নিজের সাধারণ টিভিকে বানান স্মার্ট, চালান ইউটিউব-হটস্টার, নতুন Fire TV স্টিক লঞ্চ করল অ্যামাজন

Amazon Fire TV Stick 4K মিডিয়া স্ট্রিমিং ডিভাইসটির লেটেস্ট মডেলটি ভারতের বাজারে লঞ্চ হয়েছে। এটি প্রাণবন্ত আল্ট্রা এইচডি ছবির গুণমান, ডলবি ভিশন এবং এইচডিআর১০+ সাপোর্ট…

Amazon Fire TV Stick 4K মিডিয়া স্ট্রিমিং ডিভাইসটির লেটেস্ট মডেলটি ভারতের বাজারে লঞ্চ হয়েছে। এটি প্রাণবন্ত আল্ট্রা এইচডি ছবির গুণমান, ডলবি ভিশন এবং এইচডিআর১০+ সাপোর্ট অফার করে। এর পাশাপাশি, এই নতুন ফায়ার টিভি স্টিকে ১.৭ গিগাহার্টজ গতির কোয়াড-কোর চিপসেট, অ্যালেক্সা সাপোর্ট সহ নেটফ্লিক্স (Netflix), অ্যামাজন প্রাইম (Amazon Prime) এবং অ্যামাজন মিউজিক (Amazon Music)-এর জন্য ডেডিকেটেড বাটন সহ রিফ্রেশ করা রিমোট এবং পাওয়ার সঞ্চয়ের জন্য একটি ‘লো পাওয়ার মোড’ রয়েছে। আসুন Amazon Fire TV Stick 4K মডেলটির দাম এবং সকল স্পেসিফিকেশনগুলি সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

Amazon Fire TV Stick 4K: ভারতীয় মূল্য এবং লভ্যতা

লেটেস্ট অ্যামাজন ফায়ার টিভি স্টিক ৪কে মিডিয়া স্ট্রিমিং ডিভাইসটির দাম রাখা হয়েছে ৫,৯৯৯ টাকা এবং এটি অ্যামাজন ইন্ডিয়া (Amazon India) ওয়েবসাইটে প্রি-অর্ডারের জন্য উপলব্ধ। আগামী ১৩ মে থেকে এর শিপিং শুরু হবে৷ ফায়ার টিভি স্টিকটি একটিমাত্র ম্যাট কালো কালার অপশনে এসেছে এবং অ্যামাজন ছাড়াও এটি ক্রোমা (Croma), রিলায়েন্স ডিজিটাল (Reliance Digital) এবং বিজয় বিক্রয় (Vijay Sales) সহ কিছু অফলাইন স্টোরগুলিতে পাওয়া যাবে৷

Amazon Fire TV Stick 4K: স্পেসিফিকেশন এবং ফিচার

অ্যামাজনের লেটেস্ট ফায়ার টিভি স্টিক ৪কে আল্ট্রা এইচডি কন্টেন্ট স্ট্রিমিং এবং এইচডিআর১০+ সাপোর্ট করে। অডিওর ক্ষেত্রে, এটি ডলবি ভিশন (Dolby Vision) এবং ডলবি অ্যাটমস (Dolby Atmos) সাপোর্ট সহ এসেছে। ডিভাইসটি ১.৭ গিগাহার্টজ ক্লক স্পিডের কোয়াড-কোর চিপসেট দ্বারা চালিত, যা কোম্পানির দাবি তার পূর্বসূরির তুলনায় ৩০% বেশি শক্তিশালী। এই স্টিকটিতে ২.৪ গিগাহার্টজ এবং ৫ গিগাহার্টজ ওয়াই-ফাই ব্যান্ডের জন্য সাপোর্ট সহ ওয়াই-ফাই ৬ সংযোগও রয়েছে।

Amazon Fire TV Stick 4K ডিভাইসটির রিমোটকেও রিফ্রেশ করা হয়েছে এবং অ্যালেক্সা সাপোর্টের সাথে, এটিতে এখন নেটফ্লিক্স, অ্যামাজন প্রাইম এবং অ্যামাজন মিউজিকের জন্য ডেডিকেটেড বাটন রয়েছে। রিমোটটিতে একটি ডেডিকেটেড ‘অ্যাপস’ বাটনও মিলবে, যার দ্বারা সমস্ত ইনস্টল করা ভিডিও স্ট্রিমিং অ্যাপ ওপেন করা যায়। এটি আলেক্সা অ্যাপের মাধ্যমে Amazon Fire TV Stick 4K-এর সাথে অন্যান্য ইকো ডিভাইসের ওয়্যারলেস সংযোগের অনুমতি দেয়।

এছাড়া, Amazon Fire TV Stick 4K অ্যামাজন অ্যাপ স্টোরের সাথে এসেছে, যা ১২,০০০টিরও বেশি অ্যাপে অ্যাক্সেস দেয়, যার মধ্যে ডিজনিপ্লাস হটস্টার (Disney+ Hotstar), জিওসিনেমা (JioCinema), জি৫ (Zee5) সহ আরও অনেক জনপ্রিয় ভারতীয় অ্যাপ রয়েছে। উল্লেখযোগ্যভাবে, স্টিকটি অ্যামাজন মিনিটিভি (Amazon MiniTV), ইউটিউব (YouTube), এবং এমএক্স প্লেয়ার (MX Player) ভিডিও স্ট্রিমিং অ্যাপগুলিতে বিনামূল্যে অ্যাক্সেস (বিজ্ঞাপন সহ) দেয়। কোম্পানি একটি নতুন ‘লো পাওয়ার মোড’ও চালু করেছে, যা ডিভাইসটি স্লিপ বা স্ট্যান্ডবাই মোডে গেলে পাওয়ার সেভ করে।

WhatsApp Follow Button

লেটেস্ট খবর পড়তে হোয়াটসঅ্যাপে

WhatsApp Logo যুক্ত হোন