পুরোপুরি প্রস্তুত নাসাউ স্টেডিয়াম, ভারত-পাক ম্যাচের আগে সামনে এল মাঠের সম্পূর্ণ চিত্র -ভিডিও

এই বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপ (T20 World Cup 2024) আইসিসির (ICC) অন্যতম মাইলফলক হতে চলেছে। উল্লেখযোগ্য বিষয় হলো মার্কিন যুক্তরাষ্ট্র এই বছর প্রথমবার ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে…

এই বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপ (T20 World Cup 2024) আইসিসির (ICC) অন্যতম মাইলফলক হতে চলেছে। উল্লেখযোগ্য বিষয় হলো মার্কিন যুক্তরাষ্ট্র এই বছর প্রথমবার ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে যৌথভাবে এই বিশ্বকাপ আয়োজন করছে। ফলে তারা এখন দেশের ক্রিকেটের পরিকাঠামো উন্নতি করার জন্য চূড়ান্ত প্রস্তুতিতে ব্যস্ত। এবার এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য সবচেয়ে আলোচিত নতুন নাসাউ ক্রিকেট স্টেডিয়ামের (Nassau Cricket Stadium) বিষয়ে গুরুত্বপূর্ণ তথ্য সামনে এল।

আর এক মাস পরেই ২ জুন থেকে এই বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপ অনুষ্ঠিত হতে চলেছে। এই টুর্নামেন্ট ঘিরে এখন থেকেই ক্রিকেটপ্রেমীদের মধ্যে নতুন করে উন্মাদনা তৈরি হয়েছে। বিশেষ করে আইসিসির টুর্নামেন্টগুলিতে ভারত বনাম পাকিস্তানের (India vs Pakistan Match) ম্যাচ সবচেয়ে বেশি আলোচনায় থাকে। এই বিশ্বকাপে ভারত গ্ৰুপ ‘এ’-তে পাকিস্তান, মার্কিন যুক্তরাষ্ট্র, কানাডা এবং আয়ারল্যান্ডের সঙ্গে অবস্থান করছে। ব্লু বিগ্রেডরা টুর্নামেন্টের প্রথম ম্যাচে ৫ জুন আয়ারল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে।

এরপর ৯ জুন ভারতীয় দল রোহিত শর্মার নেতৃত্বে হাইভোল্টেজ ম্যাচে পাকিস্তানের মুখোমুখি হবে। এই ম্যাচটি মার্কিন যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের নাসাউ ক্রিকেট স্টেডিয়ামে আয়োজন করা হয়েছে। এই নতুন স্টেডিয়ামটি টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য বিশেষ করে প্রস্তুত করা হচ্ছে। ফোর্বসের তথ্য অনুসারে নিউইয়র্কের এই স্টেডিয়ামটির প্রস্তুতিতে এখনও পর্যন্ত ৩০ মিলিয়ন ডলার ব্যায় করা হয়েছে। এবার এই মাঠের গুরুত্বপূর্ণ আউট ফিল্ডের একটি ভিডিও সামনে‌ এল‌।

সবুজ ঘাসে ঢাকা আউট ফিল্ডের এই ভিডিও সামনে আসতেই ক্রিকেট ভক্তরা রীতিমতো মুগ্ধ হয়েছেন। উল্লেখ্য মার্কিন যুক্তরাষ্ট্রে লডারহিল (ফ্লোরিডা), ডালাস এবং নিউইয়র্কের এই স্টেডিয়াম মিলিয়ে মোট ১৬ টি ম্যাচ অনুষ্ঠিত হবে। ইতিমধ্যেই নিউইয়র্কের ভারত বনাম পাকিস্তান ম্যাচের প্রায় সব টিকিট বিক্রি হয়ে‌ গেছে। এই ম্যাচের টিকিটের সর্বনিম্ন মূল্য ছিল ১৭৫ মার্কিন ডলার অর্থাৎ ভারতীয় মূল্যে ১৫,০০০ টাকার কাছাকাছি।