Poco F6 Deadpool: পোকোর নয়া চমক, জনপ্রিয় সুপার হিরোর অনুকরণে স্পেশাল স্মার্টফোন আনছে ভারতে

শাওমি সম্প্রতি চীনে Redmi Turbo সিরিজের প্রথম ফোন, Redmi Turbo 3 লঞ্চ করেছে, যা শক্তিশালী Qualcomm Snapdragon 8s Gen 3 প্রসেসরে চলে। যদিও এই ফোনটি…

শাওমি সম্প্রতি চীনে Redmi Turbo সিরিজের প্রথম ফোন, Redmi Turbo 3 লঞ্চ করেছে, যা শক্তিশালী Qualcomm Snapdragon 8s Gen 3 প্রসেসরে চলে। যদিও এই ফোনটি বর্তমানে শুধুমাত্র চীনে উপলব্ধ, তবে শোনা যাচ্ছে, এটি আন্তর্জাতিক বাজারে শীঘ্রই পোকো (Poco) ব্র্যান্ডিংয়ের সাথে লঞ্চ হবে। সূত্রের দাবি, Redmi Turbo 3 বিশ্ব বাজারে Poco F6 নামে মুক্তি পেতে পারে। এখন একটি নতুন রিপোর্ট সেই জল্পনা আরও জোরালো করেছে।

Poco F6 দেখা গেল Redmi Turbo 3-এর ROM কোডে

প্রাথমিকভাবে পোকো এফ6 24069PC21I এবং 24069PC21G মডেল নম্বর সহ আইএমইআই (IMEI) ডেটাবেসে উপস্থিত হয়েছে। এই মডেল নম্বরগুলির শেষের “I” এবং “G” অক্ষর যথাক্রমে ভারতীয় এবং গ্লোবাল ভ্যারিয়েন্টকে নির্দেশ করে। আর এখন, সূত্র মারফৎ রেডমি টার্বো 3 রম-এর মধ্যে পোকো এফ6 নাম সহ ভারতীয় মডেল নম্বরটিকে খুঁজে পাওয়া গেছে। শুধু এটিই নয়, এর সাথে “পোকো এফ6 ডেডপুল এডিশন” বলে একটি বিশেষ সংস্করণ আছে বলেও মনে করা হচ্ছে, কারণ একে হাইপারওএস কোডবেসে খুঁজে পাওয়া গিয়েছে।

এই মুহূর্তে, পোকো এফ6 ডেডপুল এডিশন সম্পর্কে খুব বেশি তথ্য সামনে না এলেও, এটি স্ট্যান্ডার্ড মডেলের অনুরূপ বৈশিষ্ট্য অফার করবে বলে আশা করা হচ্ছে।পোকো এফ6 আগামী জুলাই মাসে ভারতের বাজারে পা রাখতে পারে। চলুন দেখে নিই রেডমি টার্বো 3 তথা পোকো এফ6-এর স্পেসিফিকেশন কেমন।

Redmi Turbo 3-এর স্পেসিফিকেশন

Redmi Turbo 3-এ 1.5কে রেজোলিউশন এবং 120 হার্টজ রিফ্রেশ রেট সহ 6.67 ইঞ্চির ওলেড (OLED) ডিসপ্লে রয়েছে৷ এতে 16 জিবি পর্যন্ত র‍্যাম এবং সর্বাধিক 1 টিবি স্টোরেজ সহ কোয়ালকম স্ন্যাপড্রাগন 8এস জেন 3 প্রসেসর বিদ্যমান৷ মাল্টিটাস্কিং বা হেভি গেমিংয়ের সময় অতিরিক্ত গরম হওয়া প্রতিরোধ করার জন্য Redmi Turbo 3 উন্নত কুলিং সিস্টেমের সাথে এসেছে।

ফটোগ্রাফির জন্য, Redmi Turbo 3-এর ডুয়েল রিয়ার ক্যামেরা সিস্টেমের মধ্যে 50 মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং একটি 8 মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড অ্যাঙ্গেল লেন্স উপস্থিত রয়েছে। আর সেলফির জন্য, ফোনের সামনে 20 মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা অবস্থান করছে। পাওয়ার ব্যাকআপের জন্য, Redmi Turbo 3-এ 5,000 এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে, যা 90 ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি সাপোর্ট করে। রেডমির এই নয়া ফোনটি অ্যান্ড্রয়েড 14 অপারেটিং সিস্টেমের ওপর ভিত্তি করে শাওমির হাইপারওএস (HyperOS) কাস্টম স্কিনে রান করে। হ্যান্ডসেটটিতে টাচলেস কন্ট্রোল এবং বিভিন্ন এআই ফিচারের জন্য এয়ার জেসচার ফিচার্স রয়েছে।