রয়্যাল এনফিল্ডের দাদাগিরি থামানোই লক্ষ্য, বাইকের উৎপাদন প্রায় দ্বিগুণ করতে চলেছে Bajaj

ভারতের প্রিমিয়াম মোটরসাইকেলের বিক্রি বাড়াতে বদ্ধপরিকর বাজাজ অটো (Bajaj Auto)। তাই সংস্থা আগামী সেপ্টেম্বরের মধ্যে প্রতি মাসে Triumph-এর Speed 400 ও Triumph Scrambler 400X বাইকের…

ভারতের প্রিমিয়াম মোটরসাইকেলের বিক্রি বাড়াতে বদ্ধপরিকর বাজাজ অটো (Bajaj Auto)। তাই সংস্থা আগামী সেপ্টেম্বরের মধ্যে প্রতি মাসে Triumph-এর Speed 400 ও Triumph Scrambler 400X বাইকের 10,000 ইউনিট তৈরির লক্ষ্যমাত্রা স্থির করেছে। সংস্থার চিফ ফিনান্সিয়াল অফিসার দীনেশ থাপার নিজে এই দাবি করেছেন। আবার রয়টার্সের এক প্রতিবেদনে বলা হয়েছে, প্রিমিয়াম বাইকের বাজারে বাজাজ নিজের দাপট বাড়াতে চাইছে। আর তাই এই পদক্ষেপের পরিকল্পনা।

Triumph Speed 400 ও Scrambler 400X-এর উৎপাদন বাড়াতে চলেছে বাজাজ

2023-এর জুলাইয়ে লঞ্চের পর থেকে এই পর্যন্ত Triumph Speed 400 ও Triumph Scrambler 400X সম্মিলিতভাবে প্রায় 42,000 ইউনিট ডিলারশিপে বিক্রি হয়েছে বলে দাবি করা হয়েছে। আর এ বছর জানুয়ারি থেকে মার্চ পর্যন্ত বিক্রিবাটা হয়েছে 18,800 ইউনিট। এই চাহিদা বজায় রেখে বিক্রি আরও বাড়ানোর লক্ষ্য স্থির করেছে বাজাজ।

বর্তমানে বাজারের অধীনস্থ নামজাদা মোটরসাইকেল ব্র্যান্ড হচ্ছে KTM। আবার সংস্থা ব্রিটেনের আইকনিক মোটরবাইক নির্মাতা ট্রায়াম্ফ-এর সাথেও হাত মিলিয়ে Speed 400 ও Scrambler 400X বাজারে এনেছে। প্রিমিয়াম বাইকের বিক্রি বাড়ানোর পাশাপাশি এক্ষেত্রে বাজারে নেতৃত্ব প্রদানকারী সংস্থা Royal Enfield-এর সাথে টক্কর চালাতে চাইছে বাজাজ।

থাপার এ বছর জানুয়ারিতেই প্রতি মাসে ট্রায়াম্ফের 10,000 ইউনিট মোটরসাইকেল উৎপাদন আরম্ভের কথা জানিয়েছিলেন। যদিও তখন নির্দিষ্ট সময়কালের উল্লেখ করেননি তিনি। বর্তমানে তারা প্রায় 6,500 ইউনিট টু হুইলার প্রতি মাসে তৈরি করে।