PBKS vs RR: পাঞ্জাব রাজস্থান মহারণে আবার টানটান উত্তেজনা, শেষ ওভারে কুরানদের জয় ছিনিয়ে নিল হেটমায়ার

আজ এক রোমহর্ষক ম্যাচের সাক্ষী থাকলো মুল্লানপুর ক্রিকেট স্টেডিয়াম। যেখানে রুদ্ধশ্বাস ম্যাচে একদম শেষে গিয়ে পাঞ্জাব কিংসকে (Punjab Kings) হারিয়ে জয়লাভ করলো রাজস্থান রয়্যালস (Rajasthan…

আজ এক রোমহর্ষক ম্যাচের সাক্ষী থাকলো মুল্লানপুর ক্রিকেট স্টেডিয়াম। যেখানে রুদ্ধশ্বাস ম্যাচে একদম শেষে গিয়ে পাঞ্জাব কিংসকে (Punjab Kings) হারিয়ে জয়লাভ করলো রাজস্থান রয়্যালস (Rajasthan Royals)। আজ ৩ উইকেটে পাঞ্জাবকে হারিয়ে ইতিহাস গড়লো রাজস্থান। এই জয় রাজস্থানের এই মরশুমের পঞ্চম জয়। এই জয়ের পাশাপাশি ১০ পয়েন্টের সাথে পয়েন্ট তালিকার প্রথম স্থান ধরে রাখলো তারা।

আজ মুল্লানপুরে টসে জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছিল রাজস্থান রয়্যালস। প্রথমে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৮ উইকেটের বিনিময়ে ১৪৭ রান করে পাঞ্জাব কিংস। যার মধ্যে ২৯ রান আসে জিতেশ শর্মার ব্যাট থেকে এবং আশুতোষ শর্মার ব্যাট থেকে আজও আসে ১৬ বলে ৩১ রানের ইনিংস। এছাড়া লিয়াম লিভিংস্টোনের ২১ রানের ইনিংসের ভিত্তিতে ওই রানে পৌঁছায় পাঞ্জাব। এদিকে বল হাতে আজ দুটি করে উইকেট নেন আবেশ খান এবং কেশব মহারাজ।

রাজস্থান রয়্যালসকে তাদের এই মরশুমের পঞ্চম জয়ের জন্য প্রয়োজন ছিল ২০ ওভারে ১৪৮ রান। যা তাড়া করতে নেমে ওপেনে আসেন যশস্বী জয়সওয়াল এবং আজকের ম্যাচে অভিষেককারী তনুষ কোটিয়ান। দুইজনে মিলে ৫৬ রানের পার্টনারশিপ করলেও, কোটিয়ান ব্যাক্তিগত ২৪ রান করে লিভিংস্টোনের শিকার হন। এখান থেকে দলকে জয়ের দিকে নিয়ে যান যশস্বী এবং রাজস্থানের অধিনায়ক সঞ্জু স্যামসন।

কিছুক্ষণ পর কাগিসো রাবাডার শিকার হন যশস্বী। আজ ৩৯ রান করে ফেরেন তিনি। যাই হোক, এখান থেকে রাজস্থানের জেতা খুব সহজ হয়ে উঠেছিল। তবে তার দুই ওভার পরেই সঞ্জু ১৮ রান করে আউট হতে ম্যাচের পাশা ঘুরে যায়। সঞ্জুকেও ফেরান রাবাডা। এই পরিস্থিতি থেকে রিয়ান পরাগের ২৩ রান দলের জন্য বেশ সুবিধা করলেও, তিনি আউট হতে ম্যাচ ঘুরতে থাকে পাঞ্জাবের দিকে। তাকে আউট করেন অর্শদীপ সিং। পরের ওভারেই মাত্র ৬ রান করে হার্শাল প্যাটেলের বলে উইকেট হারান ধ্রুব জুরেল।

এই জায়গা থেকে ম্যাচটি কিছুটা কিছুটা করে রাজস্থানের হাত থেকে বেরোতে থাকে। তবে সিমরান হেটমায়ার (Shimron Hetmyer) রভমান পাওয়েল সাকুল্যে ম্যাচের বিজয়রথ এগিয়ে নিয়ে যাব। পাওয়েল ৫ বলে ১১ রান করে ১৯ তম ওভারে স্যাম কুরানের শিকার হন। এরপর ব্যাট করতে ওই ওভারেই আউট হন কেশব মহারাজ। শেষে রাজস্থানকে জিততে প্রয়োজন ছিল শেষ ১ ওভারে ১০ রান, বল করতে আসেন অর্শদীপ। প্রথম দুই বল ডট বল হলেও, পরবর্তী তিন বলে ম্যাচটি ফিনিশ করেন হেটমায়ার। মাত্র ১০ বলে ২৭ রান করে আজকে দলকে জয় এনে দিয়েছেন তিনি।

পাঞ্জাব কিংস বনাম রাজস্থান রয়্যালস ম্যাচের স্কোরকার্ড (Punjab Kings vs Rajasthan Royals Match Scorecard):

পাঞ্জাব কিংস: ১৪৭/৮ (২০ ওভার)

রাজস্থান রয়্যালস: ১৫২/৭ (১৯.৫ ওভার)

ম্যাচটি রাজস্থান রয়্যালস ৩ উইকেটে জয়লাভ করেছে।