DSLR-এর মতো দুর্ধর্ষ ক্যামেরা নিয়ে হাজির Huawei কোম্পানির নতুন ফোন, দাম কত জানেন

Huawei Pura 70 সিরিজের ফ্ল্যাগশিপ স্মার্টফোনগুলি চীনের পর এবার আরও এক দেশের বাজারে পা রাখলো। এই লাইনআপে তিনটি মডেল অন্তর্ভুক্ত রয়েছে – Huawei Pura 70,…

Huawei Pura 70 সিরিজের ফ্ল্যাগশিপ স্মার্টফোনগুলি চীনের পর এবার আরও এক দেশের বাজারে পা রাখলো। এই লাইনআপে তিনটি মডেল অন্তর্ভুক্ত রয়েছে – Huawei Pura 70, Huawei Pura 70 Pro এবং টপ-এন্ড Huawei Pura 70 Ultra। এই হ্যান্ডসেটগুলি এলটিপিও ওলেড ডিসপ্লে, ইন-হাউস Kirin প্রসেসর, ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা এবং বড় ব্যাটারি অফার করে। আসুন তাহলে Huawei Pura 70 সিরিজের তিনটি মডেলের দাম, স্পেসিফিকেশন এবং ফিচার সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

Huawei Pura 70 সিরিজের স্পেসিফিকেশন

হুয়াওয়ে পিউরা ৭০ আল্ট্রা এবং প্রো মডেলে ৬.৮ ইঞ্চির এলটিপিও ওলেড প্যানেল রয়েছে, যা ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ২,৫০০ নিটের সর্বোচ্চ উজ্জ্বলতা অফার করে। তবে স্ট্যান্ডার্ড মডেলটিতে ৬.৬ ইঞ্চির স্ক্রিন রয়েছে। তিনটি ফোনই ধুলো এবং জল প্রতিরোধের জন্য আইপি৬৮ (IP68) রেটযুক্ত চ্যাসিস অফার করে। পারফরম্যান্সের জন্য, হুয়াওয়ে পিউরা ৭০ মডেলটি কোম্পানির নিজস্ব কিরিন ৯০০এস১ চিপসেটে চলে, যেখানে আল্ট্রা এবং প্রো মডেলে হুয়াওয়ের লেটেস্ট কিরিন ৯০১০ চিপসেট রয়েছে। সবকটি ফোনই ইএমইউআই ১৪.২ (EMUI 14.2) অপারেটিং সিস্টেমে চলে।

পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে, তিনটি ফোনেরই ব্যাটারি ক্ষমতা ও চার্জিং স্পিড ভিন্ন। হুয়াওয়ে পিউরা ৭০ আল্ট্রাতে ১০০ ওয়াট ওয়্যার্ড চার্জিং, ৮০ ওয়াট ওয়্যারলেস চার্জিং এবং ২০ ওয়াট রিভার্স ওয়্যারলেস চার্জিং সাপোর্ট সহ বিশাল ৫,২০০ এমএএইচ ব্যাটারি রয়েছে। অন্যদিকে, পিউরা ৭০ প্রো ফোনে একই চার্জিং সাপোর্ট সহ একটু ছোট ৫,০৫০ এমএএইচ ব্যাটারি রয়েছে। আর স্ট্যান্ডার্ড পিউরা ৭০ হ্যান্ডসেটে ৪,৯০০ এমএএইচ ব্যাটারি বিদ্যমান, যা ৬৬ ওয়াট ওয়্যার্ড চার্জিং, ৫০ ওয়াট ওয়্যারলেস চার্জিং এবং ৭.৫ ওয়াট রিভার্স ওয়্যারলেস চার্জিং সাপোর্ট করে।

ক্যামেরার ক্ষেত্রে, Huawei Pura 70 সিরিজে অন্তর্ভুক্ত ফোনগুলির ক্যামেরা সিস্টেমে সবচেয়ে বেশি পার্থক্য দেখতে পাওয়া যায়৷ টপ-এন্ড Huawei Pura 70 Ultra ভ্যারিয়েন্টটিতে একটি অভিনব সেটআপ রয়েছে। এর মধ্যে একটি রিট্র্যাক্টেবল লেন্স সহ বড় ৫০ মেগাপিক্সেলের ১ ইঞ্চি প্রাইমারি ক্যামেরা সেন্সর বিদ্যমান, যা পেশাদার ক্যামেরার মতো জুম ইন এবং জুম আউট হওয়ার সময় সামনে ও পিছনে অ্যাডজাস্ট হয়। এটিতে ৩.৫x অপটিক্যাল জুম এবং অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সহ ৫০ মেগাপিক্সেলের টেলিফোটো লেন্স এবং অটোফোকাস সহ একটি ৪০ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স উপস্থিত রয়েছে৷ অন্যদিকে, Huawei Pura 70 Pro মডেলে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন সহ ৫০ মেগাপিক্সেলের প্রধান সেন্সর, ওআইএস ও ৩.৫x অপটিক্যাল জুম সহ একটি ৪৮ মেগাপিক্সেলের টেলিফোটো লেন্স এবং একটি ১২.৫ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স অবস্থান করছে।

