Lenovo Tab K11: ভারতে লঞ্চ বড় ডিসপ্লের দুর্দান্ত ট্যাবলেট, রয়েছে 7040mAh ব্যাটারি

আজ অর্থাৎ ৭ই মে ভারতে Lenovo Tab K11 ট্যাবলেট লঞ্চ হল। এই অ্যান্ড্রয়েড ট্যাবলেটের দাম এদেশে ১৭,৯৯০ টাকা থেকে শুরু হচ্ছে। বিশেষত্বের কথা বললে, এতে…

আজ অর্থাৎ ৭ই মে ভারতে Lenovo Tab K11 ট্যাবলেট লঞ্চ হল। এই অ্যান্ড্রয়েড ট্যাবলেটের দাম এদেশে ১৭,৯৯০ টাকা থেকে শুরু হচ্ছে। বিশেষত্বের কথা বললে, এতে – ৯০ হার্টজ রিফ্রেশ রেটের LCD ডিসপ্লে প্যানেল, মিডিয়াটেকের অক্টা-কোর প্রসেসর, ৮ জিবি পর্যন্ত র‌্যাম, কোয়াড স্পিকার সিস্টেম, ফ্রন্ট ক্যামেরা, ৭,০৪০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি এবং একাধিক কার্যকরী কানেক্টিভিটি বিকল্প বর্তমান। আবার ডিভাইসটি অন্যান্য Lenovo ল্যাপটপ বা পিসি -এর সাথে নির্বিঘ্নে সংযুক্ত হওয়ার জন্য লেনোভো ফ্রিস্টাইল সহ একাধিক সফ্টওয়্যার ফিচারের সাথে প্রি-লোডেড হয়ে এসেছে। চলুন এবার Lenovo Tab K11 ট্যাবলেটের দাম, প্রাপ্যতা ও স্পেসিফিকেশন সম্পর্কে বিস্তারে জেনে নেওয়া যাক।

ভারতে Lenovo Tab K11 ট্যাবলেটের দাম ও লভ্যতা

এদেশে লেনোভো ট্যাব কে১১ ট্যাবলেট মোট দুটি স্টোরেজ ভ্যারিয়েন্টের সাথে এসেছে। যার মধ্যে ৪ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ যুক্ত বেস মডেলের দাম রাখা হয়েছে ১৭,৯৯০ টাকা। আবার উচ্চতর ৮ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ বিকল্পটি পাওয়া যাবে ১৯,৯৯০ টাকায়। আগ্রহীরা আজ এই মুহূর্ত থেকে সংস্থার ওয়েবসাইট (Lenovo.com) থেকে এই নয়া ট্যাবলেট – লুনা গ্রে অথবা সিফোম গ্রীন কালার অপশনে কিনতে পারবেন।

Lenovo Tab K11 স্পেসিফিকেশন

লেনোভো ট্যাব কে১১ ট্যাবলেটে রয়েছে ৯০ হার্টজ রিফ্রেশ রেট সমর্থিত ১০.৯৫-ইঞ্চির (১২০০x১৯২০ পিক্সেল) LCD ডিসপ্লে। এই ডিসপ্লে টিইউভি রাইনল্যান্ড লো ব্লু লাইট প্রত্যয়িত। ভালো পারফরম্যান্স প্রদানের জন্য এতে অক্টা-কোর মিডিয়াটেক হেলিও জি৮৮ প্রসেসর ব্যবহার করা হয়েছে। এটি ৮ জিবি পর্যন্ত র‌্যাম এবং ১২৮ জিবি স্টোরেজ সহ পাওয়া যাবে। আবার এর ইন্টারনাল স্টোরেজ ক্যাপাসিটির মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে বাড়ানো সম্ভব। এই ট্যাবলেট অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমে রান করে। লেনোভো তাদের নয়া ট্যাবলেটের সাথে ২০২৮ সালের জানুয়ারী মাস পর্যন্ত সিকিউরিটি প্যাচ এবং অ্যান্ড্রয়েড ১৫ ওএস পর্যন্ত আপডেট দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছে।

Lenovo Tab K11 ট্যাবলেট ১৩-মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা এবং ৮-মেগাপিক্সেলের সেলফি শুটারের সাথে এসেছে। এতে ডলবি অ্যাটমস স্প্যাটিয়াল প্রযুক্তি সমর্থিত কোয়াড স্পিকার সিস্টেম আছে। লেনোভো ব্রান্ডের এই নতুন ট্যাবলেট ট্যাব পেন প্লাসের সাথে সামঞ্জস্যপূর্ণ।
আবার অন্যান্য লেনোভো পিসি বা ল্যাপটপের সাথে নির্বিঘ্নে সংযুক্ত হওয়ার জন্য লেনোভো ফ্রিস্টাইল সহ একাধিক সফ্টওয়্যার ফিচারের সাথে প্রি-লোডেড হয়ে এসেছে।

কানেক্টিভিটি বিকল্প হিসাবে ওয়াইফাই ৮০২.১১ এ/বি/জি/এন/এসি, ব্লুটুথ ৫.১, একটি ৩.৫ মিমি অডিও জ্যাক এবং একটি ওএসবি টাইপ-সি পোর্ট অন্তর্ভুক্ত৷ Lenovo Tab K11 ট্যাবলেটে ১৫ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থিত ৭,০৪০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হয়েছে। এই ব্যাটারি একক চার্জে দীর্ঘ ১০ ঘন্টা পর্যন্ত ভিডিও প্লেব্যাক টাইম অফারে সমর্থ। এর পরিমাপ ৭.১৫x২৫৫.২৬x১৬৬.৩১ মিমি এবং ওজন ৪৬৫ গ্রাম। এই ট্যাবলেট ধুলো এবং স্প্ল্যাশ প্রতিরোধের জন্য IP52 রেটিং প্রাপ্ত।