বৈদ্যুতিক স্কুটার মার্কেট একাই কাঁপাচ্ছে Ola Electric, এপ্রিলেই বিক্রি হল 34,000 গাড়ি

মে, শুরু হতেই ওলা ইলেকট্রিক (Ola Electric) আগের মাসে বেচাকেনার পরিসংখ্যান নিয়ে হাজির হল। কেন্দ্রের বাহন পোর্টাল সূত্রে জানা গেছে এ বছর এপ্রিলে ওলার ৩৪,০০০…

মে, শুরু হতেই ওলা ইলেকট্রিক (Ola Electric) আগের মাসে বেচাকেনার পরিসংখ্যান নিয়ে হাজির হল। কেন্দ্রের বাহন পোর্টাল সূত্রে জানা গেছে এ বছর এপ্রিলে ওলার ৩৪,০০০ ইউনিট ই-স্কুটার রেজিস্ট্রেশন হয়েছে। আগের বছর ওই সময়ের তুলনায় যা ৫৪% বেশি। দীর্ঘদিন ধরেই ওলা ভারতের বৈদ্যুতিক দু’চাকার গাড়ির বাজারে নিজেদের নেতৃত্ব জারি রেখে চলেছে। Ather Energy, TVS, Bajaj-এর মতো অন্যান্য প্রতিপক্ষদের ধারেকাছে ঘেঁষতে দিচ্ছে না তারা।

এপ্রিলে Ola-র ৩৪ হাজার ই-স্কুটার রেজিস্টার্ড হয়েছে

বেচাকেনায় নতুন সাফল্য অর্জনের পর ওলা ইলেকট্রিক বলেছে, ২০২৪-এর এপ্রিলে ইলেকট্রিক টু হুইলার সেগমেন্টে তাদের শেয়ারের পরিমাণ বেড়ে হয়েছে ৫২%। এপ্রিলে ওলার দ্বিতীয় সর্বাধিক রেজিস্ট্রেশন হয়েছে। কোম্পানির অনুমান, এবারে বেচাকেনার পরিমাণ আরও বৃদ্ধি পাবে। কারণ শীঘ্রই S1 X-এর ডেলিভারি শুরু হচ্ছে। এটি আমজনতার অতি প্রিয় ইলেকট্রিক টু হুইলারে পরিণত হবে বলে আশাবাদী ওলা।

এই প্রসঙ্গে ওলা ইলেকট্রিকের মুখ্য মার্কেটিং আধিকারিক অনশুল খন্ডেলওয়াল বলেন, “ইলেকট্রিক টু হুইলার সেগমেন্টে আমাদের মার্কেট শেয়ার ৫২ শতাংশে পৌঁছনোর মাধ্যমে ২০২৪-২৫ অর্থবর্ষে পা রাখলাম আমরা।” তিনি তাঁদের এই বিপুল ইলেকট্রিক স্কুটারের পোর্টফোলিও’কে ধন্যবাদ জানিয়েছেন।

এদিকে সম্প্রতি S1 X রেঞ্জের দাম কমিয়েছে ওলা। এখন মডেলটির ২ কিলোওয়াট আওয়ার ভ্যারিয়েন্টের দাম শুরু হচ্ছে ৬৯,৯৯৯ টাকা থেকে। S1 X-এর ৩ ও ৪ কিলোওয়াট আওয়ার ভ্যারিয়েন্টের দাম যথাক্রমে ৮৪,৯৯৯ টাকা ও ৯৯,৯৯৯ টাকা (এক্স-শোরুম)। শীঘ্রই এগুলির ডেলিভারি শুরু করবে সংস্থা।

এর আগে S1 X এর ২, ৩ ও ৪ কিলোওয়াট আওয়ার ভ্যারিয়েন্টের দাম ছিল যথাক্রমে ৮৪,৯৯৯ টাকা, ১.০৫ লাখ টাকা ও ১.৩০ লাখ টাকা (এক্স-শোরুম)। ওলা তাদের সমস্ত ইলেকট্রিক স্কুটারে ৮ বছর/৮০,০০০ কিলোমিটারের (যেটি আগে হবে) এক্সটেন্ডেড ব্যাটারি ওয়ারেন্টি নিয়ে এসেছে। ১২,৯৯৯ টাকার বিনিময়ে এই ওয়ারেন্টি ১.২৫ লাখ পর্যন্ত বাড়িয়ে নেওয়া যায়।