Smartphone: চমকে দেওয়া স্মার্টফোন এল বাজারে, রয়েছে 8,800mah ব্যাটারি, 50MP ফ্রন্ট ক্যামেরা

Blackview BL9000 Pro নামে একটি স্মার্টফোন বাজারে আত্মপ্রকাশ করেছে। ব্ল্যাকভিউ ব্র্যান্ডটি তাদের রাগড স্মার্টফোনগুলির জন্য সুপরিচিত। এই লেটেস্ট ফোনটিও তার ব্যতিক্রম নয়। তবে হ্যান্ডসেটটির মূল…

Blackview BL9000 Pro নামে একটি স্মার্টফোন বাজারে আত্মপ্রকাশ করেছে। ব্ল্যাকভিউ ব্র্যান্ডটি তাদের রাগড স্মার্টফোনগুলির জন্য সুপরিচিত। এই লেটেস্ট ফোনটিও তার ব্যতিক্রম নয়। তবে হ্যান্ডসেটটির মূল আকর্ষণ কিন্তু এর ৫জি সংযোগ বা বিশাল ৮,৮০০ এমএএইচ ব্যাটারি সাপোর্ট নয়। এতে রয়েছে হাই রেজোলিউশনের থার্মাল ইমেজিং সাপোর্ট, যেমনটা মিলিটারি সিনেমায় দেখা যায়। সবচেয়ে সস্তায় Blackview Hero 10 ফ্লিপ ফোনটি বাজারে আনার কয়েকদিনের মধ্যেই আকর্ষণীয় Blackview BL9000 Pro রাগড হ্যান্ডসেটটি বাজারে আত্মপ্রকাশ করলো। আসুন এর সকল স্পেসিফিকেশন এবং দাম সর্ম্পকে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

Blackview BL9000 Pro: স্পেসিফিকেশন

ব্র্যান্ডের তরফে জানানো হয়েছে যে ব্ল্যাকভিউ বিএল৯০০০ প্রো “বিশ্বের প্রথম সর্বোচ্চ-রেজোলিউশনের এফএলআইআর (FLIR) থার্মাল ইমেজিং যুক্ত ৫জি রাগড ফোন, যা অ্যান্ড্রয়েড ১৪ অপারেটিং সিস্টেমে চলে। লেটেস্ট এফএলআইআর লেপটন ৩.৫ (FLIR Lepton 3.5) ইউনিটের জন্য এই ডিভাইসটিতে থার্মাল ইমেজিংয়ের অ্যাক্সেস পাওয়া সম্ভব। এটি উচ্চ রেজোলিউশনের থার্মাল ক্যাপচার (১৬০ x ১২০ পিক্সেল) অফার করার প্রতিশ্রুতি দেয়। এই রেজোলিউশনটি এর পূর্বসূরির থেকেও বেশি এবং এটি ইনফ্রারেড ইমেজিংকে আরও তীক্ষ্ণ করে তুলবে। এই বিশেষ ফিচারটি জন্য হ্যান্ডসেটটিতে মাইফ্লিপ প্রো (MyFLIP Pro) অ্যাপটি প্রিইনস্টল করা রয়েছে বলে জানা গেছে।

অন্যান্য স্পেসিফিকেশননে ক্ষেত্রে, ব্ল্যাকভিউ বিএল৯০০০ প্রো মডেলে গরিলা গ্লাস সুরক্ষা, ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ফুলএইচডি+ রেজোলিউশন সহ লম্বা ৬.৭৮ ইঞ্চির ডিসপ্লে রয়েছে। পারফরম্যান্সের ক্ষেত্রে, এই ব্ল্যাকভিউ ফোনে মিডিয়াটেক ডাইমেনসিটি ৮০২০ প্রসেসরটি ব্যবহার করা হয়েছে, যা ১২ জিবি ফিজিক্যাল র‍্যাম, ২৪ জিবি পর্যন্ত ভার্চুয়াল র‍্যাম সাপোর্ট এবং ৫১২ জিবি ইন-বিল্ট স্টোরেজের সাথে যুক্ত। এই হ্যান্ডসেটটি অ্যান্ড্রয়েড ১৪ ভিত্তিক ডোকওএস ৪.০ (DokeOS 4.0) কাস্টম স্কিনে চলে।

ফটোগ্রাফির জন্য, Blackview BL9000 Pro ফোনটির পিছনে ৫০ মেগাপিক্সেলের ISOCELL GN5 প্রাইমারি সেন্সর এবং একটি ১৩ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স দ্বারা গঠিত ডুয়েল ক্যামেরা সেটআপ উপস্থিত রয়েছে। আর ফোনের সামনে একটি ৫০ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা বর্তমান৷ পাওয়ার ব্যাকআপের জন্য, এতে বিশাল ৮,৮০০ এমএএইচ ব্যাটারি যুক্ত রয়েছে, যা ১২০ ওয়াট ওয়্যার্ড ফাস্ট চার্জিং সাপোর্ট করে৷

Blackview BL9000 Pro: মূল্য এবং লভ্যতা

Blackview BL9000 Pro প্রি-অর্ডার প্রক্রিয়া আনুষ্ঠানিকভাবে অ্যালিএক্সপ্রেসে চালু হয়েছে, যা আগামী ১৭ মে পর্যন্ত চলবে৷ এই সময়সীমার জন্য ডিভাইসটিকে ৪২৯.৯৯ ডলার (প্রায় ৩৫,৯০০ টাকা)-এর প্রারম্ভিক মূল্যের সাথে তালিকাভুক্ত হয়েছে। তবে এটির প্রকৃত দাম ৮০০ ডলার (প্রায় ৬৬,৮০০ টাকা) নির্ধারণ করা হয়েছে৷ Blackview BL9000 Pro ভারতের বাজারে পাওয়া যাবে কিনা, সেসম্পর্কে এখনও নিশ্চিতভাবে কিছু জানা যায়নি।