GT vs DC: টুর্নামেন্টের সবচেয়ে একতরফা ম্যাচে জয় ঋষভদের, পয়েন্ট তালিকায় পিছলো গিলরা

আজ এবারের আইপিএলের (IPL 2024) সবথেকে লো স্কোরিং ম্যাচের সাক্ষী থাকলো আমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়াম। যেখানে আজ গুজরাট টাইটান্সের (Gujarat Titans) ঘরের মাটিতেই গুজরাটকে হারিয়ে…

আজ এবারের আইপিএলের (IPL 2024) সবথেকে লো স্কোরিং ম্যাচের সাক্ষী থাকলো আমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়াম। যেখানে আজ গুজরাট টাইটান্সের (Gujarat Titans) ঘরের মাটিতেই গুজরাটকে হারিয়ে ৬ উইকেটে জয়লাভ করলো দিল্লি ক্যাপিটালস (Delhi Capitals)৷ ১১.১ ওভার বাকি থাকতে ম্যাচটি জয়লাভ করায় এই বড় নেট রানরেট আগামী দিনে অনেকটা মনোবল বাড়াবে দিল্লির। এই জয়ের সাথেই পয়েন্ট তালিকায় ষষ্ঠ স্থানে উঠে এল সৌরভের দল।

আজ টসে জিতে প্রথমে গুজরাট টাইটান্সকে ব্যাট করতে পাঠান দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক ঋষভ পান্থ। টসে সময়ে হয়তো তিনি নিজেও বুঝতে পারেননি যে এত দ্রুত গুজরাটের ব্যাটিং লাইনআপকে থমকে দেবেন। কিন্তু বল আসতেই মাত্র ৮৯ রানে গুজরাটকে বান্ডিল করে দিল্লির বোলারেরা। ব্যাট হাতে আজ গুজরাটের হয়ে সর্বাধিক রান করেন রাশিদ খান, ২৪ বলে ৩১ রান করেন তিনি। এদিকে বল হাতে আজ ৩ উইকেট নিজের নামে করেন মুকেশ কুমার।

দিল্লিকে এই মরশুমে তৃতীয় জয়ের জন্য প্রয়োজন ছিল ২০ ওভারে মাত্র ৯০ রান। যা তাড়া করতে নেমে প্রথম বল থেকেই বিধ্বংসী মনোভাব নিয়ে নামেন দিল্লির ব্যাটাররা। জেক ফ্রেজার-ম্যাকগার্ক ১০ বলে ২০ রানের ঝড়ো ইনিংস খেললেও ম্যাচের দ্বিতীয় ওভারে স্পেনসার জনসনের শিকার হন তিনি। এরপরের ওভারে পৃথ্বী শ্ব মাত্র ৭ রান করে সন্দীপ ওয়ারিয়রের শিকার হন। দ্রুত ২ উইকেট হারালেও, ক্রিজে দায়িত্ব নেন অভিষেক পোড়েল এবং শে হোপ।

দুজনে মিলে দ্রুত ইনিংসের পরিচালনা করলেও, শেষে পাওয়ারপ্লে শেষ না হতেই আউট হন দুজন ব্যাটারই। ইনিংসের পঞ্চম ওভারে অভিষেক পোড়েল মাত্র ৭ বলে ১৫ রান করে সন্দীপ ওয়ারিয়রের বলে আউট হয়ে ফেরেন। পরের ওভারে আউট হন শে হোপ, তিনি ১০ বলে ১৯ রান করে রাশিদ খানের শিকার হন। শেষমেষ দিল্লির অধিনায়ক ঋষভ পান্থ এবং সুমিত কুমার মিলে ম্যাচটি ১১.১ ওভার বাকি থাকতে শেষ করেন। ঋষভের ব্যাট থেকে আসে ১৬ রান এবং সুমিতও ৯ রানে নট-আউট থেকে ম্যাচটি ৬ উইকেটে দিল্লির নামে করেন। এর সাথেই তৃতীয় জয়ের স্বাদ পায় সৌরভ গাঙ্গুলির দল।

গুজরাট টাইটান্স বনাম দিল্লি ক্যাপিটালস ম্যাচের স্কোরকার্ড (Gujarat Titans vs Delhi Capitals Match Scorecard):

গুজরাট টাইটান্স: ৮৯ (১৭.৩ ওভার)

দিল্লি ক্যাপিটালস: ৯২/৪ (৮.৫ ওভার)

ম্যাচটি দিল্লি ক্যাপিটালস ৬ উইকেটে জয়লাভ করেছে।