KKR vs RCB Match Scorecard: আইপিএল ইতিহাসের সবচেয়ে রুদ্ধশ্বাস ম্যাচ, সল্টের উড়ন্ত ফ্রোতে ১ রানে জয় কেকেআরের

আজ আবারও একটি রোমহর্ষক ম্যাচের সাক্ষী থাকলো সিটি অফ জয়। আজ কলকাতাবাসীকে সাক্ষী রেখে জয়ের ধ্বজা উড়ালো কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)। রয়্যাল চ্যালেঞ্জার্স…

আজ আবারও একটি রোমহর্ষক ম্যাচের সাক্ষী থাকলো সিটি অফ জয়। আজ কলকাতাবাসীকে সাক্ষী রেখে জয়ের ধ্বজা উড়ালো কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে (Royal Challengers Bengaluru) আজ মাত্র ১ রানে হারিয়ে এই মরশুমের পঞ্চম জয়টি নিজেদের নাম করলো কেকেআর। এই জয়ের পাশাপাশি আবারও পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থানে উঠে এল নাইটবাহিনী। অন্যদিকে টুর্নামেন্ট থেকে বিদায়ের পথে আরসিবি।

আজ কলকাতার ইডেন গার্ডেন্সে টসে জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছিলেন আরসিবি অধিনায়ক ফাফ ডু প্লেসিস। প্রথমে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ২২২ রান করে কেকেআর। যার মধ্যে ওপেনিংয়ে ১৪ বলে ৪৮ রান করেন ফিল সল্ট (Phil Salt)। কেকেআর অধিনায়ক শ্রেয়াস আইয়ারের (Shreyas Iyer) ব্যাট থেকেও আসে ৩৬ বলে ৫০ রানের ইনিংস। এছাড়া রিঙ্কু সিংয়ের ১৬ বলে ২৪ রান, আন্দ্রে রাসেলের ২০ বলে ২৭ রান এবং রমনদীপ সিংয়ের ৯ বলে ২৪ রানের ইনিংসের ভিত্তিতে ওই রানে পৌঁছায় নাইটবাহিনী।

আরসিবিকে তাদের এই মরশুমের দ্বিতীয় জয়ের মুখ দেখার জন্য প্রয়োজন ছিল ২০ ওভারে ২২৩ রান৷ যা তাড়া করতে ওপেনে নেমে শুরুটা খুব ভালোই করেন বিরাট কোহলি। মাত্র ৭ বলে ১৮ রান করে শুরুটা খুব ভালো করলেও, হার্শিত রানার ফুলটস বলে আউট হন তিনি। ঠিক তার পরের ওভারেই আসে ফাফ ডু প্লেসিসের উইকেট। ফাফকে ফেরান বরুণ চক্রবর্তী। ম্যাচের শুরুতেই ২ টি মূল্যবান উইকেট চলে এলেও, সেই ধারাবাহিকতা ধরে রাখতে পারেননি কেকেআরের বোলাররা। অন্যদিক থেকে ১০২ রানের বিধ্বংসী পার্টনারশিপ করেন উইল জ্যাকস (Will Jacks) এবং রজত পতিদার (Rajat Patidar)।

এই ১০২ রানের গুরুত্বপূর্ণ পার্টনারশিপে ম্যাচটি বলতে গেলে আরসিবির দিকেই হয়ে যায়। কিন্তু তারপরে উইল জ্যাকস ৩২ বলে ৫৫ রান করে আন্দ্রে রাসেলের (Andre Russell) শিকার হন, আবার ওই ওভারেই নিজের মূল্যবান উইকেট দিয়ে বসেন রজত পতিদার। ২৩ বলে ৫২ রানের বিস্ফোরক ইনিংস খেলার পর আউট হন তিনি। পরের ওভারেই সুনীল নারিনের ওভারে আসে ২ উইকেট, ক্যামেরন গ্রিন এবং মহীপাল লোমররকে ফেরান তিনি।

এখান থেকে সুয়াশ প্রভুদেশাই এবং দীনেশ কার্তিক দলকে এগিয়ে নিয়ে যান, প্রভুদেশাই ১৮ বলে ২৪ রান করে ফিরতে ম্যাচটি কেকেআরের দিকে ঘোরে। এরপর দীনেশ কার্তিকও ১৮ বলে ২৫ রান করে রাসেলের শিকার হন। এখানেও ম্যাচটি থেমে যায়নি, মিচেল স্টার্ককে ৪ বলে ৩ ছক্কা হাঁকিয়ে ম্যাচের মোড় ঘুরিয়ে দেন কর্ন শর্মা। তবে ম্যাচের পঞ্চম বলে স্টার্কের দুর্ধ্বর্ষ ক্যাচে আউট হন তিনি। শেষ ১ বলে আরসিবিকে জিততে প্রয়োজন ছিল ১ বলে ৩ রান, লকি ফার্গুসন ১ রান নিতে সক্ষম হলেও, শেষমেষ দ্বিতীয় রানটি নিতে গিয়ে রান আউট হন তিনি। এর সাথেই ম্যাচটি ১ রানে জয়লাভ করেছে কেকেআর।

কলকাতা নাইট রাইডার্স বনাম রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ম্যাচের স্কোরকার্ড (Kolkata Knight Riders vs Royal Challengers Bengaluru Match Scorecard):

কলকাতা নাইট রাইডার্স: ২২২/৬ (২০ ওভার)

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু: ২২১ (২০ ওভার

ম্যাচটি কলকাতা নাইট রাইডার্স ১ রানে জয়লাভ করেছে।