GT vs CSK: শচীনকে পিছনে ফেললেন সাই, ১০০তম শতরান গিলের, দুজনের জুটিতে ভাঙলো আরো অনেক রেকর্ড

আজ আইপিএলে (IPL 2024) গুজরাট টাইটান্সের (Gujarat Titans) অধিনায়ক এবং ওপেনার শুভমান গিল (Shubman Gill) চেন্নাই সুপার কিংসের (Chennai Super Kings) বিরুদ্ধে আইপিএল ২০২৪-এ তার…

আজ আইপিএলে (IPL 2024) গুজরাট টাইটান্সের (Gujarat Titans) অধিনায়ক এবং ওপেনার শুভমান গিল (Shubman Gill) চেন্নাই সুপার কিংসের (Chennai Super Kings) বিরুদ্ধে আইপিএল ২০২৪-এ তার প্রথম সেঞ্চুরি করেছেন। একই ওভারে দ্বিতীয় ওপেনার সাই সুদর্শনও (Sai Sudarshan) সেঞ্চুরি করেন। দুজনেই নিজেদের সেঞ্চুরি পূর্ণ করেন ১৭তম ওভারে। দুজনেই ৫০-৫০ বলে সেঞ্চুরি করেন এবং ১৮তম ওভারে দুজনেই আউট হন। এই ম্যাচে গিল ও সাই সুদর্শন একের পর এক রেকর্ড গড়েন। চলুন জেনে নেওয়া যাক তাদের সম্পর্কে।

আইপিএলে দ্রুততম ১০০০ রান করার ভারতীয় রেকর্ড ভেঙেছেন সাই সুদর্শন। ২৫তম ইনিংসে ১০০০ রান পূর্ণ করেন তিনি। এর আগে এই রেকর্ড ছিল শচীন তেন্ডুলকার ও রুতরাজ গায়কোয়াডের নামে। দু’জনেই ৩১-৩১ ইনিংসে ১০০০ রান পূর্ণ করেছিলেন।

এখনও পর্যন্ত আইপিএলে কোনও দল চেন্নাইয়ের বিরুদ্ধে ১৫০ রানের ওপেনিং জুটি গড়তে পারেনি। তবে আজ গিল ও সাই ২১০ রান যোগ করেন। রাহানে ও ওয়াটসনের ১৪৪ রানের রেকর্ড ভেঙে দেন তিনি।

শুভমান গিলের সেঞ্চুরি ছিল আইপিএলের শততম সেঞ্চুরি। ২০০৮ সালে শুরু হওয়া এই লিগের প্রথম সেঞ্চুরির প্রথম সেঞ্চুরিতে উঠেছিলেন ব্রেন্ডন ম্যাককালাম। এবার শততম সেঞ্চুরির রেকর্ড হয়ে গেল শুভমানের নামে।

প্রথম উইকেটে ২১০ রানের জুটি গড়েন শুভমান গিল ও সাই সুদর্শন। এটি আইপিএলের যৌথভাবে প্রথম উইকেট জুটি এবং সব মিলিয়ে তৃতীয় সর্বোচ্চ। তাদের উপরে বিরাট ও এবির ২২৯ ও ২১৫ রানের পার্টনারশিপ ছিল।

৫১ বলে ১০৩ রান করেন সাই সুদর্শন। আইপিএলের পাশাপাশি টি-টোয়েন্টি ক্রিকেটেও এটি তার প্রথম সেঞ্চুরি। ২২ বছর বয়সী সাই ২০২১ সালে তামিলনাড়ুর হয়ে প্রথম টি-টোয়েন্টি খেলেছিলেন।