HTC A101 Plus Edition: সস্তায় চমৎকার ট্যাব লঞ্চ করল এইচটিসি, রয়েছে শক্তিশালী ব্যাটারি ও বড় ডিসপ্লে

HTC A101 Plus Edition ট্যাবলেটটি আজ (৩ মে) আনুষ্ঠানিকভাবে লঞ্চ হল। গতবছর জুলাই মাসে, এইচটিসি দক্ষিণ আফ্রিকা এবং রাশিয়ার মতো বাজারে HTC A101 ট্যাবলেটটি উন্মোচন…

HTC A101 Plus Edition ট্যাবলেটটি আজ (৩ মে) আনুষ্ঠানিকভাবে লঞ্চ হল। গতবছর জুলাই মাসে, এইচটিসি দক্ষিণ আফ্রিকা এবং রাশিয়ার মতো বাজারে HTC A101 ট্যাবলেটটি উন্মোচন করেছিল। এটির লঞ্চের প্রায় দুই বছর পর এখন ব্র্যান্ডটি এর Plus Edition বাজারে নিয়ে এসেছে। এই মিড-রেঞ্জ ট্যাবলেটটি বড় আইপিএস ডিসপ্লে, Unisoc T606 চিপসেট, ১৩ মেগাপিক্সেলের ডুয়েল রিয়ার ক্যামেরা এবং বিশাল ৭,০০০ এমএএইচ ব্যাটারি অফার করে। আসুন নবাগত HTC A101 Plus Edition ট্যাবের সকল স্পেসিফিকেশন, ফিচার এবং দাম সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

HTC A101 Plus Edition: স্পেসিফিকেশন এবং ফিচার

এইচটিসি এ১০১ প্লাস এডিশনে রয়েছে ১০.৯৫ ইঞ্চির ডাব্লিউইউএক্সজিএ আইপিএস ডিসপ্লে, যা ১,৯২০ x ১,২০০ পিক্সেল রেজোলিউশন এবং ১৬:১০ অ্যাসপেক্ট রেশিও অফার করে। এটি ইউনিসক টি৬০৬ চিপসেটে চলে, যার ক্লক স্পিড ১.৬ গিগাহার্টজ। প্লাস মডেল হওয়া সত্ত্বেও, এর পারফরম্যান্স ইউনিসক টি৬১৮ চিপ দ্বারা চালিত এইচটিসি এ১০১ ট্যাবের তুলনায় কিছুটা কম হবে।

এইচটিসি এ১০১ প্লাস এডিশনে ৮ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি ইন-বিল্ট স্টোরেজ রয়েছে, যা মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে ২৫৬ জিবি পর্যন্ত বাড়ানো যায়। ট্যাবলেটটিতে স্ট্যান্ডার্ড ১০ ওয়াট চার্জিং সাপোর্ট সহ ৭,০০০ এমএএইচ ব্যাটারি রয়েছে। এইচটিসি এ১০১ প্লাস এডিশন লেটেস্ট অ্যান্ড্রয়েড ১৪ অপারেটিং সিস্টেমে রান করে।

ফটোগ্রাফির জন্য, HTC A101 Plus Edition ট্যাবের পিছনে ১৩ মেগাপিক্সেলের ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ এবং একটি ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা উপস্থিত রয়েছে। ট্যাবলেটটির অন্যান্য স্পেসিফিকেশনের মধ্যে রয়েছে কোয়াড স্পিকার, ফেস আনলক, ওয়াই-ফাই ৮০২.১১ ডুয়েল-ব্যান্ড সাপোর্ট, ব্লুটুথ ৫.০, ইউএসবি টাইপ-সি কানেক্টিভিটি এবং ডুয়েল ন্যানোসিম স্লট। ট্যাবলেটটির পরিমাপ ২৫৬.৬ x ১৬৮.২ x ৭.৫ মিলিমিটার এবং ওজন ৫০১ গ্রাম।

HTC A101 Plus Edition: মূল্য এবং লভ্যতা

HTC A101 Plus Edition রাশিয়ার বাজারে বিক্রির জন্য উপলব্ধ হয়েছে, যার দাম ১৫,৯৯০ রুবেল (প্রায় ১৪,৫১০ টাকা)৷ এটি গ্রে এবং সিলভারের মতো কালার অপশনে উপলব্ধ হবে। তবে এই ট্যাবলেটটি ভারতের বাজারে আসবে কিনা, সে সম্পর্কে এখনও কিছু জানা যায়নি।