2024 Maruti Swift: অপূর্ব ডিজাইন এবং অনবদ্য সব ফিচার্স নিয়ে লঞ্চ নতুন মারুতি সুইফ্ট

Maruti Suzuki Swift হ্যাচব্যাকের ফোর্থ জেনারেশন মডেল আজ অপেক্ষার অবসান ঘটিয়ে আনুষ্ঠানিক ভাবে ভারতে লঞ্চ হল। নতুন গাড়িটি দাম ৬.৪৯ লক্ষ টাকা থেকে শুরু করে…

Maruti Suzuki Swift হ্যাচব্যাকের ফোর্থ জেনারেশন মডেল আজ অপেক্ষার অবসান ঘটিয়ে আনুষ্ঠানিক ভাবে ভারতে লঞ্চ হল। নতুন গাড়িটি দাম ৬.৪৯ লক্ষ টাকা থেকে শুরু করে ৯.৬৪ লক্ষ টাকা (এক্স-শোরুম) পর্যন্ত গিয়েছে। বলতে গেলে, দীর্ঘদিন ধরেই আলোচনার কেন্দ্রবিন্দুতে এই জনপ্রিয় হ্যাচব্যাক। ২০২৪ ভার্সনে দেওয়া হয়েছে একগুচ্ছ আপডেট। যার মধ্যে সবচেয়ে তাৎপর্যপূর্ণ Maruti Suzuki Swift-এর নতুন পেট্রল ইঞ্জিন। নিউ সুইফ্টের ডিজাইনেও রয়েছে বেশ নতুনত্ব।

নতুন Maruti Suzuki Swift ডিজাইন

ডিজাইনের প্রসঙ্গে বললে Maruti Suzuki Swift নতুন ফ্রন্ট ও রিয়ার বাম্পারের সাথে এসেছে। এছাড়া রয়েছে এলইডি ডিআরএল, এলইডি প্রোজেক্টর হেডল্যাম্প, গ্লস ব্ল্যাক ফ্রন্ট গ্রিল, এলইডি ফগ লাইট, ১৫ ইঞ্চি ডায়মন্ড কাট অ্যালয় হুইল এবং নতুন এলইডি টেললাইট।

Maruti Suzuki Swift একজোড়া নতুন কালার অপশন পেয়েছে – লাস্টার ব্লু এবং নভেল অরেঞ্জ। অন্যান্য রঙের বিকল্প হিসেবে রয়েছে – সিজলিং রেড, পার্ল আর্কটিক হোয়াইট, ম্যাগমা গ্রে, এবং স্প্লেনডিড সিলভার। এছাড়া তিনটি ডুয়েল টোন কালারে বেছে নেওয়া যায় এই গাড়ি। এগুলি হল – মিডনাইট ব্ল্যাক রুফ সহ লাস্টার ব্লু, মিডনাইট ব্ল্যাক রুফ সহ সিজলিং রেড এবং মিডনাইট ব্ল্যাক রুফ সহ পার্ল আর্কটিক হোয়াইট।

নতুন Maruti Suzuki Swift ইন্টেরিয়র ও ফিচার্স

চতুর্থ প্রজন্মের মারুতি সুজুকি সুইফ্ট-এ দেওয়া হয়েছে পিয়ানো ব্ল্যাক এবং স্যাটিন ম্যাট সিলভার সহ নতুন ড্যাশবোর্ড, ইন্সট্রুমেন্ট কনসোলের জন্য অ্যাসিমেট্রিক ডায়েল, ৯ ইঞ্চি SmartPlay Pro+ টাচস্ক্রিন সিস্টেম এবং ক্রুজ কন্ট্রোল। উপরন্ত এতে রয়েছে ওয়্যারলেস চার্জার, ওয়্যারলেস ফোন মিররিং, সুজুকি কানেক্ট, রিয়ার এসি ভেন্ট, ৬০:৪০ স্প্লিট রিয়ার সিট, কিলেস এন্ট্রি, ৬টি এয়ারব্যাগ, ইএসপি, ব্রেক অ্যাসিস্ট, রিমাইন্ডার সহ থ্রি পয়েন্ট সিট বেল্ট এবং রিভার্স পার্কিং ক্যামেরা।

নতুন Maruti Suzuki Swift ইঞ্জিন স্পেসিফিকেশন

2024 Maruti Suzuki Swift একটি নতুন ১.২ লিটার থ্রি সিলিন্ডার, Z-সিরিজ পেট্রোল ইঞ্জিন সমেত লঞ্চ হয়েছে। এটি থেকে পাওয়া যাবে সর্বোচ্চ ৮০ বিএইচপি শক্তি এবং ১১২ এনএম টর্ক। এই গাড়ি ৬-স্পিড ম্যানুয়াল এবং এএমটি ট্রান্সমিশন সমেত বেছে নেওয়া যাবে। মোট পাঁচটি ভ্যারিয়েন্টে হাজির হয়েছে এটি – LXi, VXi, VXi(O), ZXi ও ZXi+।