সুযোগ হয়নি আইপিএলে, এবার কাউন্টিতে প্রথম ম্যাচেই দ্বিশতরান প্রাক্তন নাইটের

আইপিএল ২০২৪ (IPL 2024) নিলামে কোনো দলে সুযোগ হয়নি ভারতীয় তারকা করুণ নায়ারের (Karun Nair)। তারপরেও থেমে নন করুণ নায়ার, ইংল্যান্ডে কাউন্টি চ্যাম্পিয়নশিপ (County Championship…

আইপিএল ২০২৪ (IPL 2024) নিলামে কোনো দলে সুযোগ হয়নি ভারতীয় তারকা করুণ নায়ারের (Karun Nair)। তারপরেও থেমে নন করুণ নায়ার, ইংল্যান্ডে কাউন্টি চ্যাম্পিয়নশিপ (County Championship 2024) খেলতে গিয়ে একের পর এক ইনিংস খেলে নজর কাড়ছেন তিনি। গতকালও ক্রিকেট বিশ্ব সাক্ষী থেকেছে এই ভারতীয় ব্যাটারের ব্যাট থেকে দুর্দান্ত ডবল সেঞ্চুরির। প্রায় সকলেরই মন জিতে নিয়েছে রবিবার করুণ নায়ারের ২০২ রানের এই ইনিংস।

কাউন্টি ক্রিকেটে নর্থ্যানম্পটনশায়ারের (Northamptonshire) হয়ে খেলেন করুণ নায়ার৷ আইপিএলে সুযোগ না হওয়ায় এইসময়ে তিনি চলে যান ইংল্যান্ডে কাউন্টি ক্রিকেট খেলতে। আর এই কাউন্টি খেলতে এসেই চার ইনিংসে তার সংগ্রহ যথাক্রমে ৫১, ৩, ৪১ এবং ২০২*। গতকাল গ্ল্যামারগনের বিরুদ্ধে খেলতে নেমে ২০২ রানের অপরাজিত ইনিংস খেলেছেন করুণ নায়ার। সেইসঙ্গে দলের স্কোরও ৬০৫ রানে পৌঁছে দেন তিনি।

গতকাল করুণ নায়ারের ২০২ রানের অপরাজিত ইনিংসে সামিল ছিল ২১ টি বাউন্ডারি এবং ২ টি ছক্কা। এছাড়া এই ইনিংস খেলতে তিনি ২৫৩ বল সময় নেন। করুণ নায়ারের এই ইনিংসের পাশাপাশি ১৮২ রানের ইনিংস খেলতে দেখা গেছে রিকার্ডো ভ্যাসকন্সেলোসকে। এছাড়া সাইফ জাইবের ব্যাট থেকে আসে ১০০ রান। তাদের ইনিংসের সহযোগিতায় ৬০০ রানের গন্ডি পাড় করে নর্থ্যানম্পটনশায়ার।

উল্লেখ্য, করুণ নায়ার আইপিএলে দিল্লি ক্যাপিটালস, কলকাতা নাইট রাইডার্স এবং রাজস্থান রয়্যালস সহ আরও অনেক গুলি দলের হয়ে খেলেছেন। এদিকে এই প্রাক্তন নাইট তারকা চলতি আইপিএলে উপেক্ষিত হলেও, তিনি আইপিএলের ইতিহাসে অনেকগুলি সেরা নক খেলেছেন। আইপিএলে ৬৮ ইনিংস করুণ নায়ারের সংগ্রহ ১৪৯৬ রান। এছাড়া ১০ টি অর্ধশতরান করেছেন তিনি। সর্বাধিক রান ৮৩।