KKR News: বিরাটকে আটকাতে স্টার্ককে কৌশল শেখালেন ভরত অরুণ, ভেঙ্কিকে ছক্কার প্র্যাকটিস রাসেলের

কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders) এই বছর আইপিএলে ধারাবাহিকভাবে দুরন্ত জয় দিয়ে যাত্রা শুরু করলেও শেষ ম্যাচে ঘরের মাঠে হারের সম্মুখীন। যা বর্তমানে দলকে…

কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders) এই বছর আইপিএলে ধারাবাহিকভাবে দুরন্ত জয় দিয়ে যাত্রা শুরু করলেও শেষ ম্যাচে ঘরের মাঠে হারের সম্মুখীন। যা বর্তমানে দলকে কিছুটা হলেও চিন্তার মধ্যে রেখেছে। তাই আগামীকাল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর (Royal Challengers Bangaluru) বিপক্ষে মাঠে নামার আগে নাইট বাহিনীদের নতুন উদ্যমে দেখা গেল। প্রস্তুতিতেও চোখে পড়ল একাধিক চমক।

কলকাতা নাইট রাইডার্স শেষ ম্যাচে ইডেন গার্ডেন্সে রাজস্থান রয়্যালসের বিপক্ষে মাঠে নামে। এই ম্যাচের প্রথম ইনিংসে সুনীল নারিনের দুরন্ত শতরানে ভর করে নাইট বাহিনী ২২৩ রান সংগ্রহ করে নেয়। তবে চাপের মুখে দাঁড়িয়েও জস বাটলারের অভিজ্ঞতায় এবং তার বিধ্বংসী শতরানে রাজস্থান শেষ পর্যন্ত ২ উইকেটে জয় ছিনিয়ে নেয়। অন্যদিকে আগামীকাল দিনের প্রথম ম্যাচে ইডেন গার্ডেন্সে কলকাতা নাইট রাইডার্স রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু পক্ষে মাঠে নামতে চলছে।

এই বছর আইপিএলে ইতিমধ্যেই বেঙ্গালুরুকে প্রথম ম্যাচে হারালেও বিপক্ষ দলে একাধিক তারকা ক্রিকেটার থাকায় কলকাতা কিছুটা চিন্তার মধ্যে আছে। বিশেষ করে বেঙ্গালুরুর হয়ে বিরাট কোহলি ৭ ম্যাচে ৩৬১ রান সংগ্রহ করে এখন আইপিএলে সর্বোচ্চ রান সংগ্রহকারীর তালিকায় শীর্ষস্থানে আছেন। ফলে তাকে আটকানোর জন্য কলকাতার বোলিং কোচ ভারত অরুণ (Bharat Arun) বোলারদের গত সন্ধ্যায় স্পট বোলিং অনুশীলন করান। তিনি পিচে মার্কার দিয়ে ৪ টি স্পট তৈরি করেন।

মিচেল স্টার্ক (Mitchell Starc), হর্ষল প্যাটেল, দুষ্মন্ত চামেরার মতো পেসারদের নতুন বলে গুড লেন্থে এবং পুরোনো বলে ইয়র্কার ও খাটো লেন্থে বোলিং অনুশীলন করানো হয়। এছাড়াও ভারত অরুণকে দীর্ঘক্ষণ স্টার্ককের সঙ্গে কথা বলতেও দেখা যায়। উল্লেখ্য তিনি ভারতীয় জাতীয় দলে এবং রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বোলিং কোচ থাকাকালীন বিরাট কোহলির ব্যাটিং কৌশল সামনে থেকে দেখেছেন। অন্যদিকে গত সন্ধ্যায় ব্যাটিং অনুশীলনে ভেঙ্কটেশ আইয়ারের (Venkatesh Iyar) মেন্টর হয়ে উঠলেন আন্দ্রে রাসেল (Andre Russell)। কীভাবে আইয়ার সহজে ছয় মারতে পারবেন তা নিজে হাতে ধরিয়ে রাসেল শিখিয়ে দেন।