‘ধোনির চেয়ে কার্তিককে…..’, টি-২০ বিশ্বকাপে পান্থ-ঈশানদের থেকে এগিয়ে ধোনি? কি বললেন রোহিত

এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে (T20 World Cup 2024) দলগুলির প্রস্তুতি নিয়ে একাধিক খবর এখন ক্রিকেট মহলে রীতিমতো আলোচনায় আছে। বিসিসিআই আইপিএলের পারফরমেন্সের ওপর ভিত্তি করে…

এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে (T20 World Cup 2024) দলগুলির প্রস্তুতি নিয়ে একাধিক খবর এখন ক্রিকেট মহলে রীতিমতো আলোচনায় আছে। বিসিসিআই আইপিএলের পারফরমেন্সের ওপর ভিত্তি করে বিশ্বকাপের জন্য একটি শক্তিশালী একাদশ তৈরি করতে চাইছে। বিশেষ করে এই দলে তরুণদের প্রাধান্য দেখা যাবে বলে বিশেষজ্ঞরা মনে করছেন। তবে মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni) ও দীনেশ কার্তিকের (Dinesh Karthik) মতো অভিজ্ঞ ক্রিকেটাররাও আইপিএলের মঞ্চে একের পর এক গুরুত্বপূর্ণ ইনিংস খেলে নজর কেড়েছেন। এবার টি-টোয়েন্টি বিশ্বকাপে অবসর ভেঙে ধোনির দলে জায়গা পাওয়ার বিষয়ে ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) গুরুত্বপূর্ণ মন্তব্য করলেন।

ভারতের বিশ্বকাপ জয়ী অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি ২০২০ সলের ১৫ আগস্ট আন্তর্জাতিক ক্রিকেট থেকে অফিসিয়ালি অবসরের সিদ্ধান্ত জানিয়ে দেন। তারপর থেকে এই মহান ক্রিকেটারের এক ঝলক ব্যাটিং দেখার জন্য আইপিএলে চেন্নাই সুপার কিংসের প্রতিটি ম্যাচের দিকে ভক্তরা তাকিয়ে থাকেন। ৪২ বছর বয়সী ধোনি এই বছর আইপিএলেও ব্যাট হাতে মাঠে নেমে পুরনো ছন্দে ব্যাটিং করছেন। শেষ ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে হার্দিক পান্ডিয়ার শেষ ওভারে তিনি পরপর ৩ টি ছয় মারেন‌।

এছাড়াও ধোনি দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে ১৬ বলে ৪ টি চার এবং ৩ টি ছয়ের মাধ্যমে মোট ৩৭ রান সংগ্রহ করেন। এরপর থেকেই ভক্তরা আসন্ন মার্কিন যুক্তরাষ্ট্র এবং ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপে ধোনিকে অবসর ভেঙে জাতীয় দলে ফিরে আসার জন্য আবেদন জানাচ্ছেন। অন্যদিকে আরও একজন অভিজ্ঞ উইকেটকিপার ব্যাটসম্যান দীনেশ কার্তিকও নিজের পুরনো ছন্দে ফিরে গেছেন। তিনি শেষ ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে সানরাইজার্স হায়দ্রাবাদের বিপক্ষে মাত্র ৩৫ বলে ৭ টি ছয় এবং ৫ টি চারের মাধ্যমে মোট ৮৩ রান করেন।

এবার এর মধ্যেই অ্যাডাম গিলক্রিস্টের সাথে এক সাক্ষাৎকারে ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে মহেন্দ্র সিং ধোনি এবং দীনেশ কার্তিকের ফিরে আসার সম্ভাবনা নিয়ে নিজের মতামত প্রকাশ করলেন। তিনি বলেন, “সত্যিই তারা এই বছর আইপিএলে সকলকে মুগ্ধ করছেন। বিশেষ করে শেষ কয়েকটা ম্যাচে দিনেশ কার্তিক ব্যাট হাতে দুরন্ত ফর্মে আছেন। অন্যদিকে ধোনি শেষ ৪ টি বল খেলতে আসছেন এবং ২০, ২২ রান করে ম্যাচে বিশাল প্রভাব ফেলছেন।”

রোহিত শর্মা আরও বলেন, “আমার মনে হয় মহেন্দ্র সিং ধোনিকে বুঝিয়ে ওয়েস্ট ইন্ডিজে নিয়ে যাওয়া খুবই কঠিন বিষয়। আমার মনে হয় উনি কিছুটা অসুস্থ এবং ক্লান্ত। তবে মার্কিন যুক্তরাষ্ট্রে গল্ফ খেলার জন্য ধোনি আসতে পারেন। অন্যদিকে দিনেশ কার্তিক টি-টোয়েন্টি বিশ্বকাপে দলে আসার জন্য সহজেই রাজি হবেন বলে মনে হয়।”