Royal Enfield: ঘুরে আসুন পছন্দের টুরিস্ট স্পট, বিশ্বের 25টি দেশে বাইক ভাড়া দিচ্ছে রয়্যাল এনফিল্ড

রয়্যাল এনফিল্ড (Royal Enfield) গত বছর ভারতে সার্টিফায়েড পার্টনারদের মাধ্যমে মোটরসাইকেল ভাড়া দেওয়ার পরিষেবা চালু করেছিল। রেন্টাল সার্ভিসে সাফল্যের মুখ দেখার পর এই পরিষেবা বিশ্বজুড়ে…

রয়্যাল এনফিল্ড (Royal Enfield) গত বছর ভারতে সার্টিফায়েড পার্টনারদের মাধ্যমে মোটরসাইকেল ভাড়া দেওয়ার পরিষেবা চালু করেছিল। রেন্টাল সার্ভিসে সাফল্যের মুখ দেখার পর এই পরিষেবা বিশ্বজুড়ে ছড়িয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সংস্থা। ফলে সম্প্রতি গোটা বিশ্বে বাইক রেন্টাল এবং ট্যুর ব্যবসা চালু করেছে দেশের সবচেয়ে জনপ্রিয় এই রেট্রো বাইক নির্মাতা। বর্তমানে 25টির বেশি দেশে 60-এর অধিক অঞ্চল পরিষেবার অধীনে নিয়ে এসেছে রয়্যাল এনফিল্ড।

গোটা বিশ্বে বাইক রেন্টাল ও ট্যুর ব্যবসা চালু করল রয়্যাল এনফিল্ড

রয়্যাল এনফিল্ড এই সার্ভিস থার্ড পার্টি ও বিভিন্ন রেন্টাল পার্টনারের মাধ্যমে চালাচ্ছে। গ্রাহকরা যাতে নির্ঝঞ্ঝাটে বাইক ট্রিপ নিতে পারেন, সেদিকেই লক্ষ্য তাদের। মজার বিষয় বাইক ভাড়া নেওয়ার পাশাপাশি ক্রেতারা চাইলে পেশাদার গাইড অথবা ট্যুর গাইড ভাড়া করতে পারবেন। যারা আপনাকে দীর্ঘ দুর্গম পথ পেরোতে সাহায্য করবেন।

সংস্থার অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে রয়্যাল এনফিল্ডের মোটরসাইকেল ভাড়া নেওয়া বাঁ হাতের খেল। গন্তব্যস্থলে পৌছাতে কোন বাইক আপনি নিতে চান, সেগুলির তালিকা দেখা যাবে সেখানে। এমনকি কোন রেন্টাল পার্টনারের থেকে বাইক ভাড়া নিতে চান সেই তালিকাও বেছে নিতে পারবেন ক্রেতারা। আগাম পেমেন্ট করে নির্দিষ্ট দিনের জন্য বুক করা যাবে।

প্রসঙ্গত, রয়্যাল এনফিল্ডের এই পরিষেবা শুনে চমৎকার মনে হলেও, আদতে বাইকের অবস্থা কেমন তা বোঝা দুষ্কর। তাই গন্তব্যের উদ্দেশ্যে রওনা হওয়ার আগে বাইকটি ভালোভাবে খতিয়ে দেখা বুদ্ধিমানের কাজ। এদিকে যেহেতু লেনদেনের সাথে রয়্যাল এনফিল্ডের কোনরকম সম্পর্ক নেই, তাই ট্যুর বাতিল করতে হলে রেন্টাল পার্টনারের সাথে সরাসরি যোগাযোগ করতে হবে।