399 টাকায় Unlimited ডেটা-কল, সাথে DTH কানেকশনও, Airtel-এর এই গোপন প্ল্যানের কথা জানেন?

এই কয়েক বছরে ইন্টারনেট যেমন ভারতের মানুষের জীবনের বড় এক সঙ্গী হয়ে দাঁড়িয়েছে, তেমনই নিরবিচ্ছিন্ন এবং সীমাহীন (পড়ুন Unlimited) পরিষেবা পেতে অধিকাংশই ব্রডব্যান্ড কানেকশনের ওপর…

এই কয়েক বছরে ইন্টারনেট যেমন ভারতের মানুষের জীবনের বড় এক সঙ্গী হয়ে দাঁড়িয়েছে, তেমনই নিরবিচ্ছিন্ন এবং সীমাহীন (পড়ুন Unlimited) পরিষেবা পেতে অধিকাংশই ব্রডব্যান্ড কানেকশনের ওপর ভরসা করছেন। তবে মোবাইল ডেটার বদলে ব্রডব্যান্ড ব্যবহার করার খরচ কিছু ক্ষেত্রে বেশি, আর তাতে সবসময় মোবাইল রিচার্জ প্ল্যানের মতো হরেক কিসিমের বেনিফিটও উপভোগ করা যায়না। সেক্ষেত্রে আপনি এখন যদি খুব কম খরচে ব্রডব্যান্ড সার্ভিসের পাশাপাশি কলিং এবং অন্যান্য বেনিফিট পেতে চান, তাহলে Airtel-এর 399 টাকার ‘ছোটু’ প্ল্যানটি বেছে নিতে পারেন।

আসলে Airtel-এর এই স্বল্প মূল্যের ব্রডব্যান্ড প্ল্যানটি ডেটার পাশাপাশি কলিং এবং ডিটিএইচ (DTH)-এর সুবিধা দেয়। কিন্তু এটি সংস্থার একটি গোপন প্ল্যান, যা সংস্থার ওয়েবসাইটে গেলেও সহজে খুঁজে পাওয়া যাবে না। হ্যাঁ, ঠিকই পড়েছেন। আসলে Airtel নিজেও এই প্ল্যানের ব্র্যান্ডিং করেনা, ফলত খুব বেশি মানুষ এটি সম্পর্কে জানেননা। আপনি যদি কেবলমাত্র ‘Airtel broadband lite’ কিংবা ‘Airtel standby’ কিওয়ার্ড লিখে সার্চ করেন, তাহলে প্ল্যানটি সরাসরি দৃশ্যমান হবে। আসুন এখন এই 399 টাকার Airtel প্ল্যান সম্পর্কে বিশদ জেনে নিই।

Airtel-এর 399 টাকার ব্রডব্যান্ড প্ল্যানের সুবিধা

প্রকৃতপক্ষে 399 টাকার প্ল্যানটি এয়ারটেলের একমাত্র স্ট্যান্ডবাই ব্রডব্যান্ড প্ল্যান, যা এক খরচে অনেকরকম বেনিফিট দেয়। এটি এয়ারটেল ব্ল্যাক (Airtel Black)-এর অধীনস্থ সবচেয়ে সস্তা প্ল্যান, যার মাসিক খরচ 399 টাকা, তবে আপনি যদি বারবার বিল মেটানোর ঝামেলা না চান তবে 3,300 টাকা দিয়ে অগ্রিম পেমেন্ট করে যাবতীয় সুবিধা নিতে পারেন। এতে 10 এমবিপিএস স্পিডে 3,300 জিবি ডেটা ও আনলিমিটেড কলিংয়ের সুবিধা পাওয়া যায়। এছাড়াও এই প্ল্যানে ফ্রি এক্সস্ট্রিম (Xstream) বক্স এবং 350+ টিভি চ্যানেলের অ্যাক্সেস পাওয়া যাবে।

মনে রাখবেন, কলের সুবিধার জন্য এই প্ল্যানের রিচার্জকারীদের নিজেদেরই ল্যান্ডলাইন কানেকশনের ব্যবস্থা করতে হবে, যদিও এই প্ল্যানে ফ্রি রাউটার মিলবে। সব মিলিয়ে যে 399 টাকা দামের এয়ারটেল ব্রডব্যান্ড প্ল্যানটি যে বেশ কাজের, তাতে সন্দেহ নেই! বিশেষত, এটি তাদের কাজে আসবে, যারা কোনো বড় প্ল্যান রিচার্জ করার আগে এয়ারটেলের পরিষেবা-সুবিধার পরখ করে নিতে চান।