প্রথম হার্দিক, দুবে তো এবার সঞ্জু স্যামসন, চাহাল! বিশ্বকাপের দলে জায়গা পেতেই একে একে ব্যার্থ সবাই

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ ২০২৪-এর (IPL 2024) মাঝপথেই টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup 2024) জন্য দল ঘোষণা করেছে ভারত। দলের অধিনায়ক করা হয়েছে রোহিত শর্মা (Rohit…

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ ২০২৪-এর (IPL 2024) মাঝপথেই টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup 2024) জন্য দল ঘোষণা করেছে ভারত। দলের অধিনায়ক করা হয়েছে রোহিত শর্মা (Rohit Sharma) এবং সহ-অধিনায়ক করা হয়েছে হার্দিক পান্ডিয়াকে। এছাড়াও সঞ্জু স্যামসন (Sanju Samson) এবং শিবম দুবের মতো খেলোয়াড়রাও সুযোগ পেয়েছেন, তবে আশ্চর্যজনকভাবে দলে নাম আসা মাত্রই এই তিন খেলোয়াড়ের ফর্ম উধাও হয়ে গেছে। গত ৩০ এপ্রিল ঘোষণা করা হয় টি-টোয়েন্টি বিশ্বকাপ। একই দিনে লখনউ সুপারজায়ান্টসের সঙ্গে ম্যাচ ছিল মুম্বই ইন্ডিয়ান্সের।

এই ম্যাচেই গোল্ডেন ডাকের শিকার হন মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়ক হার্দিক। খাতাও খুলতে পারেননি হার্দিক। এরপর আসে শিবম দুবের পালা। চেন্নাই সুপার কিংসের হয়ে ব্যাটিংয়ে বড় ধাক্কা খাওয়া শিবম দুবেও বিশ্বকাপ দলে নাম আসা মাত্রই ব্যাট হাতে হতাশ করেন। পঞ্জাব কিংসের বিরুদ্ধে ম্যাচে প্রথম বলে বড় শট মারতে গিয়ে আউট হন শিবম। শিবম দুবেও ইনিংসে খাতা খুলতে পারেননি।

হার্দিক পান্ডিয়া ও শিবম দুবের ফ্লপ শোয়ের পর এবার সেই তালিকায় যুক্ত হলেন সঞ্জু স্যামসন, যুজবেন্দ্র চাহালও (Yuzvendra Chahal)। রাজস্থান রয়্যালসের অধিনায়ক সঞ্জু সানরাইজার্সের বিরুদ্ধে ম্যাচে তিন নম্বরে ব্যাট করছিলেন। জশ বাটলারের শুরুতেই আউট হওয়ার পর সঞ্জু ইনিংস সামলাবেন বলে আশা করা হলে‌ নিরাশ‌ করেন তিনিও।

মাত্র তিন বল খেলে ভুবনেশ্বর কুমারের বলে বোল্ড হন সঞ্জু। এইভাবে সঞ্জু স্যামসন তৃতীয় খেলোয়াড় হয়ে গেলেন যার নাম টি-টোয়েন্টি বিশ্বকাপে আসার সাথে সাথেই আইপিএল ম্যাচে শূন্য রানে আউট হয়েছেন। অন্যদিকে চাহালও ৪ ওভার বল করে বিনা উইকেটে ৬২ রান দেন। যা তার আইপিএল ক্যারিয়ারে খাওয়া সর্বোচ্চ রান।