Sharp Aquos R9: 240hz রিফ্রেশ রেটযুক্ত ফোন আনল শার্প, ক্যামেরা কাঁপিয়ে দেবে

Sharp Aquos R9 স্মার্টফোনটি আজ বাজারে পা রেখেছে। এটি গত বছর থেকে আর৮ (R8)-এর উত্তরসূরি হিসেবে এসেছে। স্মার্টফোনটি জাপানে কোম্পানির অফিসিয়াল ওয়েবসাইটে তালিকাভুক্ত করা হয়েছে।…

Sharp Aquos R9 স্মার্টফোনটি আজ বাজারে পা রেখেছে। এটি গত বছর থেকে আর৮ (R8)-এর উত্তরসূরি হিসেবে এসেছে। স্মার্টফোনটি জাপানে কোম্পানির অফিসিয়াল ওয়েবসাইটে তালিকাভুক্ত করা হয়েছে। নবাগত Sharp Aquos R9-এ রয়েছে উচ্চতর রিফ্রেশ রেট যুক্ত ডিসপ্লে, লাইকা (Leica) ক্যামেরা এবং মিড-রেঞ্জের Qualcomm Snapdragon 7+ Gen 3 প্রসেসর। তবে শার্প এখনও হ্যান্ডসেটটির দাম প্রকাশ করেনি। আসুন এই নতুন ফোনটি কি কি অফার করছে, দেখে নেওয়া যাক।

Sharp Aquos R9: স্পেসিফিকেশন এবং ফিচার

শার্প অ্যাকোস আর৮ ফোনে ৬.৫ ইঞ্চির প্রো-আইজিজেডও ওলেড (Pro-IGZO OLE) ডিসপ্লে প্যানেল রয়েছে, যা ফুলএইচডি+ রেজোলিউশন, উচ্চ ২৪০ হার্টজ এলটিপিও (LTPO) পরিবর্তনশীল রিফ্রেশ রেট এবং ১,৫০০ নিট পিক ব্রাইটনেস অফার করে। ডিভাইসটি ডলবি ভিশন (Dolby Vision) সাপোর্ট করে। অ্যাকোস সিরিজের ফোন হিসেবে এতে ডলবি অ্যাটমস (Dolby Atmos) প্রযুক্তির সাপোর্ট সহ স্টেরিও স্পিকারের বৃহত্তম বক্স থাকবে বলে জানা গেছে।

Sharp Aquos R9 ফোনটিতে ফ্ল্যাট ফ্রেমের সাথে একটি বক্সি ডিজাইন দেখা যায়। নিরাপত্তার জন্য, পাওয়ার বাটনে এম্বেড করা একটি সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার রয়েছে। এর রিয়ার প্যানেলে একটি বৃত্তাকার আকৃতির ক্যামেরা আইল্যান্ড রয়েছে। এছাড়াও, স্মার্টফোনটি MIL-STD 810G মিলিটারি-গ্রেড সার্টিফায়েড এবং এটি আইপিএক্স৫ (IPX5), আইপিএক্স৮ (IPX8) ও আইপিএক্স৬এক্স (IP6X) ধুলো এবং জল-প্রতিরোধী চ্যাসিসের সাথে এসেছে।

ফটোগ্রাফির জন্য, Sharp Aquos R9 ফোনে লাইকা (Leica)-ব্র্যান্ডের ডুয়েল ক্যামেরা সেটআপ রয়েছে, যা অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) এনেবল এফ/১.৯ অ্যাপারচার সহ ৫০.৩ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর এবং এফ/২.২ অ্যাপারচার ও ১২২ ডিগ্রি ফিল্ড-অফ-ভিউ সহ একটি ৫০.৩ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স দ্বারা গঠিত৷ আর ফোনের সামনে একটি ৫০.৩ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরাও রয়েছে।

পারফরম্যান্সের ক্ষেত্রে, Sharp Aquos R9 ফোনে Qualcomm Snapdragon 7+ Gen 3 প্রসেসর দ্বারা চালিত, যার সাথে ১২ জিবি এলপিডিডিআর৫এক্স র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ যুক্ত রয়েছে। এতে একটি হিট ডিসিপেশন সিস্টেমও রয়েছে। পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে, Sharp Aquos R9 শক্তিশালী ৫,০০০ এমএএইচ ব্যাটারি ইউনিটের সাথে এসেছে। এটি অ্যান্ড্রয়েড ১৩ অপারেটিং সিস্টেমে চলে। Sharp Aquos R9-এ সংযোগের বিকল্পগুলির মধ্যে ওয়াইফাই, নিয়ার ফিল্ড কমিউনিকেশন (NFC) এবং ব্লুটুথ ৫.৪ অন্তর্ভুক্ত রয়েছে। পরিশেষে, এই শার্প ফোনটি হোয়াইট এবং গ্রীন কালারে পাওয়া যাবে।