Redmi K80 Series: শাওমির থেকেও সস্তায় ফ্ল্যাগশিপ ফোন আনবে রেডমি, প্রকাশ্যে এল লঞ্চ টাইমলাইন

Xiaomi 14 সিরিজটি গত বছর অক্টোবর মাসে Qualcomm Snapdragon 8 Gen 3 প্রসেসর-চালিত প্রথম ফোন হিসাবে লঞ্চ হয়। চলতি সপ্তাহের শুরুতে একটি সূত্র মারফৎ জানা…

Xiaomi 14 সিরিজটি গত বছর অক্টোবর মাসে Qualcomm Snapdragon 8 Gen 3 প্রসেসর-চালিত প্রথম ফোন হিসাবে লঞ্চ হয়। চলতি সপ্তাহের শুরুতে একটি সূত্র মারফৎ জানা গেছে যে, শাওমি তাদের পরবর্তী প্রজন্মের ফ্ল্যাগশিপ Xiaomi 15 সিরিজটিতে 8 Gen 3 চিপের উত্তরসূরি আসন্ন Snapdragon 8 Gen 4 চিপসেটটি ব্যবহার করবে। এর পাশাপাশি শোনা যাচ্ছে যে শাওমির সাব-ব্র্যান্ড রেডমিও Snapdragon 8 Gen 4 সমন্বিত একটি ডিভাইস বাজারে আনার পরিকল্পনা করছে, তবে শাওমি ফ্ল্যাগশিপের তুলনায় সাশ্রয়ী মূল্যে। আপকামিং এই ফোনটি হবে Redmi K80 সিরিজের একটি অংশ। আর এখন এক টিপস্টার সোশ্যাল মিডিয়ায় Redmi K80 সিরিজের লঞ্চ টাইমলাইন প্রকাশ করেছেন। চলুন তাহলে জেনে নেওয়া যাক, কবে এই হ্যান্ডসেটটি বাজারে পা রাখতে পারে।

Redmi K80 সিরিজ এবছরের শেষের দিকে বাজারে আসতে চলেছে

এক টিপস্টার তার নতুন ওয়েইবো (চীনা মাইক্রোব্লগিং ওয়েবসাইট) পোস্টে দাবি করেছেন যে, কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৮ জেন ৪ প্রসেসরের সাথে রেডমি কে৮০ লাইনআপটি আগামী নভেম্বর মাসে বাজারে আত্মপ্রকাশ করবে। কোয়ালকম অক্টোবরে উল্লেখিত চিপসেটটি লঞ্চ করবে বলে আশা করা হচ্ছে। এরপর, শাওমি একই মাসে সর্বপ্রথম এই প্রসেসরের সাথে তাদের শাওমি ১৫ সিরিজের ডিভাইসগুলি উন্মোচন করবে বলে শোনা যাচ্ছে। তাই নভেম্বর নাগাদ রেডমি কে৮০ সিরিজের ডিভাইসগুলির বাজারে আসার সম্ভাবনা রয়েছে।

শোনা যাচ্ছে যে, রেডমি কে৮০ প্রো মডেলে স্ন্যাপড্রাগন ৮ জেন ৪ চিপটি থাকবে, আর স্ট্যান্ডার্ড মডেলটি স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ প্রসেসরের সাথে আসবে। তাছাড়া, টিপস্টার নির্দেশ করেছেন যে Redmi K80 এবং K80 Pro উভয়েই পূর্বসূরি Redmi K70 এবং K70 Pro ফোনগুলির মতো ২কে রেজোলিউশনের ডিসপ্লে থাকবে।

এছাড়াও, টিপস্টার বলেছেন যে এবছর সাশ্রয়ী মূল্যের Redmi K70E-এর উত্তরসূরি হিসেবে Redmi K80E মডেলটি লঞ্চ হবে না। কারণ শাওমি মূলত Redmi K সিরিজের প্রিমিয়াম ডিভাইসগুলিতেই বেশি করে মনোযোগ দিতে চায় বলে মনে করা হচ্ছে। এই মুহূর্তে, আসন্ন Redmi K80 লাইনআপ সম্পর্কে এই তথ্যগুলিই সামনে এসেছে, তবে শীঘ্রই আরও জানা যাবে বলে আশা করা যায়।