রোহিত শর্মা বা কোহলি নয়, এই ভারতীয় ওপেনারকে নিজের পছন্দের প্লেয়ার বললেন ট্রেন্ট বোল্ট

আইপিএলে (IPL 2024) ভারতীয় ক্রিকেটারদের সঙ্গে বিদেশি ক্রিকেটারদের সম্পর্ক আরও নিবিড় হয়ে ওঠে। এই টুর্নামেন্টের মাধ্যমে ক্রিকেটাররা কাছ থেকে বিপক্ষদের দুর্বলতা এবং শক্তিশালী দিকের বিষয়েও…

আইপিএলে (IPL 2024) ভারতীয় ক্রিকেটারদের সঙ্গে বিদেশি ক্রিকেটারদের সম্পর্ক আরও নিবিড় হয়ে ওঠে। এই টুর্নামেন্টের মাধ্যমে ক্রিকেটাররা কাছ থেকে বিপক্ষদের দুর্বলতা এবং শক্তিশালী দিকের বিষয়েও জানার সুযোগ পায়। একইভাবে আইপিএলের মতো মঞ্চে নিউজিল্যান্ডের তারকা পেসার ট্রেন্ট বোল্ট (Trent Boult) দীর্ঘদিন অংশগ্রহণ করে আসছেন। এবার তিনি নিজেই সেরা ভারতীয় ব্যাটসম্যানের নাম প্রকাশ করলেন।

ট্রেন্ট বোল্ট ২০২২ সাল থেকে রাজস্থান রয়্যালসের হয়ে আইপিএলে অংশগ্রহণ করছেন। এই বছর রাজস্থান সঞ্জু স্যামসনের নেতৃত্বে একের পর এক ম্যাচে জয় তুলে নিয়ে এখন দুরন্ত ফর্মে আছে। তারা এখনও পর্যন্ত ৫ ম্যাচের মধ্যে ৪ টি ম্যাচে জয় তুলে নিয়ে পয়েন্ট তালিকায় শীর্ষ স্থানে অবস্থান করছে। এছাড়াও বোল্ট চলমান আইপিএলে ৫ ম্যাচে মোট ৫ উইকেট উইকেট তুলে নিয়েছেন। এবার তিনি ভারতের সেরা ব্যাটসম্যানের কথা বলতে গিয়ে কেল রাহুলের (KL Rahul) নাম সামনে আনলেন।

উল্লেখযোগ্যভাবে রোহিত শর্মা, বিরাট কোহলির মতো ব্যাটসম্যানের নাম বাদ দিয়ে তিনি বলেন, “আমার প্রিয় ভারতীয় ব্যাটসম্যান হলেন কেএল রাহুল।” লখনউ সুপার জায়ান্টসের অধিনায়ক রাহুল দীর্ঘদিন ধরে জাতীয় দলের হয়েও একাধিক গুরুত্বপূর্ণ ইনিংস খেলেছেন। তার ব্যাট থেকে দেশের হয়ে ৭২ টি টি টোয়েন্টি ম্যাচে এখনও পর্যন্ত মোট ২২৬৫ রান এসেছে। এছাড়াও এই বছর আইপিএলে তার নেতৃত্বে লখনউ ৫ ম্যাচের মধ্যে ৩ ম্যাচে জয় তুলে নিয়ে পয়েন্ট তালিকায় ৫ নম্বরে অবস্থান করছে।

অন্যদিকে আজ আইপিএলে গুরুত্বপূর্ণ ম্যাচে রাজস্থান রয়্যালস পাঞ্জাব কিংসের বিপক্ষে সন্ধ্যা ৭:৩০ থেকে মহারাজা যাদবীন্দ্র সিং ক্রিকেট স্টেডিয়ামে মাঠে নামবে। এই ম্যাচেও রাজস্থানের হয়ে ট্রেন্ট বোল্ট দুরন্ত ফর্মে থাকবেন বলে বিশেষজ্ঞরা মনে করছেন। এছাড়াও এই নিউজিল্যান্ড পেসার জুন মাস থেকে ওয়েস্ট ইন্ডিজ এবং মার্কিন যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হতে যাওয়া টি টোয়েন্টি বিশ্বকাপের আগে আইপিএলে নিজের সেরা ফর্ম ধরে রাখতে চাইছেন।