‘আমি ওনাকে কিছু প্রশ্ন করেছিলাম’, নিজের প্রথম আইপিএলে ধোনির কাছে কি কি শিখেছেন, জানালেন তরুণ রিজভি

আইপিএলে (IPL 2024) প্রতি বছর একাধিক তরুণ ক্রিকেটার নিজেদের প্রতিভার মাধ্যমে জায়গা করে নেন। এছাড়াও তারা এই টুর্নামেন্টে অভিজ্ঞ ক্রিকেটারদের সংস্পর্শে এসে নিজেদের দক্ষতার আরও…

আইপিএলে (IPL 2024) প্রতি বছর একাধিক তরুণ ক্রিকেটার নিজেদের প্রতিভার মাধ্যমে জায়গা করে নেন। এছাড়াও তারা এই টুর্নামেন্টে অভিজ্ঞ ক্রিকেটারদের সংস্পর্শে এসে নিজেদের দক্ষতার আরও উন্নতি করার সুযোগ পান। এই বছর আইপিএলে ঘরোয়া ক্রিকেটে দুরন্ত ফর্মে থাকা সমীর রিজভী (Sameer Rizvi) চেন্নাই সুপার কিংসের (Chennai Super Kings) হয়ে নিজের জায়গা করে নিয়েছেন। এবার তিনি এই দলের অন্যতম সফল এবং অভিজ্ঞ ক্রিকেটার মহেন্দ্র সিং ধোনির (MS Dhoni) বিষয়ে গুরুত্বপূর্ণ মন্তব্য করলেন।

চেন্নাই সুপার কিংস প্রতি বছর একাধিক তরুণ ক্রিকেটারদের ঘরোয়া ক্রিকেট থেকে তুলে এনে আইপিএলের মতো মঞ্চে সুযোগ করে দেয়। এই ক্রিকেটাররা মহেন্দ্র সিং ধোনির মতো ক্রিকেট ব্যক্তিত্বের কাছে বিভিন্ন বিষয় শেখার মাধ্যমে তারা নিজেদের প্রতিভা আরও শক্তিশালী করে তোলার সুযোগ পান। গত বছর ডিসেম্বরে অনুষ্ঠিত হওয়া আইপিএল নিলামে চেন্নাই ৮.৪ কোটি টাকায় তরুণ ব্যাটসম্যান সমীর রিজভীকে দলে সই করায়।

রিজভী ঘরোয়া ক্রিকেটে অসামান্য পারফরম্যান্সের মাধ্যমে নির্বাচকদের নজরে এসেছিলেন। বিশেষ করে উত্তরপ্রদেশ টি-টোয়েন্টি লিগে ২০ বছর বয়সী এই ব্যাটসম্যান ১০ ম্যাচে মোট ৪৫৫ রান সংগ্রহ করেন। এবার চেন্নাইয়ের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির বিষয়ে বলতে গিয়ে এক সাক্ষাৎকারে রিজভী বলেন, “আমি ধোনি ভাইকে কয়েকটি প্রশ্ন জিজ্ঞাসা করেছিলাম। তিনি আমায় কিছু বিষয়ে পরামর্শ দিয়েছেন।”

এই তরুণ ব্যাটসম্যান আরও বলেন, “এখন আমার লক্ষ্য হল মহেন্দ্র সিং ধোনির শিক্ষাগুলি মাঠে কার্যকর করা। আমি বুঝতে পারছি যে আরও অনুশীলনের মাধ্যমে নিজেকে উন্নতি করতে পারছি। যদি আমি সুযোগ পাই তাহলে ধোনি ভাইয়ার সাফল্যের মতো উন্নতি করতে চাই।” তবে চেন্নাইয়ের হয়ে এখনও পর্যন্ত ব্যাট করতে নেমে রিজভী সেইভাবে নিজেকে প্রমাণ করতে পারেননি। আইপিএলে ৫ ম্যাচে মোট তার ব্যাট থেকে মাত্র ১৪ রান এসেছে। অন্যদিকে আজ টুর্নামেন্টের গুরুত্বপূর্ণ ম্যাচে চেন্নাই সুপার কিংস লখনউ সুপার জায়ান্টসের বিপক্ষে মাঠে নামবে।