শাওমির HyperOS সফটওয়্যার দিয়ে নতুন ট্যাবলেট-ফোন আনছে রেডমি ও পোকো

শাওমি (Xiaomi) ব্র্যান্ডের দুটি নতুন HyperOS অপারেটিং সিস্টেমে চালিত ডিভাইস ইন্দোনেশিয়ার এসডিপিপিআই (SDPPI) সার্টিফিকেশন প্ল্যাটফর্মে হাজির হয়েছে। এগুলি হল Redmi Pad Pro এবং Poco F6।…

শাওমি (Xiaomi) ব্র্যান্ডের দুটি নতুন HyperOS অপারেটিং সিস্টেমে চালিত ডিভাইস ইন্দোনেশিয়ার এসডিপিপিআই (SDPPI) সার্টিফিকেশন প্ল্যাটফর্মে হাজির হয়েছে। এগুলি হল Redmi Pad Pro এবং Poco F6। সার্টিফিকেশন প্ল্যাটফর্মে আসন্ন ট্যাবলেট এবং স্মার্টফোনের এই উপস্থিতি উভয় ডিভাইসেরই আসন্ন গ্লোবাল লঞ্চের ইঙ্গিত দেয়৷ চলুন তাহলে সার্টিফিকেশন থেকে কি কি তথ্য উঠে এল, জেনে নেওয়া যাক।

Redmi Pad Pro:

রেডমি প্যাড প্রো ট্যাবটি ইতিমধ্যেই চীনে উন্মোচন করা হয়েছে। হোম মার্কেটে লঞ্চের পর, ট্যাবলেটটিকে বর্তমানে ফেডারেল কমিউনিকেশন কমিশন (FCC), গুগল প্লে কনসোল (Google Play Console), আইএমডিএ (IMDA) সহ একাধিক দেশের সার্টিফিকেশন প্ল্যাটফর্মে দেখা গেছে। আর এখন এটি ইন্দোনেশিয়ার এসডিপিপিআই (SDPPI) ডেটাবেসেও হাজির হয়েছে।

ট্যাবলেটটি 2405CRPFDG মডেল নম্বরের সাথে এসডিপিপিআই সার্টিফিকেশন সাইটে তালিকাভুক্ত হয়েছে, যা রেডমি প্যাড প্রো ট্যাবের ওয়াই-ফাই ভ্যারিয়েন্টের অন্তর্গত। এই ট্যাবলেটটি মূলত ১২.১ ইঞ্চির আইপিএস এলসিডি ডিসপ্লে, কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭এস জেন ২ প্রসেসর, ১০,০০০ এমএএইচ ব্যাটারির সাথে লঞ্চ করা হয়েছিল৷ আশা করা হচ্ছে যে রেডমি প্যাড প্রো মডেলের গ্লোবাল ভ্যারিয়েন্টে অভিন্ন স্পেসিফিকেশন থাকবে।

Poco F6:

সম্প্রতি এসডিপিপিআই সার্টিফিকেশনে হাজির হওয়া আরেকটি হাইপারওএস-চালিত ডিভাইস হল Poco F6। এটি 24069PC21G মডেল নম্বরের সাথে তালিকাভুক্ত হয়েছে। Redmi Pad Pro ট্যাবের মতোই, Poco F6 ফোনটিকেও ইতিমধ্যেই চীনে লঞ্চ করা হয়েছে, কিন্তু ভিন্ন নামে। এটি Redmi Turbo 3 ফোনের রিব্র্যান্ডেড সংস্করণ হবে বলে মনে করা হচ্ছে।

এসডিপিপিআই প্ল্যাটফর্মের লিস্টিংগুলি ইঙ্গিত দেয় যে এই স্মার্টফোনটি শীঘ্রই বিশ্ববাজারে পা রাখতে চলেছে। এর আগে হ্যান্ডসেটটিকে সিঙ্গাপুরের আইএমডিএ (IMDA) সার্টিফিকেশন প্ল্যাটফর্মেও দেখা গিয়েছিল। জানিয়ে রাখি, Redmi Turbo 3 ফোনটি Snapdragon 8s Gen 3 প্রসেসর, ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৬৭ ইঞ্চির অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে, ৫,০০০ এমএএইচ ব্যাটারি, ৯০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট এবং একটি ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সহ এসেছে৷ এই একই স্পেসিফিকেশন Poco F6 ফোনটিও অফার করতে পারে।