Redmi Pad Pro গ্লোবাল লঞ্চের দোরগোড়ায়, রয়েছে বিশাল ডিসপ্লে, মহাশক্তিশালী ব্যাটারি

এপ্রিলে শুরুতেই শাওমি চীনে তাদের রেডমি ব্র্যান্ডিংয়ের তৃতীয় ট্যাবলেট হিসেবে, Redmi Pad Pro লঞ্চ করেছে। এটি খুব শীঘ্রই বিশ্ব বাজারে পা রাখবে বলেও শোনা যাচ্ছে।…

এপ্রিলে শুরুতেই শাওমি চীনে তাদের রেডমি ব্র্যান্ডিংয়ের তৃতীয় ট্যাবলেট হিসেবে, Redmi Pad Pro লঞ্চ করেছে। এটি খুব শীঘ্রই বিশ্ব বাজারে পা রাখবে বলেও শোনা যাচ্ছে। সম্প্রতি ট্যাবটির গ্লোবাল ভ্যারিয়েন্ট গুগল প্লে কনসোল (Google Play Console) এবং মার্কিন যুক্তরাষ্ট্রের এফসিসি (FCC)-এর ডেটাবেসে দেখা গেছে। আর এখন, ডিভাইসটি সিঙ্গাপুরের আইএমডিএ (IMDA) কর্তৃপক্ষের অনুমোদন লাভ করেছে। ফলে মনে করা হচ্ছে যে Redmi Pad Pro শীঘ্রই গ্লোবাল মার্কেটে আত্মপ্রকাশ করবে।

Redmi Pad Pro-কে দেখা গেল IMDA-এর প্ল্যাটফর্মে

2405CRPFDG মডেল নম্বর সহ রেডমি প্যাড প্রো ট্যাবটি আইএমডিএ-এর ডেটাবেসে তালিকাভুক্ত হয়েছে। যা নির্দেশ করেছে যে, এটি ট্যাবলেটের ওয়াই-ফাই ভ্যারিয়েন্ট হবে, যার অর্থ এটিতে চীনা সংস্করণের মতো সিম সাপোর্ট নাও থাকতে পারে। আইএমডিএ লিস্টিংয়ে ট্যাবটির স্পেসিফিকেশন সম্পর্কে কোনও অতিরিক্ত তথ্য উপলব্ধ নেই। তবে, মনে করা হচ্ছে যে রেডমি প্যাড প্রো গ্লোবাল তার চীনা মডেলের মতো একই স্পেসিফিকেশন অফার করবে।

Redmi Pad Pro-এর স্পেসিফিকেশন

Redmi Pad Pro-তে 12.1 ইঞ্চির আইপিএস এলসিডি প্যানেল রয়েছে, যা 2.5কে রেজোলিউশন এবং 120 হার্টজ রিফ্রেশ রেট অফার করে৷ ডিভাইসটি অ্যান্ড্রয়েড 14 ভিত্তিক হাইপারওএস (HyperOS) সফ্টওয়্যার স্কিনে রান করে। চীনে, 8 জিবি পর্যন্ত এলপিডিডিআর4এক্স র‍্যাম এবং সর্বোচ্চ 256 জিবি ইউএফএস 2.2 স্টোরেজ সহ উপলব্ধ।

পারফরম্যান্সের জন্য, Redmi Pad Pro-এ Qualcomm-এর Snapdragon 7s Gen 2 চিপসেটটি রয়েছে। আর পাওয়ার ব্যাকআপের জন্য, এতে 33 ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ বিশাল 10,000 এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে। ফটোগ্রাফির জন্য, ডিভাইসটিতে এলইডি ফ্ল্যাশ সহ একটি 8-মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা এবং একটি 8 মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা অবস্থান করছে।

এছাড়াও, সাম্প্রতিক রিপোর্টগুলি প্রকাশ করেছে যে Redmi Pad Pro-এর রিব্র্যান্ডেড সংস্করণ হিসেবে Poco Pad ট্যাবটি আগামী দিনে বিশ্ব বাজারে পা রাখবে৷ এছাড়া, Redmi Pad Pro-এর 5G সংস্করণের আগমনের বিষয়েও জল্পনা শোনা যাচ্ছে। এই মডেলটি অদূর ভবিষ্যতে ভারতীয় বাজারে আত্মপ্রকাশ করবে বলে আশা করা হচ্ছে।