Bounce Infinity: ফুল চার্জে গোটা দিন চলবে, আসছে অত্যাধুনিক ইলেকট্রিক স্কুটি

ভারতে যতগুলো ইলেকট্রিক স্কুটার বিক্রি হয়, তার মধ্যে অন্যতম জনপ্রিয় মডেল Bounce Infinity E1। যে হারে দেশের বাজারে দু’চাকার বৈদ্যুতিক গাড়ির চাহিদা বাড়ছে, তা প্রত্যক্ষ…

ভারতে যতগুলো ইলেকট্রিক স্কুটার বিক্রি হয়, তার মধ্যে অন্যতম জনপ্রিয় মডেল Bounce Infinity E1। যে হারে দেশের বাজারে দু’চাকার বৈদ্যুতিক গাড়ির চাহিদা বাড়ছে, তা প্রত্যক্ষ করে এবার ইনফিনিটির নতুন ভ্যারিয়েন্ট আনতে চলেছে বাউন্স ইলেকট্রিক। পরিবহণ দপ্তরের টাইপ অ্যাপ্রুভাল ডকুমেন্ট অনুযায়ী, সেই নতুন মডেলটির নাম হবে Bounce Infinity E1X। একইসাথে স্কুটারটির স্পেসিফিকেশন সর্ম্পকিত প্রচুর তথ্য সামনে এসেছে।

Bounce Infinity E1X ভ্যারিয়েন্ট

Bounce Infinity E1X হতে পারে E1-এর অত্যাধুনিক ভার্সন। এটির অবস্থান লিমিটেড এডিশন মডেলের উপরে হবে বলে জল্পনা শোনা যাচ্ছে। টাইপ অ্যাপ্রুভাল শংসাপত্র থেকে জানা গেছে সেটি ১.৬৭ কিলোওয়াট BLDC মোটর নিয়ে হাজির হবে। যা সক্ষমতার দিক থেকে অন্যান্য ভ্যারিয়েন্টের তুলনায় কিছুটা এগিয়ে।

এছাড়াও, Bounce Infinity E1X-এ আরও বড় ২.০৯ কিলোওয়াট আওয়ার ব্যাটারি প্যাক থাকছে। যেখানে বর্তমান মডেলে উপস্থিত ১.৯ কিলোওয়াট আওয়ার ব্যাটারি। যদিও রাইডিং রেঞ্জ কত হবে তা এখনও জানা যায়নি। ফাঁস হওয়া নথিতে দাবি করা হয়েছে E1X এর টপ স্পিড প্রতি ঘন্টায় ৪৬.৩ কিলোমিটার হবে। তবে অন্যান্য ভ্যারিয়েন্টের সর্বোচ্চ গতিবেগ যেখানে ৬৫ কিমি/ঘন্টা, সেখানে E1X-এর এত কম স্পিড প্রশ্ন তুলছে।

তবে আসন্ন Bounce Infinity E1X ডাইমেনশনের দিক থেকে বাকি মডেলগুলির সমতুল্য। যদিও লঞ্চের নির্দিষ্ট সময়কাল সম্পর্কে এখনও কিছুই জানা যায়নি। তবে আগামী কয়েক মাসের মধ্যেই বাজারে এটি হাজির হতে পারে। বড় ও শক্তিশালী ব্যাটারি প্যাক ও মোটর থাকার কারণে দাম সামান্য বাড়তে পারে।