IPL 2024: তিনটি দল যারা আইপিএলে এক‌ ইনিংসে ৩০০ রান করার ক্ষমতা রাখে

এই বছর আইপিএলে (IPL 2024) একের পর এক রেকর্ড বর্তমানে ম্যাচগুলির উন্মাদনা আরও বাড়িয়ে দিয়েছে। বিশেষ করে ব্যাটসম্যানরা বোলারদের বিপক্ষে ধ্বংসাত্মক ইনিংস খেলে দলের স্কোরবোর্ড…

এই বছর আইপিএলে (IPL 2024) একের পর এক রেকর্ড বর্তমানে ম্যাচগুলির উন্মাদনা আরও বাড়িয়ে দিয়েছে। বিশেষ করে ব্যাটসম্যানরা বোলারদের বিপক্ষে ধ্বংসাত্মক ইনিংস খেলে দলের স্কোরবোর্ড প্রতিদিন এক অনন্য উচ্চতা পৌঁছে দেওয়ার চেষ্টা করছেন। ইতিমধ্যেই এই বছর আইপিএলে ৪ ইনিংসে ব্যক্তিগত দলের রান ২৫০ ছাড়িয়ে গেছে। ফলে অনেক ক্রিকেট বিশেষজ্ঞ মনে করছেন চলমান এই টুর্নামেন্টে আমরা এক ইনিংসে ৩০০ রানও সম্ভবত খুব তাড়াতাড়ি দেখতে চলেছি। আজ এখানে এমন ৩ আইপিএল দলকে নিয়ে আলোচনা করা হল যারা এই রেকর্ড তৈরি করতে পারেন।

১) সানরাইজার্স হায়দরাবাদ (Sunrisers Hyderabad)

সানরাইজার্স হায়দরাবাদ এই বছর আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্স এবং রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে ৩০০ রান করার কাছাকাছি পৌঁছে গিয়েছিল। গতকাল তারা বেঙ্গালুরুর বিপক্ষে প্রথম ইনিংসে ২৮৭ রান সংগ্রহ করে আইপিএলের ইতিহাসে এক ইনিংসে সর্বোচ্চ রানের রেকর্ড গড়েছে। এই বিধ্বংসী ইনিংসগুলি গড়ার পিছনে ওপেনার ট্র্যাভিস হেড এবং হেনরিখ ক্লাসেন গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন। ফলে এই বছর আবার তারা নিজেদের রেকর্ড ভেঙে প্রথম আইপিএলের ইতিহাসে এক ইনিংসে ৩০০ রান করতে পারে।

২) কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)

নতুন মেন্টর গৌতম গম্ভীরের তত্ত্বাবধানে কলকাতার নাইট রাইডার্স এই বছর আইপিএলের প্রতিটি ম্যাচে নতুন রূপে নিজেদের প্রকাশ করছে। ওপেনার হিসাবে সুনীল নারিন ব্যাট হাতে একের পর এক অবিশ্বাস্য ইনিংস খেলছেন। এছাড়াও শেষ ম্যাচে লখনউ সুপার জায়ান্টসেরের বিপক্ষে ফিল সল্ট ব্যাট হাতে জ্বলে উঠেছিলেন। নিচের দিকে আন্দ্রে রাসেল এবং রিঙ্কু সিংও সুযোগ পেলেই ব্যাটিং তাণ্ডব চালাচ্ছেন। এর ফলে দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে কলকাতা নাইট রাইডার্স ইতিমধ্যে এই বছর আইপিএলে ২৭২ রান সংগ্রহ করে নজির সৃষ্টি করেছে। তাই এই মরসুমে কেকেআর যদি এক ইনিংসে ৩০০ রান করে তাহলে অবাক হওয়ার কিছু নেই।

৩) রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু (Royal Challengers Bangaluru)

এই বছর আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু একের পর এক ম্যাচে হারের সম্মুখীন হয়ে সমর্থকদের হতাশ করেছে। তবে তাদের বোলিং আক্রমণ দুর্বল হলেও ব্যাটিং অর্ডারে একের পর এক তারকা ব্যাটসম্যান রয়েছেন। দুই ওপেনার বিরাট কোহলি এবং ফাফ ডুপ্লেসিস বিশ্বের অন্যতম অভিজ্ঞ ব্যাটসম্যান। এই মুহূর্তে বিরাট ৭ ম্যাচে মোট ৩৬১ রান সংগ্রহ করে সর্বোচ্চ রান সংগ্রহকারীর তালিকায় শীর্ষে আছেন। এছাড়াও সবচেয়ে উল্লেখযোগ্যভাবে দীনেশ কার্তিক নিচের দিকে ব্যাট করতে এসে বিধ্বংসী ব্যাটিং পারফরম্যান্স করছেন। গতকাল তার করা মাত্র ৩৫ বলে ৮৩ রানে ভর করে বেঙ্গালুরু হায়দ্রাবাদের করা ২৮৭ রান তাড়া করতে নেমে ২৬২ রানে পৌঁছে গিয়েছিল। ফলে এই বছর আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু এক ইনিংসে ৩০০ রান করে ইতিহাস তৈরি করতে পারে।