Rishabh Pant Ban: রাজস্থানের বিরুদ্ধে বড় ভুল ঋষভের, পরের ম্যাচে হতে চলেছেন ব্যান, নতুন অধিনায়কের খোঁজে DC

মঙ্গলবার রাজস্থান রয়্যালসের (Rajasthan Royals) মতো দলকে হারিয়ে এবারের আইপিএলের (IPL 2024) পয়েন্ট তালিকার পঞ্চম স্থানে উঠে এসেছে দিল্লি ক্যাপিটালস (Delhi Capitals)। এখান থেকে তাদেরকে…

মঙ্গলবার রাজস্থান রয়্যালসের (Rajasthan Royals) মতো দলকে হারিয়ে এবারের আইপিএলের (IPL 2024) পয়েন্ট তালিকার পঞ্চম স্থানে উঠে এসেছে দিল্লি ক্যাপিটালস (Delhi Capitals)। এখান থেকে তাদেরকে কোয়ালিফাই করার জন্য প্রয়োজন অবশিষ্ট দুই ম্যাচে দুটি জয়। আর এটা সম্ভব করতে পারলেই আইপিএলের ২০২৪ এর প্লে অফের টিকিট পেয়ে যাবে দিল্লি। তবে এই মুহূর্তে জয়ের খুশির পাশাপাশি চিন্তার ছাপ দিল্লি শিবিরে।

রাজস্থানের বিরুদ্ধে ম্যাচে দ্বিতীয় ইনিংসে তথা দিল্লির বোলিংয়ের সময় স্লো ওভার রেট দেখেন দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক ঋষভ পান্থ (Rishabh Pant)। আর এই স্লো ওভার রেটটি হল চলতি আইপিএলে তার জন্য তৃতীয় স্লো ওভার রেট। এর আগে বিশাখাপত্তনমে চেন্নাই সুপার কিংস (DC vs CSK) এবং কলকাতা নাইট রাইডার্সের (DC vs KKR) বিরুদ্ধে খেলার সময় স্লো ওভার রেট দেখানো হয়েছিল তাকে।

তবে ওইসময় প্রথমবারে ঋষভকে ১২ লক্ষ টাকা এবং দ্বিতীয়বারে ২৪ লক্ষ টাকা জরিমানা করে ছেড়ে দেওয়া হলেও, তৃতীয়বার এই একই ভুল করায় এমনটি হচ্ছে না। কারণ আইপিএলের নিয়মানুসারে, কোনো দলের অধিনায়ক তিন ম্যাচে স্লো ওভার রেট দেখলে, তাকে জরিমানার পাশাপাশি ১ ম্যাচের জন্য ব্যান করা হবে। আর তাই ঋষভকে আগামী ম্যাচে পাশে পাবে না দিল্লি ক্যাপিটালস। আগামী ১২ মে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিরুদ্ধে (RCB vs DC) ম্যাচে দলের জন্য উপলব্ধ থাকবেন না তিনি।

আইপিএল ২০২৪ এর নতুন নিয়মানুসারে, যখন স্লো ওভার রেট দেখানো হয়, তখন সময় বাড়তে থাকার সঙ্গে সঙ্গে একজন করে ফিল্ডার গোলকের মধ্যে ঢুকিয়ে নেওয়া হয়। তবে ঋষভ তিনবার এই স্লো ওভার রেট দেখায় তার উপর ১ ম্যাচের নিষেধাজ্ঞা জারি করবে বিসিসিআই। উল্লেখ্য, আইপিএলে তৃতীয়বারের পর তথা চতুর্থবার কোনো অধিনায়ক যদি স্লো ওভার রেট দেখেন, তাহলে তাকে এই পুরো মরশুমের জন্য ব্যান করা হবে।