বিশ্বকাপের জন্য শক্তিশালী দল ঘোষণা উগান্ডার, ৪৩ বছর বয়সী প্লেয়ার পেলেন সুযোগ

উগান্ডার অফ স্পিনার ফ্রাঙ্ক এনসুবুগা ৪৩ বছর বয়সে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে (T20 World Cup 2024) খেলা সবচেয়ে বয়স্ক ক্রিকেটার হতে চলেছেন। আগামী ২ জুন থেকে…

উগান্ডার অফ স্পিনার ফ্রাঙ্ক এনসুবুগা ৪৩ বছর বয়সে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে (T20 World Cup 2024) খেলা সবচেয়ে বয়স্ক ক্রিকেটার হতে চলেছেন। আগামী ২ জুন থেকে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ব্রায়ান মাসাবার নেতৃত্বে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে উগান্ডা ক্রিকেট অ্যাসোসিয়েশন (Uganda Cricket Association)।

রিয়াজত আলী শাহ দলটির সহ-অধিনায়ক। আফ্রিকার বাছাইপর্বের আঞ্চলিক প্রতিযোগিতায় নামিবিয়াকে পেছনে ফেলে টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের জায়গা নিশ্চিত করেছে উগান্ডা। ৩ জুন গুয়ানায় আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে উগান্ডা। ‘সি’ গ্রুপে তাদের প্রতিপক্ষ নিউজিল্যান্ড, পাপুয়া নিউগিনি ও স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ।

রিয়াজাত আলী শাহ এবং দীনেশ নাকরানি ব্যাট হাতে দুটি অসাধারণ আক্রমণাত্মক ব্যাটসম্যান এবং ওয়েস্ট ইন্ডিজে ২০২২ ইভেন্টে খেলা তরুণ জুমা মিয়াজির মাধ্যমে দলটির অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপের অভিজ্ঞতাও রয়েছে।

আগামী ২ জুন থেকে ওয়েস্ট ইন্ডিজ ও আমেরিকায় অনুষ্ঠিত হচ্ছে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ। ৫ জুন আয়ারল্যান্ডের বিরুদ্ধে প্রথম ম্যাচ খেলবে ভারতীয় দল। সম্প্রতি ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডও (বিসিসিআই) ভারতের ১৫ সদস্যের দল ঘোষণা করেছে। রোহিত শর্মাকে আবার ভারতীয় দলের অধিনায়ক এবং হার্দিক পান্ডিয়াকে সহ-অধিনায়ক হিসাবে দেখা যাবে। বিরাট কোহলিও এই দলে রয়েছেন।

উগান্ডা দল: ব্রায়ান মাসাবা (অধিনায়ক), রিয়াজাত আলী শাহ (সহ-অধিনায়ক), কেনেথ ওয়াইসওয়া, দিনেশ নাকরানি, ফ্রাঙ্ক এনসুবুগা, রৌনক প্যাটেল, রজার মুকাসা, কসমাস কাইয়ুতা, বিলাল হাসুন, ফ্রেড আচেলাম, রবিনসন ওবুয়া, সাইমন সেসাজি, হেনরি সেসেন্ডো, আলপেশ রামজানি, জুমা মিয়াজি। রিজার্ভ খেলোয়াড়: রোনাল্ড লুতায়া ও ইনোসেন্ট এমওয়েবেজ।