Realme GT 6T: রিয়েলমির ফের চমক! এবার আসছে 120W চার্জিং ও 32MP ফ্রন্ট ক্যামেরা যুক্ত ফোন

Realme GT Neo 6 ফোনটি গতকালই চীনের বাজারে লঞ্চ করেছে। ব্র্যান্ডের রিয়েলমির ভারতীয় শাখা এমাসের শেষের দিকে এদেশে Realme GT 6T নামের একটি নতুন হ্যান্ডসেটের…

Realme GT Neo 6 ফোনটি গতকালই চীনের বাজারে লঞ্চ করেছে। ব্র্যান্ডের রিয়েলমির ভারতীয় শাখা এমাসের শেষের দিকে এদেশে Realme GT 6T নামের একটি নতুন হ্যান্ডসেটের আগমন নিশ্চিত করেছে। এটি GT সিরিজের প্রথম ‘T’ মডেল এবং এটি Qualcomm Snapdragon 7+ Gen 3 প্রসেসর দ্বারা চালিত হওয়ার বিষয়টি নিশ্চিত করা হয়েছে। আর এখন, লঞ্চের আগে আসন্ন Realme GT 6T কিছু মূল বিবরণ প্রকাশ করে থাইল্যান্ডের এনবিটিসি (NBTC), ভারতের বিআইএস (BIS), ইউরোপের ইইসি (EEC), মার্কিন যুক্তরাষ্ট্রের এফসিসি (FCC) এবং ক্যামেরা এফভি-৫ (Camera FV-5) সহ বিভিন্ন সার্টিফিকেশন প্ল্যাটফর্মে হাজির হয়েছে। আসুন এই লিস্টিংগুলি কি কি তথ্য উঠে এসেছে, আসুন জেনে নেওয়া যাক।

Realme GT 6T পেল একাধিক সার্টিফিকেশন ওয়েবসাইটের অনুমোদন

RMX3853 মডেল নম্বর সহ রিয়েলমি জিটি ৬টি ফোনটি থাইল্যান্ডের ন্যাশনাল ব্রডকাস্টিং অ্যান্ড টেলিকমিউনিকেশন কমিশন, ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস, ইউরোপিয়ান ইকোনমিক কমিউনিটি, ফেডারেল কমিউনিকেশন কমিশন এবং ক্যামেরা এফভি-৫ সার্টিফিকেশন প্ল্যাটফর্মে উপস্থিত হয়েছে। উল্লিখিত প্রথম তিনটি সার্টিফিকেশন ওয়েবসাইট স্মার্টফোনের কোনও মূল বিশদ উল্লেখ করা হয়নি, তবে উল্লেখিত দেশগুলিতে রিয়েলমি জিটি ৬টি ফোনের লঞ্চ নিশ্চিত করেছে।

এফসিসি সার্টিফিকেশন ডেটাবেস অনুযায়ী, রিয়েলমি জিটি ৬টি ফোনের ব্যাটারির টিপিক্যাল/বিজ্ঞাপিত ক্ষমতা ২,৭৫০ এমএএইচ, যেখানে রেটেড ভ্যালু হবে ২,৬৮০ এমএএইচ। এটি ডুয়েল-সেল ব্যাটারি ভ্যালু হতে পারে, যার মানে ব্যাটারির সাধারণ ক্ষমতা ৫,৫০০ এমএএইচ হতে পারে, যেখানে রেট করা ব্যাটারি ইউনিট হবে ৫,৩৬০ এমএএইচ ক্ষমতাসম্পন্ন। তালিকাটি নিশ্চিত করেছে যে, আসন্ন ফোনটি ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে।

এছাড়া, Realme GT 6T মডেলটির পরিমাপ ১৬২ × ৭৫.১ × ৮.৬৫ মিলিমিটার এবং ওজন ১৯১ গ্রাম। সফ্টওয়্যারের ক্ষেত্রে, এটি অ্যান্ড্রয়েড ১৪-ভিত্তিক রিয়েলমি ইউআই ৫.০ (Realme UI 5.0) কাস্টম স্কিনে রান করবে।

এদিকে ক্যামেরা এফভি-৫ ডেটাবেসে উল্লেখ করা হয়েছে যে, Realme GT 6T ফোনে এফ/১.৮ অ্যাপারচার এবং অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সহ একটি ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা উপস্থিত থাকবে। আর ফোনের সামনে একটি ৩২ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা অবস্থান করবে বলে আশা করা হচ্ছে। ভারতে Realme GT 6T মডেলটি অ্যামাজন (Amazon) ই-কমার্স প্ল্যাটফর্মে পাওয়া যাবে বলে নিশ্চিত করা হয়েছে। অ্যামাজন মাইক্রোসাইটটি একটি কেন্দ্রীভূত পাঞ্চ-হোল কাটআউট সহ একটি কার্ভড ডিসপ্লে প্রদর্শন করেছে।