শুরু হচ্ছে Flipkart ও Amazon এর বাম্পার সেল, এই Poco ফোনগুলি পাবেন অনেক কম দামে

আপনারা যদি নিজের জন্য একটি নতুন স্মার্টফোন কেনার পরিকল্পনা করে থাকেন তবে মে মাসের আগমন পর্যন্ত অপেক্ষা করে যান। কেননা আগামী মাস শুরু হতে না…

আপনারা যদি নিজের জন্য একটি নতুন স্মার্টফোন কেনার পরিকল্পনা করে থাকেন তবে মে মাসের আগমন পর্যন্ত অপেক্ষা করে যান। কেননা আগামী মাস শুরু হতে না হতেই ই-কমার্স প্ল্যাটফর্ম Flipkart এবং Amazon-এ সেল শুরু হবে। এক্ষেত্রে আসন্ন Flipkart Big Savings Days এবং Amazon Great Summer Sale -এ Poco ব্র্যান্ডের একাধিক হ্যান্ডসেট লোভনীয় ডিসকাউন্ট অফারের সাথে বিক্রি করা হবে বলে খবর পাওয়া গেছে। এমনকি ১৪,০০০ টাকারও কমে আপনারা ১০৮ মেগাপিক্সেল রিয়ার সেন্সরের সাথে আসা Poco হ্যান্ডসেট খরিদের সুযোগ পেয়ে যাবেন। এছাড়া প্রত্যেকটি মডেল দুর্দান্ত ডিসপ্লে, ভালো প্রসেসর, ভারী স্টোরেজ এবং শক্তিশালী ব্যাটারি অফার করবে। নীচে আসন্ন Flipkart ও Amazon সেলে তালিকাভুক্ত থাকবে এমন সেরা ৪টি Poco স্মার্টফোন সম্পর্কে আলোচনা করা হল।

Flipkart Big Savings Days এবং Amazon Great Summer Sale -এ Poco ব্র্যান্ডের স্মার্টফোনের সাথে উপলব্ধ অফার

Poco X6 Pro

পোকো এক্স৬ প্রো ফোন ভারতে মোট দুটি স্টোরেজ ভ্যারিয়েন্টের সাথে লঞ্চ হয়েছিল, যথা – ৮ জিবি র‌্যাম +২৫৬ জিবি স্টোরেজ এবং ১২ জিবি র‌্যাম+৫১২ জিবি স্টোরেজ। আসন্ন সেলের এই হ্যান্ডসেটের উভয় স্টোরেজ কনফিগারেশনের সাথেই ফ্লাট ৪,০০০ টাকার ছাড় দেওয়া হবে।

ফিচার – ডুয়েল টোনড ডিজাইনের সাথে আসা পোকো এক্স৬ প্রো স্মার্টফোনে রয়েছে গরিলা গ্লাস ৫ প্রোটেকশন সহ ৬.৬৭-ইঞ্চির ১.৫কে ফ্লাট ওলেড ডিসপ্লে প্যানেল, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট, ১৮০০ নিট পিক ব্রাইটনেস ও ডলবি ভিশন প্রযুক্তি সাপোর্ট করে। এই টাচ-স্ক্রিনের ডিজাইন পাঞ্চ-হোল স্টাইলে, যার কাটআউটের মধ্যে ১৬ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা অবস্থিত। আবার ডিভাইসের ব্যাক প্যানেলে ট্রিপল ক্যামেরা সেটআপ বর্তমান। এগুলি হল – ওআইএস সমর্থিত ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর + ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স + ২ মেগাপিক্সেল ম্যাক্রো শুটার। এই ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭এস জেন ২ প্রসেসর ব্যবহার করা হয়েছে। ডিভাইসটি অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক লেটেস্ট হাইপারওএস চালিত। তদুপরি পাওয়ার ব্যাকআপের জন্য পোকো এক্স৬ প্রো মডেলে ৫,৫০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি উপলব্ধ, যা ৯০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। নিরাপত্তার জন্য এতে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেওয়া হয়েছে।

Poco X6 Neo

পোকো এক্স৬ নিও স্মার্টফোন ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ (১৫,৯৯৯ টাকা) এবং ১২ জিবি র‌্যাম+ ২৫৬ জিবি স্টোরেজ (১৭,৯৯৯ টাকা) অপশনের সাথে এসেছে। আসন্ন সেলে এই ফোনের ৮ জিবি র‌্যাম অপশনের সাথে ফ্লাট ২,০০০ টাকার ছাড় দেওয়া হবে। আবার ১২ জিবি র‌্যাম যুক্ত টপ-এন্ড বিকল্পটি পুরো ৩,০০০ টাকা ডিসকাউন্টের সাথে পাওয়া যাবে। যার পর এই পোকো হ্যান্ডসেটের উচ্চতর ভ্যারিয়েন্টটি মাত্র ১৪,৯৯৯ টাকা খরচ করে কেনা সম্ভব হবে।

