Odysse Electric সস্তায় লঞ্চ করল দু’টি নতুন ইলেকট্রিক স্কুটার, এক চার্জে ছুটবে 105 কিমি

Odysse Snap ও Odysse E2 – একজোড়া ইলেকট্রিক স্কুটার লঞ্চ হল ভারতে। মুম্বাইয়ের ব্যাটারি চালিত দু’চাকা গাড়ির প্রসিদ্ধ নির্মাতা ওডিসি ইলেকট্রিক (Odysse Electric) এই মডেল…

Odysse Snap ও Odysse E2 – একজোড়া ইলেকট্রিক স্কুটার লঞ্চ হল ভারতে। মুম্বাইয়ের ব্যাটারি চালিত দু’চাকা গাড়ির প্রসিদ্ধ নির্মাতা ওডিসি ইলেকট্রিক (Odysse Electric) এই মডেল জোড়া হাজির করেছে। যার মধ্যে উচ্চগতির Odysse Snap-এর দাম ৭৯,৯৯৯ টাকা এবং ধীর গতির Odysse E2-এর মূল্য ৬৯,৯৯৯ টাকা (এক্স-শোরুম) ধার্য করা হয়েছে। Vader ইলেকট্রিক মোটরসাইকেলের পর Snap ও E2 সংস্থার দ্বিতীয় গুরুত্বপূর্ণ লঞ্চ। গত বছর দেশের বাজারে পা রেখেছিল Odysse Vader।

Odysse Snap ও Odysse E2 – খুঁটিনাটি

Odysse Snap-এ শক্তির উৎস হিসেবে রয়েছে একটি ২,০০০ ওয়াট ইলেকট্রিক মোটর। প্রতি ঘন্টায় এটি ৬০ কিলোমিটার সর্বোচ্চ গতিবেগ তুলবে বলে দাবি করা হয়েছে। উচ্চগতির মডেলটি ফুল চার্জে ১০৫ কিলোমিটার রেঞ্জ দেবে। এর ব্যাটারি চার ঘন্টায় সম্পূর্ণ চার্জ হয়ে যাবে।

Odysse Snap-এ দেওয়া হয়েছে IP67 রেটিং ধারী মোটর, 156 শংসাপত্র প্রাপ্ত এলপিএফ ব্যাটারি এবং একটি CAN-ভিত্তিক ডিসপ্লে। এর ফলে ব্যাটারি লেভেল নিখুঁতভাবে বোঝা যাবে এবং ডিসট্যান্স টু এম্পটি লেভেলের আন্দাজ করা যাবে। স্কুটারটি ট্রাকশন কন্ট্রোল সমেত এসেছে। বাজারে এর প্রতিদ্বন্দ্বী হিসেবে রয়েছে Ola S1 X, Okinawa Ridge ইত্যাদি এন্ট্রি লেভেল ইলেকট্রিক স্কুটার।

অন্যদিকে, ধীরগতির ইলেকট্রিক স্কুটার Odysse E2-তে উপস্থিত একটি ২৫০ ওয়াট মোটর, যা থেকে প্রতি ঘন্টায় ২৫ কিলোমিটার সর্বোচ্চ গতিবেগ পাওয়া যাবে। অর্থাৎ এটি চালাতে লাইসেন্সের প্রয়োজন পড়বে না। একবার সম্পূর্ণ চার্জ করালে ছুটবে ৭০ কিলোমিটার পথ। চার ঘন্টায় ব্যাটারি সম্পূর্ণ চার্জ করা যাবে।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন