Rohit Sharma KKR: অন্যকোনো‌ দলে নয়, রোহিতকে পরের সিজনে কেকেআরে দেখতে চান দলের প্রাক্তন বোলিং কোচ, কিভাবে সম্ভব?

এই বছর আইপিএল (IPL 2024) শুরুর আগে থেকেই মুম্বাই ইন্ডিয়ান্স (Mumbai Indians) ক্রিকেট মহলে চর্চার মধ্যে ছিল। দলের অন্যতম সফল অধিনায়ক রোহিত শর্মার (Rohit Sharma)…

এই বছর আইপিএল (IPL 2024) শুরুর আগে থেকেই মুম্বাই ইন্ডিয়ান্স (Mumbai Indians) ক্রিকেট মহলে চর্চার মধ্যে ছিল। দলের অন্যতম সফল অধিনায়ক রোহিত শর্মার (Rohit Sharma) নেতৃত্বের দায়িত্ব থেকে সরে যাওয়া অনেক ক্রিকেট সমর্থক এখনও মেনে নিতে পারেনি। ফলে ২০২৫ আইপিএলের আগে তিনি অন্য দলে চলে যেতে পারেন বলে অনেক ক্রিকেট বিশেষজ্ঞরা মনে করছেন। এবার কিংবদন্তি পাকিস্তানি তারকা ক্রিকেটার ওয়াসিম আকরাম (Wasim Akram) রোহিত শর্মাকে মুম্বাইয়ের বদলে আইপিএলে কোন দলের হয়ে খেলতে দেখতে চান সেই বিষয়ে নিজের মতামত প্রকাশ করলেন।

এই‌ বছর আইপিএলে গুজরাট টাইটান্স থেকে আবার ফিরে এসে হার্দিক পান্ডিয়া মুম্বাইকে নেতৃত্ব দিচ্ছেন। এর আগে রোহিত শর্মা মুম্বাই ইন্ডিয়ান্সকে ৫ বার চ্যাম্পিয়ন করতে সাহায্য করেছিলেন। ফলে রোহিত শর্মা অধিনায়কত্বের দায়িত্ব থেকে সরে যাওয়ায় ভারতীয় অলরাউন্ডারকে অনেক সমালোচনার মুখে পড়তে হয়। এছাড়াও চলমান আইপিএলে মুম্বাইয়ের ধারাবাহিকভাবে ব্যর্থতা হার্দিক পান্ডিয়াকে রীতিমতো চাপের মুখে রেখেছে।

অন্যদিকে ২০২৫ আইপিএলের আগে মেগা নিলাম অনুষ্ঠিত হবে। ফলে রোহিত শর্মা দীর্ঘদিন পর মুম্বাই ইন্ডিয়ান্স থেকে বেরিয়ে এসে নতুন কোনো দলে যোগ দিতে পারেন বলে গুঞ্জন সামনে আসছে। কোন দলে যেতে পারেন এই বিষয়ে বলতে গিয়ে পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার ওয়াসিম আকরাম বলেন, “আমি কলকাতা নাইট রাইডার্স দলে রোহিত শর্মাকে দেখতে চাই। গৌতম গম্ভীর মেন্টর হিসাবে, শ্রেয়াস আইয়ার অধিনায়ক হিসাবে এবং সেই দলে ভাবুন রোহিত শর্মা ওপেনিং করছেন। ফলে তাদের একটি শক্তিশালী ব্যাটিং অর্ডার হবে।”

এই বছর আইপিএলে কলকাতা নাইট রাইডার্স দুরন্ত ফর্মে আছে। তাদের দুই ওপেনার ফিল সল্ট এবং সুনীল নারিন প্রতিটি ম্যাচেই বিধ্বংসী পারফরম্যান্স করে দলকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। এর সঙ্গেই মেন্টর হিসাবে গৌতম গম্ভীর দলে ফিরে এসে দলের ক্রিকেটারদের আত্মবিশ্বাস অনেকটাই বাড়িয়ে দিয়েছেন। ফলে এখনও পর্যন্ত কলকাতা চলমান টুর্নামেন্টে ১১ ম্যাচের মধ্যে ৮ ম্যাচে জয় তুলে নিয়ে ১৬ পয়েন্টের সঙ্গে শীর্ষ স্থানে অবস্থান করছে।