স্রেফ Pulsar 400 নয়, এ মাসে আরও চমক বাকি, আসতে পারে হিরো ও বাজাজের নতুন স্কুটার

ভারতের টু-হুইলার মার্কেটের দৃষ্টিভঙ্গিতে মে মাসের শুরুটা হয়েছে বড় ধামাকার সঙ্গে। কারণ গত সপ্তাহেই লঞ্চ হয়েছে সবচেয়ে শক্তিশালী পালসার তথা Bajaj Pulsar NS400Z। তবে এটাই…

ভারতের টু-হুইলার মার্কেটের দৃষ্টিভঙ্গিতে মে মাসের শুরুটা হয়েছে বড় ধামাকার সঙ্গে। কারণ গত সপ্তাহেই লঞ্চ হয়েছে সবচেয়ে শক্তিশালী পালসার তথা Bajaj Pulsar NS400Z। তবে এটাই যে একমাত্র চমক সেটা ভাবলে ভুল হবে। অফিশিয়াল ভাবে কোনও বার্তা না এলেও, এই মাসে আরও কিছু নতুন দু’চাকা গাড়ি লঞ্চ হতে পারে বলে জল্পনা শোনা যাচ্ছে। চলুন দেখে নিই, সেগুলি কী কী।

Hero Xoom 125/Xoom 160

Hero MotoCorp এবছর ওয়ার্ল্ড হিরো ডে-তে নতুন Xoom রেঞ্জের স্কুটারের উপর থেকে পর্দা সরিয়েছিল। যার মধ্যে রয়েছে Hero Xoom 125 ও Hero Xoom 160। এই দুটিই অথবা যে কোনো একটি মডেল এ মাসে লঞ্চ করতে পারে কোম্পানি। Xoom 125 সংস্থার ১২৫ সিসি স্কুটি Destini-র প্ল্যাটফর্মের ওপর ভিত্তি করে আসবে বলে মনে করা হচ্ছে। তবে Xoom 160 সম্পূর্ণ নতুন আর্কিটেকচার এবং পাওয়ারট্রেন সহ অফার করা হবে।

Bajaj Chetak নতুন ভ্যারিয়েন্ট

Bajaj Chetak বর্তমানে দুই ট্রিমে বিক্রি করা হয় – Urbane ও Premium। এবারে এই ব্যাটারি চালিত চেতকের একটি সস্তার নতুন ভ্যারিয়েন্ট আনতে চলেছে বাজাজ। সব ঠিকঠাক চললে মে মাসের শেষের দিকে লঞ্চের সম্ভাবনা। এখনও পর্যন্ত মডেলটির বিশদ স্পেসিফিকেশন জানা না গেলেও অনুমান করা হচ্ছে, বিদ্যমান চেতক লাইনআপের থেকে আলাদা পাওয়ারট্রেন নিয়ে হাজির হবে এটি। দাম অনেকটাই কম হবে।

2024 Husqvarna Svartpilen 250

২০২৪ এর জানুয়ারিতে ভারতের বাজারে লঞ্চ হয়েছিল Husqvarna Svartpilen 401 এবং নতুন প্রজন্মের Vitpilen 250। বাইক জোড়া লঞ্চের সময়ই কোম্পানি জানিয়েছিল এ বছর তারা আরও বেশ কয়েকটি মডেল বাজারে আনবে। কথামতো মে’র শেষের দিকে Svartpilen 250-এর আপডেট ভার্সন আনতে চলেছে সুইডিশ কোম্পানিটি। Vitpilen 250-এর সমান আপডেট এতেও দেওয়া হবে বলে আশা করা হচ্ছে।