Varun Chakaravarthy: কেকেআরের হয়ে নয়া রেকর্ড বরুনের, পিছনে ফেললেন কুলদীপ, চাওলা দেরও

সোমবার কলকাতার ইডেন গার্ডেন্সে দিল্লি ক্যাপিটালসকে (Delhi Capitals) ৭ উইকেটে হারিয়ে এই মরশুমের ষষ্ঠ জয় সংগ্রহ করেছে কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)। এই জয়ের…

সোমবার কলকাতার ইডেন গার্ডেন্সে দিল্লি ক্যাপিটালসকে (Delhi Capitals) ৭ উইকেটে হারিয়ে এই মরশুমের ষষ্ঠ জয় সংগ্রহ করেছে কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)। এই জয়ের সাথে এবার আইপিএলে (IPL 2024) পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থান আরও মজবুত করেছে কেকেআর। এদিকে গতকাল নাইটবাহিনীর থেকে খুব সুন্দর কামব্যাক দেখেছে ক্রিকেটবিশ্ব। এর আগের ম্যাচে পাঞ্জাব কিংসের সামনে ২৬২ রান ডিফেন্ড না করতে পারার পরেও, গতকাল ১৫৩ রানে দিল্লিকে আটকেছে তারা।

দিল্লির মত দলকে ১৫৩ রানে আটকানোয় বিভিন্ন জায়গায় প্রশংসায়িত হচ্ছেন কেকেআর বোলাররা। কারণ, দিল্লি এর আগের ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সের মতো বোলিং লাইনআপের সামনে ২৫৭ রান করেছে। এদিকে গতকাল কেকেআরের হয়ে বল হাতে সকলেই ভালো করলেও, সবচেয়ে গুরুত্বপূর্ণ পালন করেছেন মিস্ট্রি স্পিনার বরুন চক্রবর্তী (Varun Chakravarthy)। দিল্লির বিরুদ্ধে ৪ ওভার বল করে মাত্র ১৬ রান খরচা করে ৩ উইকেট নেন বরুন।

গতকাল বরুন চক্রবর্তীর শিকার ছিলেন দিল্লির অধিনায়ক ঋষভ পান্থ, ত্রিস্টান স্টাবস এবং কুমার কুশাগ্রা। আর এই ৩ উইকেটের সাথেই এক নজির গড়েছেন বরুন চক্রবর্তী। আইপিএলের ইতিহাসে একজন ভারতীয় বোলার হিসাবে কেকেআরের হয়ে সবচেয়ে বেশি উইকেটের মালিক হন বরুন চক্রবর্তী। এখনো পর্যন্ত কেকেআরের জার্সিতে ৬৪ ম্যাচে বরুণের সংগ্রহ ৭২ উইকেট। আর এর সাথেই পীযূষ চাওলাকে (Piyush Chawla) পিছনে ফেলে কেকেআরের প্রথম ভারতীয় বোলারের তালিকায় প্রথমে উঠে আসেন তিনি। কেকেআরের জার্সিতে সবচেয়ে বেশি উইকেট সুনীল নারিনের (Sunil Narine) নামে থাকলেও, ভারতীয় দিক থেকে বর্তমানে এগিয়ে বরুন।

প্রসঙ্গত, এই মরশুমের শুরুটা বরুনের জন্য খুব একটা ভালো না হলেও, বর্তমানে ৯ ম্যাচ খেলে ১১ টি উইকেট শিকার করেছেন তিনি। আর এর সাথেই এই মাইলফলক অতিক্রম করেন বরুন। এছাড়া কেকেআরের জার্সিতে সর্বাধিক উইকেট সংগ্রহকারীর তালিকায় যে সকল ভারতীয়রা রয়েছেন, তারা হলেন পীযূষ চাওলা (৭১), উমেশ যাদব (৬৫), কুলদীপ যাদব (৪৬), লক্ষ্মীপতি বালাজি (৪৪)।