Revolt RV400: ফুল চার্জে চলে 150 কিমি, দেশের সেরা ইলেকট্রিক বাইক পাওয়া যাচ্ছে 20,000 টাকা ছাড়ে

সস্তা হল দেশের সেরা ইলেকট্রিক মোটরসাইকেল Revolt RV400 ও Revolt RV400 BRZ। তেল খরচ কমাতে যারা ই-বাইক কেনার প্ল্যান করছেন, তাদের জন্য এভাবেই খুশির খবর…

সস্তা হল দেশের সেরা ইলেকট্রিক মোটরসাইকেল Revolt RV400 ও Revolt RV400 BRZ। তেল খরচ কমাতে যারা ই-বাইক কেনার প্ল্যান করছেন, তাদের জন্য এভাবেই খুশির খবর শোনালো রিভল্ট মোটরস (Revolt Motors)। বছরের শুরুতে Revolt RV400 BRZ লঞ্চ হয়েছিল ১.৩৮ লক্ষ টাকা (এক্স-শোরুম) প্রারম্ভিক মূল্যে। পরবর্তীতে দাম ১০,০০০ টাকা বাড়ানো হয়। মজার বিষয় হচ্ছে, এখন দুটি মডেলেরই দাম ৫,০০০ টাকা কমানোর কথা ঘোষণা করল সংস্থা। বর্তমানে Revolt RV400 BRZ ও Revolt RV400 কিনতে খরচ পড়বে যথাক্রমে ১.৪৩ লাখ ও ১.৫০ লাখ টাকা (এক্স-শোরুম)। তবে এখানেই অফার শেষ নয়।

Revolt RV400 ও Revolt RV400 BRZ ইলেকট্রিক বাইক মিলছে মোটা ছাড়ে

নিত্যদিনের প্রয়োজনীয় জিনিসপত্রের দাম অগ্নিমূল্য হয়ে চলেছে। এই দুর্মূল্যের বাজারে বৈদ্যুতিক বাইক ৫,০০০ টাকা সস্তা হওয়ার খবর ক্রেতাদের মনে যে নতুন উদ্যম জাগাবে, তা নিয়ে কোন সন্দেহ নেই। এদিকে দাম কমিয়েই ক্ষান্ত থাকেনি রিভল্ট। Revolt RV400 ও Revolt RV400 BRZ মিলছে আরও ১০,০০০ টাকা ফ্ল্যাট ডিসকাউন্টে। ফলে ক্রেতারা এখন যথাক্রমে ১.৪০ লাখ ও ১.৩৩ লাখ টাকায় কিনতে পারবেন। উপরন্তু পুরনো বাইক এক্সচেঞ্জ করলে অতিরিক্ত ৫,০০০ টাকা পর্যন্ত ছাড় পাওয়া যাবে।

Revolt RV400 ও Revolt RV400 BRZ-এর নয়া মূল্যের প্রসঙ্গে রত্তনইন্ডিয়া এন্টারপ্রাইজ লিমিটেডের সহ আধিকারিক অঞ্জলি রত্তন বলেন, “আমরা মোটরসাইকেল দুটির নতুন দাম ঘোষণা করতে পেরে আপ্লুত। ক্রেতা সন্তুষ্টি আমাদের কাছে সবার আগে। আমরা উচ্চমানের পরিবেশবান্ধব টু হুইলার তৈরিতে প্রতিশ্রুতিবদ্ধ।”

বাইক দুটির মধ্যে Revolt RV400 BRZ হচ্ছে তুলনামূলক সস্তার। যদিও ডিজাইন এবং কারিগরি দিক থেকে দুটোই সমান। এগুলিতে উপস্থিত একটি ৩.২৪ কিলোওয়াট আওয়ার ব্যাটারি প্যাক। ফুল চার্জে ইকো মোডে ১৫০ কিলোমিটার রেঞ্জ পাওয়া যায়। যেখানে নরমাল এবং স্পোর্ট মোডে ছোটে যথাক্রমে ১০০ কিলোমিটার ও ৮০ কিলোমিটার। ৩ কিলোওয়াট শক্তি উৎপাদনকারী মিড ড্রাইভ মোটর রয়েছে।

Revolt RV400 ও Revolt RV400 BRZ-এ উল্লেখযোগ্য ফিচার্স হিসেবে উপস্থিত রিজেনারেটিভ ব্রেকিং, কম্বি ব্রেকিং, সাইড স্ট্যান্ড কাট অফ, ডিজিটাল ইন্সট্রুমেন্ট কনসোল ইত্যাদি। ইউএসডি ফ্রন্ট ফর্ক এবং রিয়ার মোনোশক সাসপেনশনে ছোটে এই বাইক জোড়া। অন্যান্য বৈশিষ্ট্যের তালিকায় রয়েছে অল এলইডি লাইটিং, ২১৫ মিমি গ্রাউন্ড ক্লিয়ারেন্স, ৮১৪ মিমি সিট হাইট, এবং পাঁচ বছর/৭৫,০০০ কিলোমিটারের (যেটি আগে হবে) ওয়ারেন্টি।