MI vs KKR: ওয়াংখেড়েতে ভেঙে পড়ল নাইটব্রিগেড, ভেঙ্কি-পান্ডের ভরসাতে‌ ১৬৯-এ‌ KKR

আজ মুম্বাইয়ের ওয়াংখেড়েতে মুম্বাই ইন্ডিয়ান্সের মুখোমুখি হয়েছে পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থানাধিকারী দল কলকাতা নাইট রাইডার্স (Mumbai Indians vs Kolkata Knight Riders)। যেখানে নাইটবাহিনীর জন্য একসময়…

আজ মুম্বাইয়ের ওয়াংখেড়েতে মুম্বাই ইন্ডিয়ান্সের মুখোমুখি হয়েছে পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থানাধিকারী দল কলকাতা নাইট রাইডার্স (Mumbai Indians vs Kolkata Knight Riders)। যেখানে নাইটবাহিনীর জন্য একসময় চাপের বিষয় হয়ে দাঁড়িয়েছিল ১০০ রানের গন্ডি পাড় করা। তবে শেষমেষ মুম্বাইয়ের সামনে ১৭০ রানের লক্ষ্য রাখে কেকেআর। মুম্বাইকে জিততে হল এবং এই টুর্নামেন্টে নিজেদের জীবিত রাখতে হলে এই রান তুলতে হবে।

আজ টসে জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেয় মুম্বাই ইন্ডিয়ান্স। আর ওই সিদ্ধান্তের কারণেই প্রথমে ব্যাট করতে হয় কলকাতা নাইট রাইডার্সকে। আর ব্যাট করতে নেমে প্রথমেই মুম্বাইয়ের বোলিং লাইনআপের সামনে বিধ্বস্ত হয় কেকেআরের টপ অর্ডার। প্রথমেই ব্যাট করতে এসে মাত্র ৫ রান করে নুয়ান থুসারার (Nuwan Thushara) বলে আউট হিয়ে যান। এরপর অঙ্গকৃশ রঘুবংশী ব্যাট করতে এসে শুরুটা খুব ভালো করলেও, মাত্র ৬ বলে ১৩ রান করে থুসারার শিকার হন। ওই ওভারেই ৬ রান করে ফিরতে হয় নাইট অধিনায়ক শ্রেয়াস আইয়ারকে।

এখানে থেমে ছিল না, পাওয়ারপ্লের মধ্যে আরও একটি উইকেট হারায় কেকেআর। এরপর সুনীল নারিনকে ফেরান মুম্বাইয়ের অধিনায়ক হার্দিক পান্ডিয়া (Hardik Pandya)। ৮ রান করে ফিরতে হয় তাকে। এদিকে পরবর্তী ব্যাটার হিসাবে ক্রিজে এসে বেশ ভালোই শুরু করেন ভেঙ্কটেশ আইয়ার (Venkatesh Iyer)। অন্যদিকে রিঙ্কু সিং মাত্র ৯ রান করে পীযূষ চাওলাকে নিজের উইকেট ছুড়ে দিলেও, বরাবরের মতো আজও মুম্বাইয়ের বিরুদ্ধে নিজের উইকেট ধরে রাখেন ভেঙ্কি।

আজ আবারও এই কঠিন পরিস্থিতি থেকে এক দুর্দান্ত ইনিংস খেলতে দেখা গেছে ভেঙ্কিকে। অন্যদিকে তার সাথ দিতে ইম্প্যাক্ট প্লেয়ার হিসাবে পাঠানো হয় মনীশ পান্ডেকে (Manish Pandey)। আজ এই মরশুমের প্রথম ম্যাচ খেলতে দেখা যায় মনীশ পান্ডেকে। আর এই ম্যাচ খেলতে নেমেই আবারও ব্যাট হাতে নিজের পরিচয় দেন তিনি। আজ দলের কঠিন পরিস্থিতিতে ৩১ বলে ৪২ রানের মূল্যবান ইনিংস খেলে হার্দিক পান্ডিয়ার বলে আউট হন মনীশ। এরপর আন্দ্রে রাসেল ক্রিজে এলে, মাত্র ২ বলে ৭ রান করে দুর্ভাগ্যবশত রান আউট হয়ে যান। এরপরেই কেকেআরের জন্য ফের ঘনিয়ে আসে বিপত্তি। জসপ্রীত বুমরাহ-র (Jasprit Bumrah) বলে একধার থেকে উইকেট পড়তে শুরু করে দিলেও, শেষপর্যন্ত ৫২ বলে ৭০ রান করে দলকে ১৬৯ রানে পৌঁছান ভেঙ্কি। তবে শেষপর্যন্ত তিনিও বুমরাহ-র তীক্ষ্ণ ইয়ার্কারের শিকার হন।

স্কোরকার্ড:

কলকাতা নাইট রাইডার্স: ১৬৯ (১৯.৫ ওভার)

ভেঙ্কটেশ আইয়ার: ৭০(৫২)