DC vs SRH: আবার‌ ভাঙল RCB-এর‌ দম্ভ, দিল্লির বোলারদের বাগে পেয়ে ২৬৬-এর বড় টোটাল হায়দ্রাবাদের

আইপিএল ২০২৪ (IPL 2024) এ আজ আবারও একটি দুর্দ্ধর্ষজনক ইনিংস খেললো সানরাইজার্স হায়দ্রাবাদ (Sunrisers Hyderabad)। আজ দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে দিল্লি ক্যাপিটালসের (Delhi Capitals) বিরুদ্ধে…

আইপিএল ২০২৪ (IPL 2024) এ আজ আবারও একটি দুর্দ্ধর্ষজনক ইনিংস খেললো সানরাইজার্স হায়দ্রাবাদ (Sunrisers Hyderabad)। আজ দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে দিল্লি ক্যাপিটালসের (Delhi Capitals) বিরুদ্ধে প্রথমে ব্যাট করতে নেমে ২৬৬ রান করলো অরেঞ্জ আর্মিরা। এই মরশুমে এই নিয়ে তৃতীয়বার ২৫০ রানের গন্ডি পাড় করলো হায়দ্রাবাদ। এছাড়া আজ ২২ টি ছক্কা মেরে আইপিএল ইতিহাসের অনন্য রেকর্ডও গড়লো তারা। এর পাশাপাশি এই মরশুমে আরও একবার রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর সর্বাধিক রানের রেকর্ড ভাঙ্গলো অরেঞ্জ আর্মিরা।

আজ টসে জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেন দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক ঋষভ পান্থ। এই সিদ্ধান্তের কার‍ণে প্রথমে ব্যাট করতে হয় সানরাইজার্স হায়দ্রাবাদকে। প্রথমে ব্যাট করতে নেমে শুরুতে একেবারেই সকলকে চমকে দেন হায়দ্রাবাদের ওপেনার ট্রাভিস হেড (Travis Head) এবং অভিষেক শর্মা (Abhishek Sharma)। ওপেন করতে নেমেই আজ প্রথম থেকেই বোলারদের উপর ত্রাস হয়ে ওঠেন এই জুটি।

পাওয়ারপ্লেতে ১২৫ রান করে হেড এবং অভিষেক জুটি। আইপিএলের ইতিহাসে এটিই পাওয়ারপ্লের সর্বাধিক স্কোর। এরপর পাওয়ারপ্লে শেষ হলেও, থামতে চাননি অরেঞ্জ আর্মিরা। কিন্তু কুলদীপ যাদবের (Kuldeep Yadav) বোলিং কিছুটা হলেও দিল্লিকে ম্যাচে ফেরায়। প্রথমে সপ্তম ওভারে অভিষেককে আউট করেন তিনি৷ মাত্র ১২ বলে ৪৬ রানের দুরন্ত ইনিংস খেলার পর আউট হন অভিষেক। আবার ওই ওভারের শেষ বলেই এইডেন মার্করামকে আউট করেন কুলদীপ। তবে ট্রাভিস হেডকে তখনো পর্যন্ত দমিয়ে রাখা না গেলেও, কুলদীপের পরবর্তী ওভারে আউট হন তিনি। মাত্র ৩২ বলে ৮৯ রানের ইনিংস খেলার পর আউট হন হেড।

হেড আউট হওয়ার মিনিট কয়েকের পরেই আউট হন হেনরিখ ক্লাসেন। তিনি আজও ৮ বলে ১৫ রান দিয়ে খুব ভালো শুরু করলেও, অক্ষর প্যাটেলের বলে আউট হিয়ে ফিরে যান তিনি। এখান থেকে ইনিংসটিকে এগিয়ে নিয়ে যান নিতীশ কুমার রেড্ডি এবং শাহবাজ আহমেদ (Shahbaz Ahmed)। তবে শেষমেষ নিতীশও ২৭ বলে ৩৭ রানের ইনিংস খেলার পর কুলদীপের শিকার হন। পরবর্তী ব্যাটার আব্দুল সামাদ ১৩ রান করে মুকেশ কুমারের বলে আউট হয়ে যান। এদিকে শেষপর্যন্ত ক্রিজে টিকে থেকে মাত্র ২৯ বলে ৫৯ রান করেন শাহবাজ আহমেদ। শেষমেষ তার প্রয়াশে ২০ ওভার শেষে ৭ উইকেটের বিনিময়ে ২৬৬ রান করে সানরাইজার্স হায়দ্রাবাদ।