অসাধারণ ডিজাইন, মুহূর্তে বিক্রি হয়ে গেল Nubia Z60 Ultra -এর স্পেশাল ভার্সন

২০২৩ সালের ১৯শে ডিসেম্বর Nubia Z60 Ultra -এর উপর থেকে পর্দা সরানো হয়েছিল। চলতি বছরের শুরুতে এই স্মার্টফোনের একটি বিশেষ সংস্করণ লঞ্চ করা হয়। আবার…

২০২৩ সালের ১৯শে ডিসেম্বর Nubia Z60 Ultra -এর উপর থেকে পর্দা সরানো হয়েছিল। চলতি বছরের শুরুতে এই স্মার্টফোনের একটি বিশেষ সংস্করণ লঞ্চ করা হয়। আবার আজ অর্থাৎ ২৯শে এপ্রিল ভ্যান গগ আর্টওয়ার্ক স্টাইলের ব্যাক ডিজাইনের সাথে এই একই মডেলের আরেকটি ‘লিমিটেড এডিশন’ ঘোষণা করা হল। নতুন Nubia Z60 Ultra Starry Night Edition -এর সেলও আজই আয়োজন করা হয়েছিল। সবথেকে মজার বিষয়, সেল শুরু হওয়ার মাত্র কয়েক মিনিটের মধ্যেই ডিভাইসটি ‘সোল্ড আউট’ হয়ে যায়। যেহেতু Nubia তাদের এই বিশেষ সংস্করণের হ্যান্ডসেটটি বিশ্ব বাজারে সীমিত সংখ্যায় লঞ্চ করেছে, সেহেতু এই ফোন রি-স্টক করা হবে না বলেই মনে হচ্ছে।

এক্ষেত্রে আপনারা যদি এই ফোন কেনার সুযোগ হাতছাড়া করে ফেলেন তবে আফসোস করার কিছু নেই। কেননা নতুন Nubia Z60 Ultra Starry Night Edition মডেলটি এখনো অনলাইন রিটেল স্টোর Giztop -এ উপলব্ধ। এই পোর্টাল থেকে ৯৯৯ ডলার (প্রায় ৮৩,৩০০ টাকা) মূল্যে এই হ্যান্ডসেট কেনা যাবে। অনলাইন রিটেল স্টোরটি গ্লোবাল শিপিংয়ের সুবিধা অফার করছে।

Nubia Z60 Ultra Starry Night Edition এর স্পেসিফিকেশন

পোস্ট-ইমপ্রেশনিস্ট ডাচ চিত্রশিল্পী ভিনসেন্ট উইলেম ভ্যান গগ অঙ্কিত বহুল জনপ্রিয় ‘দ্য স্টারি নাইট’ (১৮৮৯ সাল) চিত্র দ্বারা অনুপ্রাণিত নতুন নুবিয়া জেড৬০ আল্ট্রা স্টারি নাইট এডিশনের রিয়ার প্যানেল।

এছাড়া এর যাবতীয় ফিচার মূল ভ্যারিয়েন্টের অনুরূপ। এক্ষেত্রে এতেও ৬.৮-ইঞ্চির ১.৫কে (২৪৮০x১১১৬ পিক্সেল) BOE Q9+ OLED ডিসপ্লে প্যানেল আছে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ১২০০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট, ১৫০০ নিট পিক ব্রাইটনেস, ২১৬০ হার্টজ PWM হাই-ফ্রিকোয়েন্সি ডিমিং, ১০ বিট কালার ডেপ্থ, এবং ১০০% DCI-P3 কালার গ্যামেট সাপোর্ট করে। এই ফোনে কোয়ালকমের লেটেস্ট স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ প্রসেসর ব্যবহার করা হয়েছে। অপারেটিং সিস্টেম হিসাবে অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক মাই ওএস ১৪ কাস্টম স্কিন প্রি-লোডেড থাকছে। ডিভাইসটি ২৪ জিবি পর্যন্ত LPDDR5x র‍্যাম এবং সর্বোচ্চ ১ টেরাবাইট UFS 4.0 স্টোরেজ সহ পাওয়া যাবে। সিকিউরিটি ফিচার হিসাবে এতে ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার মিলবে।

নুবিয়া ব্র্যান্ডের এই স্মার্টফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা ইউনিট রয়েছে। এগুলি হল – ৫০ মেগাপিক্সেল Sony IMX800 প্রাইমারি সেন্সর (ফোকাল লেন্থ : ১৮ মিমি) + ৫০ মেগাপিক্সেল OmniVision OV50E আল্ট্রা-ওয়াইড লেন্স (ফোকাল লেন্থ : ৩৫ মিমি) + ৩এক্স জুম সহ ৬৪ মেগাপিক্সেল OV64B পেরিস্কোপ টেলিফটো লেন্স (ফোকাল লেন্থ : ৮৫ মিমি)। তিনটি রিয়ার ক্যামেরাই ‘অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন’ (OIS) প্রযুক্তি এবং ১২০ ফ্রেম-পার-সেকেন্ড (fps) রেটে ৪কে ভিডিও রেকর্ডিং করতে সমর্থ। এদিকে সেলফি এবং ভিডিও কলিংয়ের জন্য ডিভাইসটি সংস্থার নিজস্ব ডিসপ্লে চিপ এবং এআই ডিপ-সেন্সিং ইঞ্জিন যুক্ত ১২ মেগাপিক্সেলের আন্ডার-ডিসপ্লে ক্যামেরার সাথে এসেছে।

কানেক্টিভিটি অপশন হিসাবে এই হ্যান্ডসেটে ডুয়াল সিম স্লট, ৫জি, ওয়াই-ফাই ৭, ব্লুটুথ ৫.৪, ডুয়াল-ফ্রিকোয়েন্সি জিপিএস, এনএফসি এবং একটি ইউএসবি টাইপ-সি পোর্ট অন্তর্ভুক্ত। নয়া Nubia Z60 Ultra Starry Night Edition স্মার্টফোনে ৬,০০০ এমএএইচ ক্যাপাসিটির সিলিকন কার্বন অ্যানোড ব্যাটারি দেওয়া হয়েছে, যা ৮০ ওয়াট ওয়্যারড চার্জিং সমর্থন করে। এটি IP68 রেটিং প্রাপ্ত হওয়ায় জল এবং ধুলো-প্রতিরোধী।