এবার ব্লুটুথের মাধ্যমেই করা যাবে ফোন কল! স্মার্টফোনে অবিশ্বাস্য প্রযুক্তি আনছে Oppo

Oppo Reno 12 সিরিজটি খুব শীঘ্রই উন্মোচন করা হবে। ইতিমধ্যেই এই সিরিজ অন্তর্ভুক্ত Oppo Reno 12 এবং Oppo Reno 12 Pro সম্পর্কে নানান তথ্য ইন্টারনেটে…

Oppo Reno 12 সিরিজটি খুব শীঘ্রই উন্মোচন করা হবে। ইতিমধ্যেই এই সিরিজ অন্তর্ভুক্ত Oppo Reno 12 এবং Oppo Reno 12 Pro সম্পর্কে নানান তথ্য ইন্টারনেটে ফাঁস হচ্ছে। আর এখন এক নির্ভরযোগ্য টিপস্টার সূত্রে Oppo Reno 12 Pro সর্ম্পকে কিছু আকর্ষণীয় তথ্য সামনে এসেছে। বলা হচ্ছে এতে MediaTek ব্র্যান্ডের একটি বিশেষ সংস্করণের প্রসেসর ব্যবহার করা হবে। এছাড়া, এতে নেটওয়ার্ক-ফ্রি “ব্লুটুথ কলিং ফাংশন” মিলবে বলেও দাবি করা হয়েছে। আসুন আপকামিং হ্যান্ডসেটটির সম্পর্কের থেকে কি কি তথ্য সামনে এসেছে, জেনে নেওয়া যাক।

Oppo Reno 12 Pro নেটওয়ার্ক-ফ্রি “ব্লুটুথ কলিং” সাপোর্ট সহ আসবে

টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশন দাবি করেছেন যে, ওপ্পো রেনো ১২ প্রো ফোনটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৯২০০ “স্টার স্পিড এডিশন” চিপসেটে চলবে। আর নামের অতিরিক্ত অংশটি স্ট্যান্ডার্ড ডাইমেনসিটি ৯২০০ প্লাসের তুলনায় আরও দ্রুত ক্লক স্পিডের দিকে নির্দেশ করছে। এছাড়াও ফোনটির মেমরি কনফিগারেশন সামনে এসেছে। এতে ১৬ জিবি পর্যন্ত র‍্যাম এবং ৫১২ জিবি স্টোরেজ মিলবে বলে জানা গেছে।

ওপ্পো রেনো ১২ প্রো হ্যান্ডসেটের ট্রিপল ক্যামেরা সেটআপ রয়েছে বলে জানা গেছে, যা ৫০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৮৯০ প্রাইমারি সেন্সর, একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড লেন্স এবং ২x অপটিক্যাল জুম সহ ৫০ মেগাপিক্সেলের স্যামসাং জিএন৫ টেলিফটো সেন্সর দ্বারা গঠিত৷ আর ফোনের সামনে একটি ৫০ মেগাপিক্সেলের স্যামসাং জেএন৫ সেন্সর অবস্থান করবে বলে জানা গেছে।

এছাড়াও, Oppo Reno 12 Pro ফোনে ৮০ ওয়াট চার্জিং সহ বড় ৫,০০০ এমএএইচ ব্যাটারি ব্যবহৃত হবে। এতে প্লাস্টিকের সাইড ফ্রেম, একটি এক্স-অ্যাক্সিস হ্যাপটিক মোটর এবং একটি অপটিক্যাল ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপস্থিত থাকবে। ডিজিটাল চ্যাট স্টেশন Oppo Reno 12 Pro মডেলে নেটওয়ার্ক-ফ্রি “ব্লুটুথ কলিং ফাংশন” টির উপস্থিতি সম্পর্কে জানিয়েছেন। টিপস্টার এর কার্যকারিতা সম্পর্কে সুনির্দিষ্ট তথ্য উল্লেখ করেননি, তবে নামের ওপর ভিত্তি করে আশা করা যায় বৈশিষ্ট্যটি শর্ট-রেঞ্জের যোগাযোগকে সহজতর করবে। তবে, এই বৈশিষ্ট্যটি সম্পর্কে আরও জানতে একটি অফিসিয়াল ঘোষণার জন্য অপেক্ষা করতে হবে।

আগেই উল্লেখ করা হয়েছে যে, Oppo Reno 12 Pro মডেলের সাথে স্ট্যান্ডার্ড Oppo Reno 12 ভ্যারিয়েন্টটিও বাজারে পা রাখবে। এটি নতুন MediaTek Dimensity 8250 চিপসেট ও ১.৫কে রেজোলিউশন সহ ৬.৭ ইঞ্চির ওলেড (OLED) ডিসপ্লের সাথে আসবে বলে আশা করা হচ্ছে। ক্যামেরার ক্ষেত্রে, Oppo Reno 12 ফোনে ‘Pro’ মডেলের মতো একই ক্যামেরা সেটআপ থাকবে বলে আশা করা হচ্ছে। অর্থাৎ, ফোনটিতে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর, একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স এবং ২x অপটিক্যাল জুম সহ একটি ৫০ মেগাপিক্সেলের টেলিফটো ক্যামেরা থাকবে।