PBKS vs RCB: ধর্মশালায় বড় জয় কোহলিদের, টুর্নামেন্টে এখনো জীবিত RCB, এখানেই যাত্রা শেষ পাঞ্জাবের

আজ আবারও একটি জয় নিজেদের নাম করলো রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু (Royal Challengers Bengaluru)। মরন-বাঁচন লড়াইয়ে পাঞ্জাব কিংসকে (Punjab Kings) তাদের হোমগ্রাউন্ড ধর্মশালাতে ৬০ রানে হারিয়ে…

আজ আবারও একটি জয় নিজেদের নাম করলো রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু (Royal Challengers Bengaluru)। মরন-বাঁচন লড়াইয়ে পাঞ্জাব কিংসকে (Punjab Kings) তাদের হোমগ্রাউন্ড ধর্মশালাতে ৬০ রানে হারিয়ে মূল্যবান জয় সংগ্রহ করলো আরসিবি। আর এই জয়ের সাথেই ১০ পয়েন্টে পৌঁছে গেল তারা। পাশাপাশি এখনো প্লে অফের আশা জীবিত আরসিবির কাছে। অন্যদিকে এখানেই সমাপ্ত হল পাঞ্জাবের এবার আইপিএলের (IPL 2024) সফর।

আজ ধর্মশালায় টসে জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেয় পাঞ্জাব কিংস। এই সিদ্ধান্তের কারণে প্রথমে ব্যাট করতে হয় আরসিবিকে। আর প্রথমে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ২৪১ রান করে তারা। যার মধ্যে বিরাট কোহলির (Virat Kohli) ব্যাট থেকে আসে ৪৭ বলে ৯২ রানের ইনিংস এবং রজত পতিদারের (Rajat Patidar) ব্যাট থেকে আসে ২৩ বলে ৫৫ রান। এছাড়া ২৭ বলে ৪৬ রান করেন ক্যামেরন গ্রিন (Cameron Green)। এমনকি দীনেশ কার্তিকও শেষমুহূর্তে ব্যাট করতে এসে ৭ বলে ১৮ রান করেন।

পাঞ্জাব কিংসকে প্লে অফের দৌড়ে টিকে থাকার জন্য প্রয়োজন ছিল ২০ ওভারে ২৪২ রান। তবে এই লক্ষ্য তাড়া করা তাদের জন্য অসম্ভব কিছু ছিল না, কারণ দুই সপ্তাহ আগেই কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে ২৬২ রান তাড়া করে জয়লাভ করেছে তারা। কিন্তু আজ এই ২৪২ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ৬ রান করে প্রথম ওভারেই স্বপনীল সিংয়ের বলে আউট হয়ে যান প্রভসিমরান সিং। এখান থেকে জনি বেয়ারস্টো এবং রাইলি রুশো (Rilee Rossouw) দায়িত্ব নিয়ে দলকে এগিয়ে নিয়ে গেলেও, বেয়ারস্টো ১৬ বলে ২৭ রান করে লকি ফার্গুসনের বলে আউট হতে ম্যাচটি কিছুটা কঠিন হয়ে ওঠে পাঞ্জাবের জন্য।

তবে এই পরিস্থিতি থেকে রুশো এবং শশাঙ্ক সিং (Shashank Singh) ম্যাচটিকে এগিয়ে নিয়ে যান। এরপর রুশো ২৭ বলে ৬১ রানের দুর্দ্ধর্ষ ইনিংস খেলার পর নিজের উইকেট হারান। এখান থেকে শশাঙ্ক দলকে দিশা দেখানোর চেষ্টা করলেও, অন্যপ্রান্ত থেকে আর কেউ সেরকম তার সাথ দিতে পারেননি। অবশেষ শশাঙ্কও ১৯ বলে ৩৭ রান করে দূর্ভাগ্যবশত রান আউট হয়ে যান। অধিনায়ক স্যাম কুরানও ১৬ বলে ২২ রান করে লকি ফার্গুসনের শিকার হন। এরপর আর তেমন কেউ লড়াই করতে পারেননি। শেষমেষ আরসিবির সামনে ১৮১ রানে অলআউট হয় পাঞ্জাব। এদিকে আজ বল হাতে ৩ উইকেট নেন মহম্মদ সিরাজ (Mohammed Siraj)।

পাঞ্জাব কিংস বনাম রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ম্যাচের স্কোরকার্ড (Punjab Kings vs Royal Challengers Bengaluru Match Scorecard):

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু: ২৪১/৭ (২০ ওভার)

পাঞ্জাব কিংস: ১৮১ (১৭ ওভার)

ম্যাচটি রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ৬০ রানে জয়লাভ করেছে।