ফিচার – পোকো এক্স৬ নিও ফোনে সরু বেজেল পরিবেষ্টিত এবং কর্নিং গরিলা গ্লাস ৫ দ্বারা সুরক্ষিত ৬.৬৭-ইঞ্চির ফুল এইচডি প্লাস (২৪০০x১০৮০ পিক্সেল) AMOLED পাঞ্চ-হোল (কেন্দ্রীভূত) ডিসপ্লে রয়েছে। এটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৬০৮০ প্রসেসর সহ এসেছে। এই ফোন অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক এমআইইউআই ১৪ কাস্টম স্কিনে রান করে। এই হ্যান্ডসেটের ব্যাক প্যানেলে ডুয়েল ক্যামেরা ইউনিট বর্তমান। এগুলি হল – ৩এক্স ইন-সেন্সর জুম সহ ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং ২ মেগাপিক্সেল ডেপথ সেন্সর। এদিকে ডিভাইসের সামনে ১৬ মেগাপিক্সেলের সেলফি শ্যুটার লক্ষণীয়। পোকো ব্র্যান্ডিংয়ের এই ৫জি ফোনে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে, যা ৩৩ ওয়াট ওয়্যারড চার্জিং সমর্থন করে৷ এছাড়া সিকিউরিটি ফিচার হিসাবে সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর মিলবে।

Poco M6 Pro

এম-সিরিজের এই পোকো হ্যান্ডসেট মোট তিনটি স্টোরেজ অপশনে উপলব্ধ, যথা – ৪ জিবি র‌্যাম+৬৪ জিবি স্টোরেজ, ৬ জিবি র‌্যাম+১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‌্যাম+২৫৬ জিবি স্টোরেজ। আপকামিং ফ্লিপকার্ট ও অ্যামাজন সেলে এই ফোনের প্রত্যেকটি ভ্যারিয়েন্টের সাথে ৩,৫০০ টাকা পর্যন্ত ছাড় মিলবে। এই ডিসকাউন্টের পর ফোনটির বেস স্টোরেজ অপশনটি কেবল ৮,৯৯৯ টাকার বিনিময়ে বাড়ি নিয়ে আসা যাবে।

ফিচার – পোকো এম৬ প্রো ৫জি স্মার্টফোনে কর্নিং গরিলা গ্লাস প্রোটেকশন সহ ৬.৭৯-ইঞ্চির ফুল এইচডি প্লাস (২,৪৬০×১,০৮০ পিক্সেল) IPS LCD ডিসপ্লে প্যানেল আছে। এই ডিসপ্লে – ২৪০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট, ৯০ হার্টজ রিফ্রেশ রেট এবং ৫৫০ নিটস ব্রাইটনেস সাপোর্ট করে। ডিভাইসটি অ্যাড্রেনো ৬১৩ জিপিইউ ও কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪ জেন ২ প্রসেসর সহ এসেছে। এই ফোন অতিরিক্তভাবে আরো ৬ জিবি পর্যন্ত টার্বো র‍্যাম ফিচার সাপোর্ট করে। অপারেটিং সিস্টেম হিসাবে অ্যান্ড্রয়েড ১৩ ভিত্তিক এমআইইউআই ১৪ (MIUI 14) কাস্টম স্কিন প্রি-লোডেড থাকছে। তদুপরি ছবি তোলার জন্য মিলবে – ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর + ২ মেগাপিক্সেল সেকেন্ডারি সেন্সর সহ ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ। এদিকে ডিভাইসের সামনে ৫ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা বিদ্যমান। এতে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি সমর্থিত ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি আছে। এছাড়া নিরাপত্তার জন্য সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ।

Poco C65

পোকো সি৬৫ স্মার্টফোনটিও তিনটি স্টোরেজ কনফিগারেশনে এসেছে, যথা – ৪ জিবি র‌্যাম+১২৮ জিবি স্টোরেজ, ৬ জিবি র‌্যাম+১২৮ জিবি স্টোরেজ এবং ৮ জিবি র‌্যাম+২৫৬ জিবি স্টোরেজ। সেলে এই ফোনের প্রতিটি স্টোরেজ ভ্যারিয়েন্টের সাথে ৩,০০০ টাকা পর্যন্ত ছাড় দেওয়া হতে পারে৷

ফিচার – ডুয়েল-সিমের পোকো সি৬৫ স্মার্টফোনে ৯০ হার্টজ রিফ্রেশ রেটের ৬.৭৪-ইঞ্চি এইচডি প্লাস ডিসপ্লে প্যানেল আছে। এই ডিসপ্লের ডিজাইন পাঞ্চ-হোল স্টাইলের, যার কাটআউটের মধ্যে ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা অবস্থিত। আবার ব্যাক প্যানেলে ট্রিপল ক্যামেরা সেটআপ বর্তমান। এগুলি হল – ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ২ মেগাপিক্সেল সেকেন্ডারি ম্যাক্রো লেন্স এবং তৃতীয় একটি সহায়ক লেন্স। ভালো পারফরম্যান্সের জন্য এই হ্যান্ডসেটে মিডিয়াটেক হেলিও জি৮৫ অক্টা-কোর প্রসেসর উপলব্ধ। ডিভাইসটি অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমে রান করে। আবার পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে পাওয়া যাবে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি, যা ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে। নিরাপত্তার জন্য এতে সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দেওয়া হয়েছে।