সুপারজায়েন্টের হারে খুশি নন গোয়েঙ্কা, ম্যাচ শেষে মাঝমাঠে সবার সামনেই করলেন বকাঝকা

ক্রিকেট ম্যাচে উভয় দলের ক্রিকেটাররা জয় পাওয়ার জন্য নিজেদের উজাড় করে দেন। এর সঙ্গেই ক্রিকেট একটি দলগত খেলা হওয়ায় একটি ক্রিকেটারের ওপর হার-জিত কখনোই নির্ভর…

ক্রিকেট ম্যাচে উভয় দলের ক্রিকেটাররা জয় পাওয়ার জন্য নিজেদের উজাড় করে দেন। এর সঙ্গেই ক্রিকেট একটি দলগত খেলা হওয়ায় একটি ক্রিকেটারের ওপর হার-জিত কখনোই নির্ভর করে না। ফলে পরাজিত হওয়ার পর আবার দলগুলি নিজেদের ভুলগুলিকে শুধরে নেওয়ার চেষ্টা করে। গতকাল আইপিএলের (IPL 2024) গুরুত্বপূর্ণ ম্যাচে লখনউ সুপার জায়ান্টস সানরাইজার্স হায়দ্রাবাদের (Lokhnow Super Giants vs Sunrisers Haydrabad match) কাছে লজ্জাজনক হারের সম্মুখীন হয়। এবার এই ম্যাচ শেষে লখনউয়ের অন্যতম মালিক সঞ্জীব গোয়েঙ্কার (Sanjiv Goenka) অপ্রত্যাশিত একটি ঘটনার ভিডিও সামনে এলো।

গতকাল লখনউ সুপার জায়ান্টস প্রথমে টসে জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয়। কিন্তু প্রথম থেকেই তারা একের পর এক উইকেট হারিয়ে চাপের মুখে পড়ে যায়। শেষে নিকোলাস পুরানের ২৬ বলে ৪৮ রানে এবং আয়ুশ বাদোনির ৩০ বলে ৫৫ রানে ভর করে লখনউ ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৬৫ রান সংগ্রহ করে।‌ তবে এই রান তাড়া করতে নেমে সানরাইজার্স হায়দ্রাবাদের দুই ওপেনার ভয়ংকর হয়ে ওঠেন। অভিষেক শর্মা এবং ট্রাভিস হেড দ্রুত রান তুলে নিয়ে স্কোরবোর্ড এগিয়ে নিয়ে যান।

অভিষেকের ব্যাট থেকে মাত্র ২৮ বলে ৭৫ এবং হেডের ব্যাট থেকে ৩০ বলে ৮৯ রান আসে। এর ফলে হায়দ্রাবাদ মাত্র ৯.৪ ওভারে প্রয়োজনীয় রান তুলে নেয়। এই লজ্জাজনক হারের পর মাঠের মধ্যেই লখনউয়ের অন্যতম মালিক সঞ্জীব গোয়েঙ্কার সঙ্গে অধিনায়ক কেএল রাহুলের (KL Rahul) একটি ভিডিও সামনে এসেছে। এই ভিডিওতে দেখা যাচ্ছে প্রকাশ্যে সকলের সামনে সঞ্জীব গোয়েঙ্কা রীতিমতো রাহুলের উদ্দেশ্যে সমস্ত অভিযোগ উগরে দিচ্ছেন। কিন্তু কেএল রাহুল শান্তভাবে তাকে বোঝানোর চেষ্টা করছেন।

বর্তমানে ভিডিওটি ভাইরাল হওয়ার পর লখনউ মালিকের এই ধরনের আচরণ অনেক ক্রিকেট ভক্তই মেনে নিতে পারছেন না। তারা মনে করছেন সঞ্জীব গোয়েঙ্কা চাইলে আলাদাভাবে ড্রেসিংরুমে ক্যামেরার বাইরে কেএল রাহুলের সঙ্গে দলের পরাজয় নিয়ে আলোচনা করতে পারতেন। আবার অনেকেই বলছেন গোয়েঙ্কা কোনো ক্রিকেট বিশেষজ্ঞ নন তাই কোনভাবেই কেএল রাহুলের মতো তারকা ক্রিকেটারের সঙ্গে ম্যাচ হারার জন্য এই ধরনের আচরণ করতে পারেন না। উল্লেখ্য গতকাল লখনউয়ের এই হারের পর বর্তমানে তারা পয়েন্ট তালিকায় ১২ পয়েন্ট নিয়ে ৬ নম্বর স্থানে অবস্থান করছে।