আর, বেস মডেলটি প্রো ভ্যারিয়েন্টের মতো একই ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর সহ এসেছে, তবে এতে ওআইএস এবং ৫x অপটিক্যাল জুম সহ একটি ১২ মেগাপিক্সেলের পেরিস্কোপ লেন্স এবং একটি ১৩ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স উপস্থিত রয়েছে৷

Huawei Pura 70 সিরিজের মূল্য এবং লভ্যতা

মালয়েশিয়ার বাজারে Huawei Pura 70 লাইনআপের প্রতিটি ডিভাইসই একটিমাত্র র‍্যাম এবং স্টোরেজ কনফিগারেশনে পাওয়া যাবে। সবচেয়ে সাশ্রয়ী মূল্যের বিকল্পটি হল ১২ জিবি র‍্যাম ও ২৫৬ জিবি স্টোরেজ সহ রেগুলার Huawei Pura 70, এর দাম ৩,৬৯৯ মালয়েশিয়ান রিঙ্গিত (প্রায় ৬৫,০৭০ টাকা)। এরপর ১২ জিবি র‍্যাম ও ৫১২ জিবি স্টোরেজ সহ Pura 70 Pro পাওয়া যাবে ৪,৮৯৯ মালয়েশিয়ান রিঙ্গিত (প্রায় ৮৬,১৮০ টাকা) মূল্যে। আর ১৬ জিবি র‍্যাম ও ৫১২ জিবি স্টোরেজ সহ ফিচার-প্যাকড Huawei Pura 70 Ultra মডেলটির মূল্য ৬,৫৯৯ মালয়েশিয়ান রিঙ্গিত (প্রায় ১,১৬,০৯০ টাকা)।

কালের অপশনের ক্ষেত্রে, Huawei Pura 70 ব্ল্যাক, হোয়াইট ও পিঙ্ক কালারে উপলব্ধ। এদিকে Pura 70 Pro শুধুমাত্র ব্ল্যাক ও হোয়াইটের মধ্যে সীমাবদ্ধ, যেখানে প্রিমিয়াম Huawei Pura 70 Ultra ফোনে একটি ভিগান লেদার-নির্মিত ব্যাক প্যানেল রয়েছে এবং এটিকে ব্ল্যাক, ব্রাউন ও গ্রীন কালার অপশনে বেছে নেওয়া যাবে।

জানিয়ে রাখি, Huawei Pura 70 সিরিজের জন্য প্রি-অর্ডার প্রক্রিয়া মালয়েশিয়ায় গতকাল (২ মে) শুরু হয়েছে এবং ২৪ মে পর্যন্ত চলবে৷ গ্রাহকরা হুয়াওয়ে মালয়েশিয়ার ওয়েবসাইট বা হুয়াওয়ে এক্সপেরিয়েন্স স্টোরে ৭০ রিঙ্গিত (প্রায় ১,২৩০ টাকা) নন-রিফান্ডেবল ফি জমা দিয়ে পছন্দের হ্যান্ডসেটটি প্রি-অর্ডার করতে পারবেন৷ যারা এই সময়ের মধ্যে প্রি-অর্ডার করবেন, হুয়াওয়ে তাদের কিছু আকর্ষনীয় সুবিধা প্রদান করবে। সেই সমস্ত ক্রেতারা ফোনগুলির সাথে ২,০০০ রিঙ্গিত (প্রায় ৩৫,১৮৫ টাকা)-এরও বেশি মূল্যের কমপ্লিমেন্টারি গিফ্ট পাবেন এবং ৫০০ রিঙ্গিত (প্রায় ৮,৮০০ টাকা)-এর বেশি সঞ্চয় করার সুযোগ পাবেন। হুয়াওয়ে সচরাচর তাদের প্রোডাক্টগুলি ভারতের বাজারে লঞ্চ করে না, তাই এই সিরিজটির এদেশে আসার সম্ভাবনা কম।