IPL 2024: থ্যালাসেমিয়া রোগীদের জন্য অনন্য উদ্যোগ BCCI-এর, ফ্রিতে দেখানো হল ম্যাচ

ভারত সহ বিশ্বের অসংখ্য ক্রিকেট প্রেমী প্রতি বছর আইপিএলে (IPL 2024) উৎসবের আমেজে মেতে ওঠেন। এই বছরও জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের মধ্যে দিয়ে এই টুর্নামেন্ট অনুষ্ঠিত হচ্ছে।…

ভারত সহ বিশ্বের অসংখ্য ক্রিকেট প্রেমী প্রতি বছর আইপিএলে (IPL 2024) উৎসবের আমেজে মেতে ওঠেন। এই বছরও জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের মধ্যে দিয়ে এই টুর্নামেন্ট অনুষ্ঠিত হচ্ছে। অন্যদিকে আইপিএলের ফ্রাঞ্চাইজি দলগুলিও ক্রিকেটের বাইরে একাধিক সামাজিক কার্যক্রমের সঙ্গে যুক্ত থাকে। এবার বিসিসিআইয়ের (BCCI) উদ্যোগে আইপিএলের গুরুত্বপূর্ন ম্যাচে দর্শক আসনে এক অন্যরকম ছবি ধরা পরলো‌।

গতকাল গুজরাটের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে গুরুত্বপূর্ণ ম্যাচে গুজরাট টাইটান্স দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে মাঠে নামে। ম্যাচে টসে জিতে দিল্লি প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেয়। তাদের হয়ে বল করতে নেমে মুকেশ কুমার, ইশান্ত শর্মা, ট্রিস্টান স্টাবসের মতো ক্রিকেটার অসাধারণ পারফরমেন্স করেন। এর ফলে গুজরাট ১৭.৩ ওভারে মাত্র ৮৯ রানে অল আউট হয়ে যায়। এরপর দিল্লি দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ৮.৫ ওভারে ৪ উইকেট হারিয়ে প্রয়োজনীয় রান সংগ্রহ করে নেয়।

অন্যদিকে এই ম্যাচে এবার বিসিসিআই সেক্রেটারি জয় শাহয়ের (Jay Shah) এক জনকল্যাণমূলক ভাবনাচিন্তা সবাইকে মুগ্ধ করলো। গতকাল নরেন্দ্র মোদী স্টেডিয়ামে জয় শাহ এবং বিসিসিআই ১২,০০০ ক্যান্সার এবং থ্যালাসেমিয়া রোগীদের তাদের পরিবারের সাথে আইপিএলের ম্যাচ দেখার সুযোগ করে দেন। এর ফলে এই অসুস্থ রোগীরা কিছুটা সময় হলেও ক্রিকেটে আনন্দে মেতে ওঠেন। অনেকেই বিসিসিআইয়ের এই সিদ্ধান্তকে সোশ্যাল মিডিয়ায় সাধুবাদ জানাচ্ছেন।

অন্যদিকে এই বছর আইপিএলের আগে গুজরাট টাইটান্স থেকে হার্দিক পান্ডিয়া আবার মুম্বাই ইন্ডিয়ান্স ফিরে যাওয়ায় দল সমস্যার মধ্যে পরে যায়। গতকাল দিল্লির কাছে লজ্জাজনক হারের পর নতুন অধিনায়ক শুভমান গিলের নেতৃত্বে গুজরাট ৭ ম্যাচের মধ্যে ৪ ম্যাচে হারের সম্মুখীন হয়ে বর্তমানে আইপিএলের পয়েন্ট তালিকায় ৭ নম্বরে অবস্থান করছে। তারা পরবর্তী ম্যাচে ২১ এপ্রিল পাঞ্জাব কিংসের বিপক্ষে মাঠে নামবে।