চাপে মাহিন্দ্রা থার, বাজার কাঁপিয়ে লঞ্চ হল নতুন Force Gurkha, শক্তিশালী ইঞ্জিন সহ রয়েছে 9 ইঞ্চি টাচ স্ক্রিন

ভারতের লাইফস্টাইল এসইউভি (SUV) গাড়ির বাজারে 2024 Force Gurkha 3-door ও নতুন Force Gurkha 5-door লঞ্চ হল। প্রথমটির দাম রাখা হয়েছে ১৬.৭৫ লক্ষ টাকা (এক্স-শোরুম),…

ভারতের লাইফস্টাইল এসইউভি (SUV) গাড়ির বাজারে 2024 Force Gurkha 3-door ও নতুন Force Gurkha 5-door লঞ্চ হল। প্রথমটির দাম রাখা হয়েছে ১৬.৭৫ লক্ষ টাকা (এক্স-শোরুম), যেখানে দ্বিতীয়টি কিনতে খরচ পড়বে ১৮ লক্ষ টাকা (এক্স-শোরুম)। উল্লেখ্য, গত মাস থেকেই এই গাড়ি দুটি ২৫,০০০ টাকার বিনিময়ে বুকিং করা যাচ্ছে। কোম্পানি জানিয়েছে, মে’র মাঝামাঝি থেকে ডেলিভারি চালু করা হবে।

2024 Force Gurkha 3-door ও নতুন Force Gurkha 5-door লঞ্চ হল

2024 Force Gurkha বেশ কিছু তাৎপর্যপূর্ণ আপডেট সমেত এসেছে। যেমন সামনে ও পেছনে নয়া স্টাইলিং, বৃহত্তর ১৮ ইঞ্চি অ্যালয় হুইল। আবার পাঁচ দরজা ভার্সনে এসেছে মডেলটি। এটি লম্বায় বড় হওয়ার কারণে এর হুইলবেস তুলনামূলক দীর্ঘতর। তিন সারির সিটের মধ্যে পেছনের সারিতে দুটি ক্যাপ্টেন সিট দেওয়া হয়েছে।

নয়া Force Gurkha-তে একটি নতুন ৭ ইঞ্চি ডিজিটাল ইন্সট্রুমেন্ট কনসোল, ৯ ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেনমেন্ট সিস্টেম যোগ করেছে ফোর্স মোটরস (Force Motors)। ফোর হুইল ড্রাইভ শিফ্টারের দায়িত্ব এখন ম্যানুয়াল লিভারের পরিবর্তে সামনের দুই সিটের মাঝামাঝিতে অবস্থিত শিফ্ট-অন-ফ্লাই নবের উপর ন্যস্ত করা হয়েছে।

Force Gurkha সবচেয়ে বড় আপডেট হিসেবে পেয়েছে একটি ২.৬ লিটার টার্বোচার্জড ইন্টার-কুল্ড ডিজেল ইঞ্জিন। এটি থেকে উৎপন্ন হবে সর্বোচ্চ ১৩৮ বিএইচপি শক্তি এবং ৩২০ এনএম টর্ক। পাঁচ গতির ম্যানুয়াল গিয়ারবক্সের মাধ্যমে চার চাকায় শক্তি সঞ্চারিত হবে। একটি ফ্রন্ট ও রিয়ার লকিং ডিফারেন্সিয়াল উপস্থিত এতে।

ভারতের বাজারে 2024 Force Gurkha-র সাথে প্রতিদ্বন্দ্বিতা চালানোর জন্য রয়েছে Mahindra Thar 3-door ও Maruti Suzuki Jimny 5-door। এবছরের শেষের দিকে মাহিন্দ্রা তাদের পাঁচ দরজা ভার্সনের Thar আনতে চলেছে। সে ক্ষেত্রে লাইফস্টাইল এসইউভি গাড়ির বাজারে লড়াই যে আরও জমে উঠবে, তা নিয়ে কোন সন্দেহ নেই।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন