ফোনেই সরাসারি ChatGPT-র সুবিধা, Nothing Phone 2 পাচ্ছে চমৎকার আপডেট

সম্প্রতি Nothing Phone (2a) মডেলের জন্য নয়া ফার্মওয়্যার আপডেট রিলিজ করা হয়েছিল। এখন এর পূর্বসূরি অর্থাৎ Nothing Phone (2) মডেলের জন্য লেটেস্ট Nothing OS 2.5.5…

সম্প্রতি Nothing Phone (2a) মডেলের জন্য নয়া ফার্মওয়্যার আপডেট রিলিজ করা হয়েছিল। এখন এর পূর্বসূরি অর্থাৎ Nothing Phone (2) মডেলের জন্য লেটেস্ট Nothing OS 2.5.5 আপডেট রোলআউট করার কাজ শুরু করলো কার্ল পেই -এর সংস্থাটি। সদ্য ঘোষিত এই সফ্টওয়্যার আপডেটের মাধ্যমে হ্যান্ডসেটটি একাধিক নতুন তথা কার্যকরী ফিচারের সাপোর্ট পাবে। তবে সবথেকে উল্লেখযোগ্য বিষয় হল, আপডেটটি ফোনে ChatGPT ইন্টিগ্রেশনের সুবিধা প্রদান করবে। এক্ষেত্রে ব্যবহারকারীরা অনুমোদিত অ্যাপ স্টোর করে ChatGPT ইনস্টল করে এই ফিচারের ফায়দা তুলতে পারবেন।

Nothing Phone (2) Nothing OS 2.5.5 আপডেটের চেঞ্জলগ

প্রথমেই আসা যাক নয়া আপডেটের বিশেষত্বের প্রসঙ্গে। নাথিং ফোন (2) মডেলের জন্য সদ্য রিলিজ করা নাথিংওএস 2.5.5 সফ্টওয়্যার আপডেট ডিভাইসে ইনস্টল করা হলে, ব্যবহারকারীরা চ্যাটজিটিপি উইজেট যুক্ত করার বিকল্প পেয়ে যাবেন। মূলত এই এআই চ্যাটবটটি যাতে সরাসরি হোম-স্ক্রীন থেকেই পরিচালনা করা যায় তার জন্য এই ফিচার নিয়ে আসা হয়েছে। এছাড়া স্ক্রিনশট এবং ক্লিপবোর্ড পপ-আপ উইন্ডো -তে চ্যাটজিটিপি বাটন অন্তর্ভুক্ত করা হয়েছে, কনটেন্ট পেস্ট করার জন্য।

এক্ষেত্রে জানিয়ে রাখি, নতুন আপডেটের সাথে সংস্থাটি তাদের নিজhস্ব নাথিং এক্স (Nothing X) অ্যাপে নতুন জেসচার ফিচার যুক্ত করেছে। যাতে নাথিং ইয়ার (Nothing Ear) এবং ইয়ার এ (Ear a) অডিও ডিভাইস ব্যবহারকারীরা চ্যাটজিটিপি প্ল্যাটফর্মের মাধ্যমে ভয়েস কনভার্সেশন করতে পারেন।

নয়া সফ্টওয়্যার আপডেটের অধীনে আসা অন্যান্য ফিচার এবং এগুলির কার্যকারিতা নীচে দেওয়া হল –

  1. নথিং ফোন (2) ফোনে এখন আল্ট্রা এক্সডিআর ফিচারের সাপোর্ট পাওয়া যাচ্ছে, যা HDR ইমেজের ব্রাইটনেস অ্যাকিউরেসি বৃদ্ধি করবে।
  2. এই আপডেটে, ফটো এবং পোর্ট্রেট ক্যামেরা মোডের অধীনে HDR সুইচ যোগ করা হয়েছে।
  3. আপডেটটি ডিভাইসে র‌্যাম বুস্টার ফিচারের সুবিধা নিয়ে এসেছে।
  4. ব্যবহারকারীরা যাতে ডিভাইসের পাওয়ার ইউসেজ বা ব্যবহার প্রতি নিয়ত ট্রাক করতে পারেন তার জন্য নতুন ব্যাটারি উইজেট চালু করা হয়েছে।
  5. সহজ এবং সুবিধাজনক অডিও রেকর্ডিংয়ের জন্য যোগ করা হয়েছে একটি নতুন রেকর্ডার উইজেট৷
  6. নাথিং ফোন (2) ব্যবহারকারীরা নতুন সফ্টওয়্যার আপডেট ইনস্টল করার পর – রিং, ভাইব্রেট এবং মিউট মোডগুলির মধ্যে স্যুইচ করার জন্য একটি কুইক সেটিং টাইল পেয়ে যাবেন।
  7. ডেভেলপার অপশনের অধীনে গ্লিফ (Glyph) ইন্টারফেস ডিবাগ মোড সামিল করা হয়েছে৷
  8. এছাড়া Nothing OS 2.5.5 আপডেটের অধীনে অতিরিক্তভাবে লেটেস্ট এপ্রিল 2024 অ্যান্ড্রয়েড সিকিউরিটি প্যাচ সহ বেশ কয়েকটি বাগ ফিক্স এবং ফিচার অপ্টিমাইজেশনও অন্তর্ভুক্ত করা হয়েছে।

আপনার Nothing Phone (2) নয়া ওএস আপডেট পেয়েছে কিনা কীভাবে চেক করবেন?

চ্যাটজিটিপি ফিচার সমর্থিত নয়া নাথিংওএস 2.5.5 আপডেট পর্যায়ক্রমে প্রত্যেকটি অঞ্চলের নাথিং ফোন (2) -এর জন্য রোলআউট করা হবে। যদি এখনো মোবাইলে আপডেটটি আসার নোটিফিকেশন না পেয়ে থাকেন, তবে ম্যানুয়ালিও তা চেক করতে পারেন। এর জন্য প্রথমেই সেটিংস সেকশনে চলে যেতে হবে। এরপর ‘সিস্টেম’ বিকল্প চয়ন করুন। শেষে ‘সিস্টেম আপডেট’ অপশনে চলে যান। এখন থেকেই আপডেট এসেছে কিনা জানতে পারবেন। (Settings > System > System Update)