তিনজন ভারতীয় প্লেয়ার যাদের টি-২০ ক্যারিয়ার শেষ‌ হয়ে যেতে পারে যদি ভারত এবারে বিশ্বকাপ জিততে না পারে

আগামী ২ জুন থেকে শুরু হতে চলেছে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ (ICC T20 World Cup 2024)। এবারের বিশ্বকাপের আয়োজক আমেরিকা ও ওয়েস্ট ইন্ডিজ। একই সঙ্গে ১৫…

আগামী ২ জুন থেকে শুরু হতে চলেছে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ (ICC T20 World Cup 2024)। এবারের বিশ্বকাপের আয়োজক আমেরিকা ও ওয়েস্ট ইন্ডিজ। একই সঙ্গে ১৫ সদস্যের ভারতীয় দলও ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (BCCI)। রোহিত শর্মাকে (Rohit Sharma) এই বিশ্বকাপেও দলকে নেতৃত্ব দিতে দেখা যাবে। যাইহোক, আজ আমরা সেই ৩ তারকা খেলোয়াড়দের সম্পর্কে কথা বলতে যাচ্ছি যাদের জন্য এটি শেষ টি-টোয়েন্টি বিশ্বকাপ হিসাবে প্রমাণিত হতে পারে, যদি‌ ভারত ট্রফি না জিততে পারে।

রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja)- এটি শেষ আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ হতে পারে ভারতীয় ক্রিকেট দলের অভিজ্ঞ অলরাউন্ডার রবীন্দ্র জাদেজার জন্য। বয়স বেড়ে যাওয়ায় এবং তরুণ খেলোয়াড়দের সুযোগ দেওয়ায় দলটি তাকে আর সুযোগ নাও দিতে পারে। অন্যদিকে শেষ কয়েক বছরে তার পারফরম্যান্সের ধারাবাহিকতা অনেক কমেছে।

রোহিত শর্মা – ভারতীয় দলের তারকা ব্যাটসম্যান ও অধিনায়ক রোহিত শর্মার এটাই হয়তো শেষ টি-টোয়েন্টি বিশ্বকাপ। রোহিতের বয়স বেড়ে যাওয়াই এর সবচেয়ে বড় কারণ। হয়তো তিনি নিজেও বিশ্বকাপের পর টি-টোয়েন্টি ফরম্যাট থেকে অবসর নেবেন। তাই ভক্তরা চাইছে রোহিত শর্মা এবছর ভারতকে বিশ্বকাপের ট্রফি এনে দিক।

বিরাট কোহলি (Virat Kohli)- ভারতীয় ক্রিকেট দলের তারকা খেলোয়াড় ও সাবেক অধিনায়ক বিরাট কোহলির এটাই হয়তো শেষ টি-টোয়েন্টি বিশ্বকাপ। মানুষ ইতিমধ্যেই বিরাটের স্ট্রাইক রেট নিয়ে প্রশ্ন তুলতে শুরু করেছে। কিন্তু বিরাট কোন স্টাইলের ব্যাটসম্যান এবং চ্যাম্পিয়ন খেলোয়াড় তা সকলেই জানেন। তবে এমনও হতে পারে, বিশ্বকাপের পর কোহলি নিজেও টি-টোয়েন্টি ফরম্যাট থেকে অবসর নেবেন এবং টেস্ট ও ওয়ানডেতে বেশি মনোনিবেশ করবেন।