CSK vs PBKS: জনি-রুশোদের সামনে হার মানলো ধোনিরা, মরনবাঁচন ম্যাচে CSK কে হারিয়ে ২ পয়েন্ট পাঞ্জাবের

আজ চেন্নাইয়ের মাটিতে হারলো চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings)। মরন-বাঁচন লড়াইয়ে চেন্নাই সুপার কিংসকে হারিয়ে মূল্যবান ২ পয়েন্ট সংগ্রহ করলো পাঞ্জাব কিংস (Punjab Kings)।…

আজ চেন্নাইয়ের মাটিতে হারলো চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings)। মরন-বাঁচন লড়াইয়ে চেন্নাই সুপার কিংসকে হারিয়ে মূল্যবান ২ পয়েন্ট সংগ্রহ করলো পাঞ্জাব কিংস (Punjab Kings)। এই জয়ের সাথে এবার আইপিএলে (IPL 2024) এখনো নিজেদের জীবিত রাখলো পাঞ্জাব। ১০ ম্যাচে ৮ পয়েন্টের সাথে পয়েন্ট তালিকায় সপ্তম স্থানে উঠে এল তারা।

আজ চেন্নাইয়ে টসে জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেয় পাঞ্জাব। প্রথমে ব্যাট করতে নেমে রুতুরাজ গায়কওয়াডের (Ruturaj Gaikwad) ৪৮ বলে ৬২ রানের ইনিংসের দৌলতে ২০ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ১৬২ রান করে চেন্নাই। এছাড়া অজিঙ্কা রাহানের ব্যাট থেকে আসে ২৯ রান এবং সমীর রিজভি ২১ রান করেন। এরপরে মঈন আলির ১৫ রান এবং মহেন্দ্র সিং ধোনির ১৪ রানের ইনিংস চেন্নাইকে পৌঁছে দেয় সম্মানজনক স্কোরে।

পাঞ্জাবকে এই টুর্নামেন্টে নিজেদের টিকিয়ে রাখতে তুলতে হতো ২০ ওভারে ১৬৩ রান। যা তাড়া করতে নেমে শুরুতেই ১৩ রান করে রিজার্ড গ্লিসনের বলে উইকেট হারান প্রভসিমরান সিং। এখান থেকে ম্যাচটিকে এগিয়ে নিয়ে যান জনি বেয়ারস্টো (Jonny Bairstow) এবং রাইলি রুশো (Rilee Rossouw)। দুজনে মিলে মূল্যবান ৬৪ রানের পার্টনারশিপ করেন। বেয়ারস্টো ৩০ বলে ৪৬ রান করার পর শিবম দুবের শিকার হন। কিন্তু তখনও লড়ে যাচ্ছিলেন রুশো।

এরপর রুশোর সাথ দিতে ক্রিজে আসেন শশাঙ্ক সিং। তারা দুজনে মিলে ৩০ রানের পার্টনারশিপ করার পর রুশো ফেরেন মাত্র ২৩ বলে ৪৩ রান করে। পরবর্তী ব্যাটার হিসাবে ক্রিজে আসেন পাঞ্জাবের অধিনায়ক স্যাম কুরান। এখান থেকে পাঞ্জাবের জয় নিশ্চিত ছিল, কিন্তু তারপরেও মুস্তাফিজুর রহমান মেডেন ওভারে ম্যাচটি কিছুটা চেন্নাইয়ের দিকে যায়। তবে শেষমেষ শশাঙ্কের ২৬ বলে ২৫ রান এবং স্যাম কুরানের ২০ বলে ২৬ রানের ভিত্তিতে ম্যাচটি ২.১ ওভার বাকি থাকতেই ৭ উইকেটে জয়লাভ করে পাঞ্জাব।

চেন্নাই সুপার কিংস বনাম পাঞ্জাব কিংস ম্যাচের স্কোরকার্ড (Chennai Super Kings vs Punjab Kings Match Scorecard):

চেন্নাই সুপার কিংস: ১৬২/৭ (২০ ওভার)

পাঞ্জাব কিংস: ১৬৩/৩ (১৭.৫ ওভার)

ম্যাচটি পাঞ্জাব কিংস ৭ উইকেটে জয়লাভ করেছে।