‘আমি‌ ভাষা হারিয়ে ফেলেছি..’, হায়দ্রাবাদের বিরুদ্ধে লজ্জাজনক হারে মানসিক ধাক্কা পেলেন রাহুল

ট্রাভিস হেড (Travis Head) ও অভিষেক শর্মার (Abhishek Sharma) আক্রমণাত্মক ইনিংসে ১৬০-র বেশি রানের লক্ষ্য তাড়া করতে নেমে বুধবার আইপিএল ২০২৪-এ (IPL 2024) লখনউ সুপার…

ট্রাভিস হেড (Travis Head) ও অভিষেক শর্মার (Abhishek Sharma) আক্রমণাত্মক ইনিংসে ১৬০-র বেশি রানের লক্ষ্য তাড়া করতে নেমে বুধবার আইপিএল ২০২৪-এ (IPL 2024) লখনউ সুপার জায়ান্টসকে ১০ উইকেটে হারিয়েছে সানরাইজার্স হায়দ্রাবাদ। জয়ের জন্য ১৬৬ রানের টার্গেট দেয় সানরাইজার্স, ৯.৪ ওভারে কোনো উইকেট না হারিয়ে এই লক্ষ্য পূরণ করে তারা। হেড ৩০ বলে ৮৯ রানে অপরাজিত থাকেন যার মধ্যে আটটি চার এবং আটটি ছক্কা ছিল। অভিষেক শর্মা ২৮ বলে অপরাজিত ৭৫ রান করেন। তিনি ৮টি চার ও ৬টি ছক্কা মারেন।

এই জয়ে ১২ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে উঠে এল সানরাইজার্স। ১২ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে রয়েছে লখনউ। তবে এরমাঝে নিয়ে ১২ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে প্লে-অফের দৌড় থেকে ছিটকে গেল পাঁচবারের চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্স। গতকাল পাওয়ার প্লেতেই ১০৭ রান তোলেন হেড ও শর্মা। তারা লখনউয়ের একজন বোলারকেও ছাড়েনি। একই সঙ্গে লজ্জাজনক হারের পর বড় বিবৃতিও দিয়েছেন অধিনায়ক লোকেশ রাহুলও (KL Rahul)।

১০ উইকেটে ম্যাচ হারের পর লোকেশ রাহুল বলেন, ”আমার বলার মতো কিছু নেই। এর আগে টিভিতেই এরকম ব্যাটিং দেখেছি, আজ চাক্ষুষ সাক্ষী থাকলাম। ওদের ব্যাটিং ছিল অবিশ্বাস্য। প্রতিটি বলই যেন ব্যাটের মাঝখানে ছিল। তাদের দক্ষতাও ছিল বিস্ময়কর। দ্বিতীয় ইনিংসে পিচ কেমন খেলেছে তা জানার সুযোগ তারা আমাদের দেয়নি। তাদের থামানো কঠিন ছিল কারণ তারা প্রথম বল থেকেই বড় শট নিতে শুরু করেছিল। পরাজিত দল হওয়ায় গৃহীত সিদ্ধান্তগুলো প্রশ্নবিদ্ধ হয়। আমরা ৪০-৫০ রান কম করেছিলাম। পাওয়ার প্লেতে উইকেট হারানোর পর আমরা আর গতি তুলতে পারিনি। আয়ুষ ও নিকি দারুণ ব্যাটিং করে আমাদের ১৬৬ রানে পৌঁছে দেয়। কিন্তু আমরা যদি ২৪০ রানও করতাম, ও হয়তো রান তাড়া করত।”

এই জয়ে ১২ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে উঠে এসেছে হায়দ্রাবাদ। ১২ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে রয়েছে লখনউ। তাদের প্লে অফের যোগ্যতা অর্জন এখন কঠিন দেখাচ্ছে।