MI-এর বিরুদ্ধে ভালো‌ পারফরমেন্সে রাজস্থানের এই‌ তারকাকে বিশ্বকাপে জায়গাসহ পরবর্তী ভারতীয় অধিনায়ক করার দাবি‌ ভাজ্জির

সোমবার আইপিএল (IPL 2024) সাক্ষী রেখেছে এক অসাধারণ ম্যাচের। যেখানে মুম্বাই ইন্ডিয়ান্সের (Mumbai Indians) কাছ থেকে অনায়াসে জয় ছিনিয়ে নিয়েছে রাজস্থান রয়্যালস (Rajasthan Royals)। এই…

সোমবার আইপিএল (IPL 2024) সাক্ষী রেখেছে এক অসাধারণ ম্যাচের। যেখানে মুম্বাই ইন্ডিয়ান্সের (Mumbai Indians) কাছ থেকে অনায়াসে জয় ছিনিয়ে নিয়েছে রাজস্থান রয়্যালস (Rajasthan Royals)। এই মরশুমে এটি সপ্তম জয় তাদের জন্য। এদিকে গতকাল এক অনবদ্য ইনিংসের সাক্ষী থেকেছে ক্রিকেটবিশ্ব। সেটি হল গতকাল মুম্বাই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ৬০ বলে ১০৪ রানের নক খেলে দলকে জিতিয়েছেন তরুণ ভারতীয় তারকা যশস্বী জয়সওয়াল (Yashasvi Jaiswal)৷

মুম্বাইয়ের বিরুদ্ধে আসা এই সেঞ্চুরিটি যশস্বীর আইপিএল কেরিয়ারের দ্বিতীয় সেঞ্চুরি। এই মরশুমে বাকি ম্যাচগুলিকে তাকে সেভাবে ছন্দে না দেখায় মনে করা হচ্ছিলো, হয়তো যশস্বী আসন্ন টি-২০ বিশ্বকাপ (ICC T20 World Cup 2024) থেকে বাদ পড়তে পারেন। কিন্তু গতকালের যশস্বী ইনিংস সকলের ভুল ধারণা ভেঙ্গে দিয়েছে। অন্যদিকে একের পর এক ম্যাচে নিজের সম্পূর্ণতা দিয়েই যাচ্ছেন রাজস্থান রয়্যালসের অধিনায়ক সঞ্জু স্যামসন (Sanju Samson)। গতকালও ২৮ বলে ৩৮ রান করে যশস্বীর ইনিংসের সহায়তা করেছেন তিনি। এবার তাদের নিয়ে প্রশংসা না করে পারলেন না প্রাক্তন ভারতীয় কিংবদন্তি হরভজন সিং (Harbhajan Singh)।

গতকাল ম্যাচের পর ভাজ্জি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন, “যশস্বী জয়সওয়ালের ইনিংস প্রমাণ করে যে ফর্ম অস্থায়ী এবং ক্লাস স্থায়ী, এছাড়া উইকেটরক্ষক ব্যাটসম্যান নিয়ে কোনো বিতর্ক হওয়া উচিত নয়। টি-২০ বিশ্বকাপের জন্য সঞ্জু স্যামসনকে ভারতীয় দলে আসা উচিত এবং রোহিতের পরে ভারতের পরবর্তী টি-২০ অধিনায়ক হিসেবেও তাকে প্রস্তুত করা উচিত। কোনো সন্দেহ আছে???”

শুধু ভাজ্জি নন, তার মতো আরও অনেকেই সঞ্জুকে ভারতীয় দলের পরবর্তী অধিনায়ক হিসাবে দেখছেন। এছাড়া যশস্বী এবং সঞ্জু যে খেলাটা খেলেছেন, তাদেরকে বাদ দিয়ে টি-২০ বিশ্বকাপে যাওয়াটা ভারতের একদম উচিত হবে না বলেও মনে করছেন ভাজ্জিসহ আরও অনেকেই। ভাজ্জির দাবী, টি-২০ বিশ্বকাপে তাদের দুইজনকে জায়গাসহ সঞ্জুকে পরবর্তী ভারতীয় টি-২০ দলের অধিনায়ক হিসাবেও গ্রুম করা হোক। কারণ, তার অধিনায়কত্ব দেখার মতো, খুব ঠান্ডা মাথায় সিদ্ধান্ত নিতে পারেন তিনি।